শুক্রবার , ৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুন ২৪, ২০১৯

স্ত্রীসহ ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাময়িক বরখাস্ত পুলিশের ডিআইজি মিজানুর রহমান ও তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নাসহ স্বজনদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই সঙ্গে দুদকের এক পরিচালককে ৪০ কোটি টাকা ঘুষ দেওয়ার অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য মিজানকে তলব করেছে দুদক। আজ সোমবার দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য মামলার বিষয়টি ... Read More »

ঋণখেলাপিদের বিশেষ সুবিধা: স্থিতাবস্থা বাড়ল আরও দুই মাস

নিজস্ব প্রতিবেদক: ঋণখেলাপিদের জন্য বিশেষ সুবিধা দিয়ে জারি করা বাংলাদেশ ব্যাংকের ‘ঋণ পুনঃতফসিল ও এককালীন পরিশোধ-সংক্রান্ত বিশেষ নীতিমালা’র ওপর আরও দুই মাস স্থিতাবস্থা বজায় রাখতে বলেছেন হাইকোর্ট। এ-সংক্রান্ত এক সম্পূরক আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ এ তথ্য নিশ্চিত ... Read More »

ভূমধ্যসাগরে ৩৭ বাংলাদেশির মৃত্যু: দায়ীদের বিরুদ্ধে কী পদক্ষেপ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: ভূমধ্যসাগরে ৩৭ জন বাংলাদেশির মৃত্যর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা তদন্ত করে এক সপ্তাহের মধ্যে জানাতে বলেছেন হাইকোর্ট। একই সঙ্গে, রিট আবেদনের শুনানি এক সপ্তাহ স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছেন আদালত। এ বিষয়ে আগামী সপ্তাহে শুনানি হবে। এক রিটের শুনানিতে সোমবার দুপুরে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ... Read More »

জেলকোড অনুযায়ী ওসি মোয়াজ্জেমকে সুবিধা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: থানায় নুসরাত জাহান রাফির বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়ার অভিযোগে করা মামলায় সোনাগাজী মডেল থানার ওসি (প্রত্যাহার হওয়া) মোয়াজ্জেম হোসেনকে জেলকোড অনুযায়ী ডিভিশন (বিশেষ সুযোগ-সুবিধা) দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আজ সোমবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস সামশ জগলুল হোসেন শুনানি শেষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এর আগে ২০ জুন ... Read More »

বিএনপি নেতা দুলুকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে বিএনপির সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন-দুদক। দুলু লালমনিরহাট ৩ আসনের বিএনপির সংসদ সদস্য ছিলেন। সোমবার দুদকের প্রধান কার্যালয়ে বেলা ১১টা থেকে অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপ-সহকারী পরিচালক শাহজাহান মিরাজ তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। দুদকে আসা অভিযোগে বলা হয়েছে, আসাদুল হাবিব দুলু বিএনপি আমলে লালমনিরহাট ও রংপুর অঞ্চলের টেন্ডারবাজি ... Read More »

ভারতে ‘জয় শ্রীরাম’ বলে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ঝাড়খণ্ডে সামস তেবরেজ (২৪) নামে এক মুসলিম যুবককে খুঁটির সঙ্গে বেঁধে সাত ঘণ্টা ধরে পিটিয়ে হত্যা করেছে উগ্র মৌলবাদী হিন্দুরা। এ সময় তাকে ‘জয় শ্রীরাম’ ও ‘জয় হনুমান’ বলতে বাধ্য করা হয়। এ সময় তার দেহ নিথর হয়ে পড়লে মোটরসাইকেল চুরির অভিযোগ আরোপ করে পুলিশে দেয়া হয়। খবর এনডিটিভির। মোবাইল ফোনে ধারণ করা গত বুধবারের ওই নৃশংস ... Read More »

বিদেশিরা পারলে আমরা পারছি না কেন: বিআরটিএর পরিচালককে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: দেশের সড়কে ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সহীন ড্রাইভারদের বিষয়ে সঠিক তথ্য দিতে না পারায় বিআরটিএর পরিচালকের উদ্দেশ্যে ক্ষোভ প্রকাশ করে হাইকোর্ট বলেছেন, অফিসে বসে বসে শুধু কি চা খেলে হবে? দেশপ্রেম থাকতে হবে। বিআরটিএ কি করে? আমরা কেন ডাকবো, বিআরটিএকে ডাকতে হবে কেন? বিদেশিরা পারছে, আমরা পারছি না কেন? আজ সোমবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিচালক (রোড সেফটি) ... Read More »

নোয়াখালীতে র‌্যাবের বন্দুকযুদ্ধে জলদস্যু প্রধান নিহত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চরজব্বারে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ জলদস্যু ফকির বাহিনীর প্রধান ফকির (৪২) নিহত হয়েছে। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ছিলেন। ঘটনাস্থল থেকে গুলিসহ বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে। উপজেলার পশ্চিম চরজব্বারের ৪নং ওয়ার্ডে সোমবার ভোররাত ৪টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নূর ইসলাম সূবর্ণচর থানার পশ্চিম চরজব্বার ইউনিয়নের গোলাম মোস্তফার ছেলে এবং তার চার সন্তান রয়েছে। র‌্যাবের দাবি, নিহত ... Read More »

মানিব্যাগ চুরির দায়ে এয়ার ইন্ডিয়ার পাইলট বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক: বিমানবন্দরের করমুক্ত দোকান থেকে ম্যানিব্যাগ চুরির অভিযোগে ভারতের রাষ্ট্রীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার একজন পাইলটকে বরখাস্ত করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার আঞ্চলিক পরিচালক (পূর্ব) হিসেবে কর্মরত ছিলেন রোহিত ভাসিন নামের ওই পাইলট। শনিবার সিডনি বিমানবন্দরের একটি করমুক্ত দোকান থেকে রোহিত মানিব্যাগ চুরি করেছেন বলে অভিযোগ দায়ের হয়েছিল। অস্ট্রেলিয়ার আঞ্চলিক ম্যানেজার এই অভিযোগ জানিয়েছিলেন। এরপরই রবিবার রোহিতকে বরখাস্ত করে তদন্ত ... Read More »

রেস্টুরেন্টে অসামাজিক কাজ, ৩ তরুণীসহ আটক ১১

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বাংলার তাজমহল সংলগ্ন তিনটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে অসামাজিক কার্যকলাপের অভিযোগে তিন তরুণী ও তিন যুবককে আটক করেছে পুলিশ। এছাড়াও রেস্টুরেন্টের ভেতরে অসামাজিক কাজের জন্য রুম ভাড়া দেয়ায় হোটেল ম্যানেজারসহ আরও পাঁচজনকে আটক করা হয়েছে। রবিবার বিকেলে উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সোনারগাঁ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সলিমুল্লাহ জানান, পেরাব ... Read More »