মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ২৩, ২০১৯

বিশ্ব চ্যালেঞ্জ মোকাবেলায় নিরাপত্তা বাহিনীকে প্রস্তুত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আমাদের সামনে যে চ্যালেঞ্জ আসছে আমরা চিন্তা করছি, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিনিয়ত চিন্তা করছে, পরিকল্পনা করছে। কী ধরনের দুর্নীতি সারাবিশ্বে হয়, সেগুলোর বিষয়ে তারা তথ্য সংগ্রহ করছে। সেজন্য নিরাপত্তা বাহিনীকে প্রস্তুত করা হচ্ছে। আমরা সবার সঙ্গে তাল মিলিয়ে সারাবিশ্বের সঙ্গে একটা যোগাযোগ রক্ষা করে নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজাচ্ছি। আমাদের সক্ষমতা বৃদ্ধি করছি, যাতে ... Read More »

প্রাণের এমডি আহসান চৌধুরীকে গ্রেফতারে পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক: প্রাণের এমডি আহসান খান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিশুদ্ধ খাদ্য আদালত। আজ রবিবার দুপুরে ঢাকা সিটি কর্পোরেশনের বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক বিশেষ মহানগর হাকিম মেহেদী পাভেল সুইট এ পরোয়ানা জারি করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে প্রাণের ঘি, লাচ্ছা সেমাই, হলুদগুড়াসহ নিম্নমানের পণ্য উৎপাদনের অভিযোগে ... Read More »

সরফরাজকে গ্রেফতারে পাক আইনজীবীর মামলা

ক্রীড়া ডেস্ক: এবারের বিশ্বকাপে ভারতের বিপক্ষে টস জিতেও প্রথমে ব্যাটিং নেননি সরফরাজ আহমেদ। পরবর্তিতে ভারতের কাছে বিশাল ব্যবধানে হেরে যায় পাকিস্তান। এর পর থেকেই একের পর এক সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন সরফরাজ। এবার তাকে গ্রেফতারের দাবি জানিয়ে আদালতে মামলা ঠুকে দিলেন এক পাকিস্তানি আইনজীবী। সোশ্যাল মিডিয়া টুইটারে পাকিস্তানের বিখ্যাত সাংবাদিক সাজ সাদিক এ খবর নিশ্চিত করেছেন। টুইটবার্তায় তিনি বলেন, দেশটির ... Read More »

রূপপুরের বালিশকাণ্ড, তদন্ত প্রতিবেদন ৩০ জুনের মধ্যে: গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম একথা জানিয়েছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ভবনে আসবাবপত্রসহ অন্যান্য আনুষঙ্গিক কাজে অনিয়মের অভিযোগে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ৩০ জুনের মধ্যে পাওয়া যাবে। রবিবার (২৩ জুন) দুপুরে শুদ্ধাচার পুরস্কার ২০১৭-১৮ সনদপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি একথা জানান। মন্ত্রী বলেন, বিষয়টি একটু গভীরে গিয়ে আমরা তদন্ত করতে চাচ্ছি, দায়সারাভাবে নয়। আমরা ৩০ ... Read More »

শরীয়তপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ১

শরীয়তপুর প্রতিনিধি: আওয়ামী লীগের আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত যুবলীগ নেতার নাম ইমরান হোসেন সরদার (৩৫)। তিনি শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। এ ঘটনার জেরে নিহতের সমর্থকরা প্রতিপক্ষের বাড়ি ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে গরু-ছাগল সোনার গহনা টাকা পয়সা নিয়ে যায়। শনিবার রাতে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল ... Read More »

এফআর টাওয়ারে আগুন: রূপায়ণ গ্রুপের চেয়ারম্যানের জামিন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনায় রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ রবিবার (২৩ জুন) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছীর আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শেখ রকিবুল রহমান এ তথ্য জানিয়ে বলেন, আসামি মুকুল স্বেচ্ছায় আত্মসমর্পণমূলক জামিনের আবেদন করলে বিচারক ২০ হাজার টাকা ... Read More »

নাইকো দুর্নীতি; খালেদা জিয়ার শুনানি ১৪ জুলাই

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার বিরুদ্ধে নাইকো দুর্নীতির মামলার শুনানি হয়নি। আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা শুনানি পেছানোর আবেদন করলে শুনানির জন্য আগামী ১৪ জুলাই নতুন দিন ধার্য করেছেন আদালত। এদিন কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনের স্থাপিত এই মামলার অস্থায়ী এজলাসে বিচারক শেখ হাফিজুর রহমান এই দিন নির্ধারণ ... Read More »

লাইসেন্স ছাড়া দুধ-দই কারা বিক্রি করছে, প্রশ্ন হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগরীতে লাইসেন্স ছাড়া দুধ ও দই কারা বিক্রি করছেন তা জানতে চেয়েছেন হাইকোর্ট। এজন্য পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনকে (বিএসটিআই) আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দিয়েছেন আদালত। আজ রবিবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। গত ২১ মে হাইকোর্টের ... Read More »

খালেদা জিয়ার জামিন আবেদন, চলতি সপ্তাহেই শুনানি

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের নথি হাইকোর্টে আসার পর সংশ্লিষ্ট বেঞ্চে জামিন আবেদন করা হয়েছে। চলতি সপ্তাহে অথবা আগামী সপ্তাহে এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে। আজ রবিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চে এই আবেদন করা হয়। খালেদা জিয়ার আইনজীবীরা খবরটি নিশ্চিত করে জানিয়েছেন, এই মুহুর্তে খালেদা জিয়ার মুক্তির জন্য দুটি মামলায় ... Read More »

শত চেষ্টায়ও শিক্ষার্থীদের অপরাধ খুঁজে পাচ্ছে না পুলিশ!

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলার সময় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২২ শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা মামলায় শিক্ষার্থীদের রিমান্ডে নেওয়াসহ প্রায় দশ মাস ধরে তদন্ত করেও শিক্ষার্থীদের অপরাধ খুঁজে না পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করতে পারছেন না তদন্তকারী কর্মকর্তারা। মামলায় গ্রেফতার হয়ে ১২ দিন কারাভোগের পর এ পর্যন্ত ৯ দিন আদালতে হাজিরা দিতে ... Read More »