শুক্রবার , ১২ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ১৩, ২০১৯

মুক্তি পেলো বিনা দোষে জেল খাটা ডাব বিক্রেতা সজল

রাজশাহী প্রতিনিধি: সেলিম ওরফে ফজল সজলের বড় ভাই। নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় ২০০৯ সালে ফজলের যাবজ্জীবন কারাদণ্ড হয়। রায়ের পর থেকেই তিনি পলাতক। তাদের বাবার নাম তোফাজ উদ্দিন। বাড়ি মহানগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া এলাকায়। গত ৩০ এপ্রিল ডাব বিক্রেতা সজল মিয়া (৩৪)কে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে গ্রেফতার করা হয়। পরে ফজল হিসেবে সজলকে কারাগারে পাঠায় পুলিশ। এরপর ... Read More »

সাক্ষ্য দিতে যাওয়ার পথে নাটোরে সাক্ষীকে কুপিয়ে হত্যা

নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে সফুরা খাতুন হত্যা মামলার প্রধান সাক্ষী জালাল উদ্দিনকে কুপিয়ে হত্যা করেছে মামলার আসামিরা। এ সময় তার পায়ের রগ ও বাম হাতটিও কুপিয়ে জখম করা হয়। নিহত জালাল উদ্দিন উপজেলার যোগেন্দ্র নগর গ্রামের আমজাদ হোসেনের ছেলে। আজ বৃহস্পতিবার সকালে আদালতে সাক্ষ্য দিতে যাওয়ার পথে কুপিয়ে তার ডান হাত কেটে নেয় হামলাকারীরা। আহত অবস্থায় জালালকে প্রথমে গুরুদাসপুর উপজেলা ... Read More »

বরগুনার বাবার দেয়া আগুনে পুড়ে মরলো শিশুকন্যা

বরগুনা প্রতিনিধি: বরগুনার পাথরঘাটা উপজেলায় বাবার দেয়া আগুনে পুড়ে মারা গেছে সখিনা আক্তার নামে ১০ বছরের এক শিশু। এবং দগ্ধ হন শিশুটির মা সাজেনুর বেগম (৩০)। ঘটনার পর থেকে ঘাতক সৎ বাবা মো. বেল্লাল হোসেন (৩৫) পলাতক ছিলেন। তার বাড়ি বরগুনার তালতলী উপজেলার ছকিনা এলাকায়। কিন্তু আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শাজেনূর বেগমের সাবেক স্বামী বেল্লাল হোসেন গলায় ফাঁস দিয়ে ... Read More »

হামলা-মামলার বিষয়ে ইইউ’কে অবহিত করলো কোটা সংস্কার আন্দোলন

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দলের সাথে সাক্ষাত করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ও কোটা সংস্কার আন্দোলনের নেতারা। সাক্ষাতের সময় নেতারা কোটা সংস্কার আন্দোলনের শুরু থেকে এখন পর্যন্ত নেতাদের উপর হামলা-মামলা এবং ডাকসু নির্বাচনসহ সার্বিক বিষয় ইইউ’র মানবাধিকার প্রতিনিধি দলকে জানান। বুধবার দুপুর ১টার দিকে ঢাকার ইউরোপীয় ইউনিয়ন দূতাবাসে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। ইউরোপীয় ইউনিয়নের ... Read More »

ক্যামেরুনে বোকো হারামের হামলায় নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক: ক্যামেরুনের উত্তরাঞ্চলের একটি দ্বীপে বোকো হারামের হামলায় ১৬ সেনাসহ মারা গেছে অন্তত ২৪ জন। ক্যামেরুনের কর্মকর্তারা জানান, রাজধানী ইয়াওনডে থেকে প্রায় ১০০০ কিলোমিটার উত্তরের ওই দ্বীপটির আটটি সেনা শিবিরে বুধবার প্রায় ৩০০ জঙ্গি এই হামলা চালায়। এটি গত কয়েক বছরের মধ্যে ক্যামেরুনে চালানো বোকো হারামের সবচেয়ে নৃশংস হামলাগুলোর মধ্যে একটি বলে মন্তব্য করেছে দেশটির সামরিক সূত্রগুলো। এ সময় ... Read More »

এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার নির্বাচনে প্রভাব বিস্তারের সত্যতা পাওয়ায় নেত্রকোনা-৫ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে মামলার নির্দেশ দেয় ইসি। বিষয়টি নিশ্চিত করেন ইসির উপ-সচিব ফরহাদ আহাম্মদ খান বলেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত আগে থেকেই ছিল। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে এখন এই ... Read More »

ওসি মোয়াজ্জেমকে গ্রেফতারে পরোয়ানা জারি

যশোর প্রতিনিধি: ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি আলোচিত মোয়াজ্জেম হোসেনের গ্রেফতারি পরোয়ানা তার বাড়ির এলাকা যশোরে এসে পৌঁছেছে। যশোর জেলা পুলিশের কাছে ওয়ারেন্টটি পাঠানো হয়েছে। যশোর শহরের চাঁচড়া ডালমিল রায়পাড়ায় মোয়াজ্জেমদের বাড়িটিতে মায়ের সঙ্গে এখন তার দুইভাই ও এক বোন বসবাস করেন। ঈদের আগে এই স্বজনদের সঙ্গে কথা বলেন মোয়াজ্জেম। এখন ওয়ারেন্ট আসায় বাড়িটি ও তার স্বজনদের নজরদারিতে রাখা হয়েছে। ... Read More »