রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ১২, ২০১৯

ডিআইজি মিজানের সম্পদ অনুসন্ধানে নতুন কর্মকর্তা নিয়োগ

নিজস্ব প্রতিবেদক: পুলিশের ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদ অনুসন্ধানে নতুন করে পরিচালক পদমর্যাদার এক কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নতুন অনুসন্ধান কর্মকর্তা হলেন দুদক পরিচালক মঞ্জুর মোরশেদ। আজ বুধবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান। ঘুষ লেনদেন ও তথ্য পাচারের অভিযোগে আগের অনুসন্ধান কর্মকর্তা দুদক পরিচালক খন্দকার ... Read More »

ভিসি কার্যালয় ভাঙচুরের ঘটনায় বিএসএমএমইউর মামলা

নিজস্ব প্রতিবেদক: চাকরির নিয়োগে অনিয়মের প্রতিবাদে আন্দোলনের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যের কার্যালয় ভাঙচুরের ঘটনায় একটি নাশকতার মামলা হয়েছে। মঙ্গলবার রাতে বিএসএমএমইউয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত প্রক্টর) শাহবাগ থানায় মামলাটি করেন। আজ বুধবার সকালে শাহবাগ থানার ওসি আবুল হোসেন খবরটি নিশ্চিত করে জানান, মামলায় বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টিসহ নানা অভিযোগ আনা হয়েছে। তিনি আরো বলেন, মামলায় ১৫ জনের ... Read More »

ঘুষ নয়, তথ্য পাচারের অভিযোগে বরখাস্ত বাসির: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ডিআইজি মিজানের ঘুষের অভিযোগে খন্দকার এনামুল বাসিরকে বরখাস্ত করা হয়নি, তথ্য পাচারের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া, কারো বিরুদ্ধে অভিযোগ এলেই তাকে গ্রেফতারের জন্য ঝাঁপিয়ে পড়তে পারে না দুদক। আজ বুধবার সকালে দুর্নীতি দমন কমিশনে প্রবেশের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। তিনি বলেন, এনামুল বাসিরের বিষয়টি খতিয়ে দেখছে দুদক। অনুসন্ধানে ... Read More »

গৃহবধূ হালিমা হত্যায় আসামি রফিকুলের ফাঁসি

খুলনা প্রতিনিধি: খুলনার দিঘলিয়া উপজেলার চন্দনীমহল গ্রামের গৃহবধূ হালিমা বেগম হত্যা মামলায় আসামি রফিকুল ইসলামকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি রফিকুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। আসামি রফিকুল ইসলাম ক্রিসেন্ট জুট মিলের বদলি শ্রমিক ছিলেন। আজ বুধবার দুপুর ১২ টায় খুলনা জেলা ও দায়রা জজ মো. মশিউর রহমান এ রায় ঘোষণা করেন। এরপর আসামি রফিকুল ইসলামকে আদালত থেকে ... Read More »

দেশেই আছেন ওসি মোয়াজ্জেম, যে কোনো সময় গ্রেফতার: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ডিআইজি মিজানুর রহমান যেহেতু ঘুষ দেয়ার কথা শিকার করেছেন তাহলে তিনি তো কোনো না কোনো অপরাধে অপরাধী। তার পার পাবার সুযোগ নেই। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এবং ফেনীর নুসরাত হত্যা মামলার আসামি ওসি মোয়াজ্জেম হোসেন দেশেই আছেন। পুলিশ তার দায়িত্ব পালন করছে। ওই পুলিশ কর্মকর্তা যে কোনো সময় গ্রেফতার হবেন বলেও তিনি ... Read More »

উত্তাল হংকং, মুখোমুখি অবস্থানে বিক্ষোভকারী-পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক: প্রস্তাবিত প্রত্যর্পণ বিলের বিরুদ্ধে ফের উত্তাল হয়ে উঠেছে চীনা নিয়ন্ত্রণে থাকা হংকং। শহরের বাণিজ্যিক এলাকাতে বিক্ষোভ করছে হাজার হাজার মানুষ। তাদের চারপাশ থেকে ঘিরে রেখেছে পুলিশ। এরআগে ভোর থেকেই সরকারি ভবনগুলোর সামনে জড়ো হয়ে দ্রুত ভবনগুলোর আশপাশের সড়কগুলো দখলে নেয় বিক্ষোভকারীরা। আজ বুধবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে প্রত্যর্পণ বিলটি নিয়ে হংকংয়ের ৭০ আসনের আইন পরিষদের আইনসভায় বিতর্কিত ... Read More »

রাজশাহীতে শ্রমিকনেতা হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি নুরুল ইসলাম (৫৫) হত্যাকান্ডের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নিহত নুরুল ইসলামের মেয়ে নিগার সুলতানা বাদী হয়ে মঙ্গলবার রাতে পুঠিয়া থানায় মামলা করেন। নিহতের লাশ ময়না তদন্ত শেষে মঙ্গলবার রাতেই জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। তিনি শ্রমিক দলের উপজেলা সহ-সভাপতি ও ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক ছিলেন। ... Read More »

চট্টগ্রামের জেলার সোহেল ও তার স্ত্রী-শ্যালকের ২৬ এ্যাকাউন্ট জব্দ

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে থাকা চট্টগ্রামের জেলার সোহেল রানা বিশ্বাস, তার স্ত্রী, সন্তান ও শ্যালকের ২৬টি ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক। চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে বিভিন্ন ব্যাংকে এসব হিসাব রয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ময়মনসিংহ দুদকের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর। তিনি বলেন, ঘটনার সঙ্গে আরও ৪৮ জনের সম্পৃক্তা পাওয়া গেছে। মামলাটির তদন্তের দায়িত্ব পেয়েছি মাত্র কয়েকদিন হল। ... Read More »

মাঠ প্রশাসনে বড় রদবদল, ১৯ জেলায় নতুন ডিসি

নিজস্ব প্রতিবেদক: গত ১১ জানুয়ারি আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বড় ধরনের রদবদল করলেন। ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। একইসঙ্গে নিয়োগ পাওয়া ডিসিদের মধ্যে ৬ জনের জেলা বদল করা হয়েছে। সরকারের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় ... Read More »