শনিবার , ১৯ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ১০, ২০১৯

পিরানহা ভর্তি পুকুরে ফেলে জেনারেলের মৃত্যুদণ্ড কার্যকর

আন্তর্জাতিক ডেস্ক: কয়েকদিন আগে এক শীর্ষ কূটনীতিকসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের চার কর্মকর্তাকে ফায়ারিং স্কোয়াডে হত্যা করে আলোচিত হয়েছিলেন। এবার আবারো আর্ন্তজাতিক গণমাধ্যমে আলোচিত হলেন কিম। তবে তা পারমাণবিক অস্ত্র বিষয়ে নয়, সম্প্রতি নিজ সেনাবাহিনীর এক জেনারেলের অদ্ভুতভাবে মৃত্যুদণ্ড কার্যকর করে আলোচনায় এলেন কিম। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, দোষী সাব্যস্ত হওয়া এক জেনারেলকে পিরানহা মাছ ভর্তি এক পুকুরে ঠেলে ফেলে দেন ... Read More »

তথ্য ফাঁস করায় দুদক পরিচালক এনামুল বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্তের মুখে থাকা পুলিশের ডিআইজি মিজানুর রহমানের কাছে তথ্য ফাঁস করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, অনুসন্ধানের তথ্য অভিযুক্ত ব্যক্তির কাছে প্রকাশ করায় চাকরির শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে সাময়িক বরখাস্ত ... Read More »

নুসরাত হত্যার ১৬ আসামিকে আদালতে প্রেরণ

ফেনী প্রতিনিধি: ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সোমবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ আদেশ দেন। জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) প্রিয়রঞ্জণ দত্ত জানান, কড়া নিরাপত্তার মধ্যদিয়ে নুসরাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার ২১ আসামিকে আদালতে তোলা ... Read More »

নুসরাত হত্যা; ১৬ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার চার্জশিট আমলে নিয়েছেন আদালত। পাশাপাশি মামলার পরবর্তী তারিখ ঠিক করে দেন ২০ জুন। সোমবার সকালে মামলার চার্জশিটভুক্ত ১৬ আসামিকে আদালতে নেয়া হয়। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুন উর রশিদ এই আদেশ দেন। এর আগে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার চার্জশিটে ১৬ জনকে অভিযুক্ত ... Read More »

ওসি মোয়াজ্জেমকে গ্রেফতারে সরকার সিরিয়াস: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি পুড়িয়ে হত্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে পলাতক থাকা ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটা লোক পলাতক থাকলে তাকে গ্রেফতার করা কষ্টকর। তবে তাকে খুঁজে বের করতে চেষ্টার কোনো ধরনের ক্রটি হচ্ছে না। সরকার এই ব্যাপারে সিরিয়াস। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই ... Read More »

বিয়ের আসর থেকে ভুয়া সেনা কর্মকর্তা আটক

ঝিনাইদহ প্রতিনিধি: বিয়ের আসর থেকে জীবন চৌধুরী টিটন নামে এক ভুয়া সেনা কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। আটক টিটন মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের ধানহাড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। রবিবার দিবাগত ভোর রাতের দিকে ঝিনাইদহ সদর উপজেলার রতনহাট গ্রাম থেকে তাকে আটক করা হয়। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান জানান, টিটন নিজেকে সেনাবাহিনীর সেকেন্ড লেফটেন্যান্ট পরিচয় দিয়ে রতনহাট গ্রামের একটি ... Read More »

বরগুনায় ইয়াবাসহ যুবক আটক

বরগুনা প্রতিনিধি: বরগুনার পাথরঘাটা উপজেলা থেকে ইয়াবাসহ মো. রেজবি (২২) নামে এক যুবককে আটক করেছে কোস্ট গার্ড। আটককৃত রেজবি পশ্চিম চরলাঠিমারা গ্রামের মো. মোসলেম আলীর ছেলে। রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের পশ্চিম চরলাঠিমারা গ্রামের বাড়ি থেকে ১৪১ পিস ইয়াবাসহ রেজবিকে আটক করা হয়। কোস্ট গার্ডের পাথরঘাটা স্টেশনের দায়িত্বরত কর্মকর্তা মো. এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে ... Read More »

ক্যাপ্টেন ফজল মাহমুদকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: পাসপোর্ট ছাড়া বিমান পাইলটের কাতার যাত্রার ঘটনায় আন্তঃমন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদে ক্যাপ্টেন ফজল মাহমুদ বলেছেন, ফ্লাইটে ওঠার এক ঘণ্টা পরই পাসপোর্ট না আনার কথা মনে পড়ে। পরে ফ্লাইট থেকেই দোহারে বিমানের ইমিগ্রেশন হ্যান্ডলিং এজেন্টকে বিষয়টি জানাই। হ্যান্ডলিং অফিসার ইমিগ্রেশন কর্মকর্তার সঙ্গে কথা বলে আমাকে জানান, পাসপোর্ট আনতে পারলেই আমি কাতারে প্রবেশের অনুমতি পাব। পরে আমি পাসপোর্ট পাঠিয়ে ... Read More »