শুক্রবার , ৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ১৭, ২০১৯

গোপনীয়তার বিধান রেখে ‘ট্যারিফ কমিশন আইন’ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ট্যারিফ কমিশনের নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারিদের কাছে থাকা তথ্য গোপন রাখার বাধ্যবাধকতা রেখে বাংলাদেশ ট্যারিফ কমিশন (সংশোধন) আইন-২০১৯ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা এ অনুমোদন দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সভার সভাপতিত্ব করেন। সভা শেষে বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ শফিউল আলম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এই আইনে কমিশনের ... Read More »

খাবারে বড়শি, সুপ্রীম কোর্ট বার ক্যা‌ন্টি‌নে সাধারণ অাইনজীবীদের তালা

নিজস্ব প্রতিবেদক: খাবারের মান খারাপ, খাবারের মধ্যে সিগারেটের স্পন্স, টুথপিক, বড়শি পাওয়া সহ বিভিন্ন অনিয়মের কারনে লা‌টিমী গ্রুপ প‌রিচা‌লিত সুপ্রীম কোর্ট বার ক্যা‌ন্টি‌নে অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য তালা ঝু‌লি‌য়ে দিয়েছে সাধারণ অাইনজীবীরা। একইসাথে লাটিমীগ্রুপের ইজারাস্বত্ব অতিসত্বর বাতিল ঘোষণা করে নতুন কাউকে দায়িত্ব দেয়ারও দাবি করেন তারা। আজ সোমবার ক্যান্টিনে খাওয়ার সময় পিয়াজুর মধ্যে বড়শি পান ক্যা‌ন্টি‌নে খেতে যাওয়া একজন অাইনজীবী। আইনজীবীদের ভাষ্য, ... Read More »

আত্মসাতের টাকায় স্ত্রীর নামে বাড়ি করেন অধ্যক্ষ সিরাজ: আদালতে স্বীকারোক্তি

ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে এক কোটি ৩৯ লাখ টাকার একটি চেক জালিয়াতি মামলায় আদালতে হাজির করা হয়েছে। সোমবার দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। নিয়মিত শুনানির অংশ হিসেবে সোমবার এ মামলার চার সাক্ষীর মধ্যে দুজনের সাক্ষ্যগ্রহণ করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অসিম ... Read More »

তিন বছর পরই মুক্তি পাচ্ছেন মুরতাজা

আন্তর্জাতিক ডেস্ক: কিশোর বয়সে গ্রেপ্তার হয়ে কয়েদি অবস্থায়ই তারুণ্যে পা রাখা সৌদি নাগরিক মুর্তাজা কুরেইরিশের মৃত্যুদণ্ড মওকুফ করে তাকে ১২ বছরের সাজা দেওয়া হয়েছে। তবে সব রকম আইনি প্রক্রিয়া পার হয়ে আর মাত্র তিন বছর পরই মুক্তি পাচ্ছেন তিনি। সংশ্লিষ্ট এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রয়টার্সকে জানান, মুর্তাজার মৃত্যুদণ্ড মওকুফ করে তাঁকে ১২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ... Read More »

খালেদা জিয়ার জামিনে সরকারের আপত্তি নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আওয়ামী লীগ সরকার আদালতের স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে কাউকে জামিন দিতে পারে। দুর্নীতির দুই মামলায় কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিন নিতে চাইলে সরকারের আপত্তি নেই। সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভা শেষে তিনি এ কথা বলেন। তিনি বলেন, জনগণের ভোটে ... Read More »

কারাগারে ওসি মোয়াজ্জেম, পরবর্তী শুনানি ৩০ জুন

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর মামলায় গ্রেফতার ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। আজ সোমবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন। একই সঙ্গে অভিযোগ গঠনের শুনানির জন্য পরবর্তী তারিখ আগামী ৩০ জুন নির্ধারণ করেন ... Read More »

ভুল করেই পাসপোর্ট রেখে যান পাইলট ফজল: তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ফজল মাহমুদের পাসপোর্ট ছাড়া কাতারে যাওয়ার ঘটনায় গঠিত আন্তঃমন্ত্রণালয় তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। তদন্তে তারা জানিয়েছেন পাইলট ফজল মাহমুদ ভুল করেই পাসপোর্ট রেখে যান। তবে ইমিগ্রেশন অফিসারও পাসপোর্ট দেখতে চাননি। আজ সোমবার তদন্ত কমিটির আহ্বায়ক ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মাৎ নাসিমা বেগম জানিয়েছেন, গত শনিবার (১৫ জুন) মন্ত্রিপরিষদ ... Read More »

সাইবার অপরাধ ট্রাইব্যুনালে ওসি মোয়াজ্জেম

নিজস্ব প্রতিবেদক: নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর মামলায় গ্রেফতার ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে বাংলাদেশ সাইবার অপরাধ ট্রাইব্যুনালে হাজির করা হয়েছে। বর্তমানে তাকে সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় ফেনী পুলিশ ও শাহবাগ থানা পুলিশের কঠোর নিরাপত্তায় তাকে শাহবাগ থানা থেকে গাড়িতে করে সাইবার ট্রাইব্যুনালে নিয়ে যাওয়া হয়। এরআগে দুপুর পৌনে ১২টায় তাকে ... Read More »

শিশুখাদ্যে ভেজাল: আগামী সপ্তাহ থেকে অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক: শিশুখাদ্যে ভেজাল রোধে আগামী সপ্তাহ থেকে মাঠে নামছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিশেষ তদারকি সেল। এজন্য ইতোমধ্যে অধিদফতরের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারকে প্রধান করে ৯ সদস্যের তদারকি সেলও গঠন করা হয়েছে। প্রথম পর্যায়ে রাজধানীতে এবং পরবর্তী সময়ে সারা দেশে ঝটিকা অভিযান পরিচালনা করা হবে। অভিযানকালে কোনো ধরনের অনিয়ম পেলে ভোক্তা আইনে কঠোর শাস্তির আওতায় আনা হবে। জানতে ... Read More »

ওসি মোয়াজ্জেমকে দুপুরে ট্রাইব্যুনালে তোলা হবে

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোসাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হওয়া সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার সকালে তাকে হস্তান্তর করা হয়। দুপুরে তাকে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে হাজির করা হবে। এর আগে গতকাল রবিবার রাজধানীর হাইকোর্ট এলাকা থেকে শাহবাগ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এ বিষয়ে ... Read More »