মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: June 9, 2019

ঢেলে সাজানো হচ্ছে পাসপোর্ট-ইমিগ্রেশন ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: পাসপোর্ট ও ইমিগ্রেশন ব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে। কোথাও কোনো দুর্বলতা থাকলে সেগুলো সারিয়ে তুলতে কাজ করছে সরকার। তাছাড়া ইমিগ্রেশন কার্যক্রমটা বহুদিন থেকেই পুলিশের বিশেষ শাখা নিয়ন্ত্রণ করে থাকে। এ কাজটা ইমিগ্রেশন বিভাগ দিয়ে করা যায় কি-না সে বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে। আজ রবিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন। অনেক ... Read More »

গাংনীতে ১মণ গাঁজাসহ ৩ জন আটক

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে ১ মণ গাঁজা উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ সময় গাঁজা পাঁচারের সঙ্গে জড়িত সন্দেহে ৩জনকে আটক করা হয়। আটককৃতদেরকে আজ রবিবার সকালে মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে মেহেরপুর ডিবি পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে গাংনী উপজেলার বামন্দী শহরের বটতলা নামক স্থানে অভিযান চালিয়ে গাঁজাসহ ৩ জনকে আটক করা করে। আটককৃতরা হলেন-কুষ্টিয়ার ... Read More »

ওসি মোয়াজ্জেমকে বিচারের মুখোমুখি হতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ফেণীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনায় মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে। চার্জশিটে তার নামও এসেছে। পালিয়ে গেলে খুঁজে পেতে হয়তো একটু সময় লাগবে। তবে তাকে বিচারের মুখোমুখি হতেই হবে। আজ রবিবার (৯ জুন) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপরাধের সঙ্গে যেই জড়িত হোক তাকেই শাস্তি পেতে ... Read More »

ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক বিক্রেতা নিহত

ফেনী প্রতিনিধি: ফেনীর সদর উপজেলায় র‌্যাব সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর এলাকায় এই ঘটনা ঘটে। র‌্যাবের দাবি, নিহতরা মাদক বিক্রেতা। তাদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। নিহতের জামার পকেটে পাওয়া একটি কাগজে লেখা ঠিকানা থেকে র‌্যাব তার পরিচয় শনাক্ত করে। সে কুমিল্লার বাংগুড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে মাহবুবুল হাসান রুবেল (৩০)। ফেনী র‌্যাব-৭ ... Read More »

১৮ বছর পূর্ণ হলেই মুর্তাজা কুরেইরিসের মৃত্যুদণ্ড কার্যকর

আন্তর্জাতিক ডেস্ক: আরব বসন্তের সময় সরকার বিরোধী মিছিলে অংশ নিয়েছিলেন ১০ বছর বয়সী মুর্তাজা কুরেইরিস। ২০১১ সালে সৌদি আরবে প্রবল গণ-আন্দোলন হয়। তখন সরকার বিরোধী সাইকেল মিছিলে অংশ নেন মুর্তাজা। এজন্য রাজতন্ত্র বিরোধী হিসেবে তাকে গ্রেফতার করে সৌদির পুলিশ। তবে নাবালক হওয়ায় তার মৃত্যুদণ্ড কার্যকর করতে পারছিল না সৌদি সরকার। কিন্তু আর কিছুদিন পর ১৮ বছর পূর্ণ হলে মুর্তাজার মৃত্যুদণ্ড ... Read More »

ইমিগ্রেশন পুলিশের এসআই বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে বিদেশ থেকে আনতে পাইলটের পাসপোর্ট ছাড়া যাওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য ইমিগ্রেশন পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার বিমানবন্দরের ইমিগ্রেশনের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। ইমিগ্রেশন পুলিশ সূত্র জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পাইলট ফজল মাহমুদ পাসপোর্ট ছাড়া কাতারে গিয়ে সেখানকার ইমিগ্রেশন পুলিশের কাছে আটক হন। ... Read More »

পশ্চিমবঙ্গে বিজেপি ও তৃণমূল সংঘর্ষে চারজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলায় বিজেপি ও তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যে পার্টি অফিসে লাগানো পতাকা সরানোকে কেন্দ্র করে সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় জেলাটির সন্দেশখালী এলাকার ন্যাজাটে পার্টি অফিসে দলীয় পতাকা সরানোকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী ধরে চলা সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। নিহতরা সবাই গুলিবিদ্ধ ... Read More »