বুধবার , ১০ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ১৯, ২০১৯

বড়পুকুরিয়া দুর্নীতিতে খালেদা জিয়ার শুনানি পেছালো

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার চার্জ শুনানি হয়নি। আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা চার্জ শুনানি মুলতবির আবেদন করলে চার্জ শুনানির জন্য আগামী ১৮ জুলাই নতুন দিন ধার্য করেছেন আদালত। এদিন কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনের স্থাপিত এ মামলার অস্থায়ী এজলাসে এ মামলায় ... Read More »

ফরিদপুরে জোড়া খুনের মামলায় ১৩ জনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলার নটখোলা গ্রামে গঞ্জর খাঁ ও মোসা মোল্লা নামে দুই ব্যক্তিকে খুনের ঘটনায় ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক। রায় ঘোষণার সময় যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের মধ্যে ১১ জন আসামি আদালতে হাজির ছিলেন। বাকি দুজন পলাতক। আজ বুধবার (১৯ জুন) বেলা ১২টার দিকে বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। ... Read More »

বাংলাদেশ ব্যাংকের ইতিহাস বিকৃতি: রিটকারীকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক: তথ্য গোপন রেখে বাংলাদেশ ব্যাংকের ইতিহাস বিকৃতি নিয়ে রিটকারী কাজী এরতেজাকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৩০ জুলাই আদালতে সশরীরে উপস্থিত হয়ে তথ্য গোপন করার কারণ ব্যাখ্যা করার জন্য বলা হয়েছে। আজ বুধবার হাইকোর্টের বিচারপতি মো আশরাফুল কামাল ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এ বিষয়ে সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন ... Read More »

মাদারীপুরে অহিদুজ্জামান হত্যায় ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: মাদারীপুরে কলেজছাত্র অহিদুজ্জামান হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- লেনিন ব্যাপারী, রেজাউল ব্যাপারী, শাহাবুদ্দিন দর্জি ও এমএম ফয়সাল আহমেদ। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মহিউদ্দিন দর্জিকে খালাস দেয়া হয়েছে। আসামিদের মধ্যে রেজাউল পলাতক রয়েছেন। বুধবার ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৩ এর ... Read More »

দুই লাখ টাকার জালনোটসহ যুবক গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় দুই লাখ ৩২ হাজার ৬০০ টাকার জালনোট ও জালনোট তৈরির সরঞ্জামসহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার যুবকের নাম শাহিন (২৮)। তিনি জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার গোপিনাথপুর গ্রামের নাসির শিকদারের ছেলে। তার বিরুদ্ধে সদর মডলে থানায় একটি মামলা করা হয়েছে। মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে শহরের মেরিগোল্ডপাড়ার একটি বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। আজ বুধবার ... Read More »

মুরসির মৃত্যু নিয়ে নিরপেক্ষ তদন্ত চায় জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক: আদালতে শুনানির সময় মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির আকস্মিক মৃত্যুর ব্যাপারে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশন (ওএইচসিএইচআর) ‘স্বতন্ত্র ও পূর্ণাঙ্গ’ তদন্তের আহবান জানিয়েছে। ওএইচসিএইচআর-এর মুখপাত্র রুপার্ট কলভিল্লে বলেছেন, আটকাবস্থায় যেকোনো মৃত্যুরই দ্রুত, নিরপেক্ষ, পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্ত হওয়া উচিত। মৃত্যুর আসল কারণ উদঘাটনের জন্য এই তদন্ত একটি নিরপেক্ষ প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হতে হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও ... Read More »

ঝিনাইদহে পুলিশ সদস্যের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে শাহজালাল রহমান শোভন নামে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে নববধূকে নির্যাতনের অভিযোগ উঠেছে। গুরুতর আহত অবস্থায় নববধূ শাহিনা খাতুনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত শাহজালাল রহমান শোভন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শেরকান্দি গ্রামের মতিয়ার রহমানের ছেলে। তিনি ঝিনাইদহ পুলিশ লাইনে পুলিশ সদস্য (কনস্টেবল) হিসেবে কর্মরত। আহত শাহিনা খাতুন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার উমেদপুর গ্রামের জাহিদুল ইসলাম সাচ্চু মিয়ার ... Read More »

দুই যুবলীগ নেতা হত্যায় সাবেক এমপি রানার জামিন

নিজস্ব প্রতিবেদক: যুবলীগের দুই নেতা হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এ আদেশের ফলে সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার কারাগার থেকে জামিনে মুক্তিতে আইনগত বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী। আজ বুধবার হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন। আদলতে আজ রানার পক্ষে আইনজীবী ছিলেন ... Read More »

যাত্রাবাড়ীতে দোকানে ঢুকে জুয়েলার্স মালিককে খুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ীর মিরহাজীরবাগে বাইতুল আমান জামে মসজিদসংলগ্ন নিজ দোকানে এক জুয়েলার্স মালিককে ছুরিকাঘাতে খুন করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম ইউনুস সরকার (৩৬)। তিনি সাথী জুয়েলার্সের মালিক। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রের বরাতে যাত্রাবাড়ী থানা পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে তিনজন অজ্ঞাত যুবক দোকানে ঢুকে তার বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে ... Read More »

কিশোরগঞ্জে চয়ন হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় এরশাদুল হক চয়ন হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের সবাই উপস্থিত থাকলেও একজন পলাতক রয়েছেন। তাৎক্ষণিকভাবে দণ্ডপ্রাপ্তদের পরিচয় জানা যায়নি। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন। আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ৫ ডিসেম্বর ... Read More »