মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Monthly Archives: July 2019

শুধুমাত্র রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ভিভিআইপি, বাকিরা প্রজাতন্ত্রের চাকর: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: নড়াইলের স্কুলছাত্র তিতাসের মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট যুগ্ম সচিব ও ফেরির ম্যানেজারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিতে হাইকোর্ট জানিয়েছেন, ‘রাষ্ট্রপতি আর প্রধানমন্ত্রী ছাড়া দেশে কোনো ভিভিআইপি নেই। বাকিরা সবাই প্রজাতন্ত্রের চাকর।’ আজ বুধবার যুগ্ম সচিবের অপেক্ষায় মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাট থেকে তিন ঘণ্টা দেরিতে ফেরি ছাড়ায় স্কুলছাত্র তিতাসের মৃত্যুর ঘটনায় করা রিটের শুনানিতে হাইকোর্টের বিচারপতি এফ ... Read More »

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর আগে গতকাল মঙ্গলবার জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। আজও (বুধবার) শুনানি শেষে আবেদন খারিজ করে দেন আদালত। আজ বুধবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ... Read More »

দেশীয়ভাবে উৎপাদিত কোনো দুধে স্বাস্থ্যঝুঁকি নেই: বিএআরসি

নিজস্ব প্রতিবেদক: মিল্ক ভিটাসহ দেশীয়ভাবে উৎপাদিত কোনো ব্র্যান্ডের পাস্তুরিত দুধে স্বাস্থ্যঝুঁকি নেই বলে জানিয়েছে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) পুষ্টি বিভাগ। সংস্থাটি জানিয়েছে, বাংলাদেশে দুধ নিয়ে বিতর্কের পর ১৬টি নমুনা ভারতে পাঠানো হয়। সেখানকার গবেষণায় ক্ষতিকর মাত্রায় কোনো ধাতব পদার্থের উপস্থিতি পাওয়া যায়নি। আজ বুধবার সচিবালয়ে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) পুষ্টি ইউনিটের দুধে অ্যান্টিবায়োটিক, সালফা ড্রাগ ও ভারী ধাতুর ... Read More »

লন্ডনে আইনি লড়াইয়ে প্রিন্সেস হায়া ও দুবাইর শেখ

আন্তর্জাতিক ডেস্ক: শেখ মাখতুম এবং তার পালিয়ে যাওয়া স্ত্রী প্রিন্সেস হায়া বিনত আল হুসেইনের মধ্যে আইনি লড়াই লন্ডনের এক আদালতে শুরু হয়েছে। মূলত সন্তানরা কার কাছে থাকবে, তা নিয়েই লন্ডনের আদালতে এই দুজনের মধ্যে আইনি লড়াই হচ্ছে। শেখ মোহাম্মদ আল-মাখতুম মধ্যপ্রাচ্যের সবচেয়ে ক্ষমতাবান এবং প্রভাবশালী নেতাদের একজন। অন্যদিকে প্রিন্সেস হায়া জর্দানের বাদশাহ আবদুল্লাহর সৎ বোন। তিনি পড়াশোনা করেছেন ব্রিটেনের প্রাইভেট ... Read More »

কার, সিএনজি ও ট্যাক্সি রিকুইজিশন করতে পারবে না পুলিশ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর এলাকায় প্রাইভেটকার, সিএনজি ও ট্যাক্সি রিকুইজিশন করতে পারবে না পুলিশ। রিকুইজিশন করতে হবে জনস্বার্থে। এর ব্যত্যয় হলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। আজ বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ অধ্যাদেশের ১০৩ (ক) ধারার অধীনে পুলিশ গাড়ি রিকুইজিশনের বিধান নিয়ে ২০১০ সালে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে জনস্বার্থে করা এক রিটের ... Read More »

ফরিদপুরে সিরিজ বোমা হামলা, ৯ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরে সিরিজ বোমা হামলার দায়ে ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন জেলা বিশেষ আদালত। বিস্ফোরক দ্রব্য আইনের এই মামলায় তাদেরকে আরো ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। বুধবার দুপুরে ফরিদপুর জেলার বিশেষ দায়রা জজ (স্পেশাল ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. মতিয়ার রহমান ৮ আসামির উপস্থিতিতে এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আমীর ... Read More »

পৃথক হত্যা মামলায় কুষ্টিয়ায় ৫ ও চাপাইনবাবগঞ্জে ৩ জনের ফাঁসি

ডেস্ক রিপোর্ট: পৃথক দুটি হত্যা মামলায় কুষ্টিয়ায় ৫ আসামীর ফাঁসি ও অপর ৬ জনকে যাবজ্জীবন এবং চাঁপাইনবাবগঞ্জে দিনমজুর রাকিব ওরফে বাবু হত্যা মামলায় তিনজনকে ফাঁসি ও নিহতের স্ত্রীসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কুষ্টিয়া: কুষ্টিয়ায় আওয়ামী লীগ কর্মী নূরুল ইসলাম হত্যা মামলায় ৫ আসামীর ফাঁসি এবং অপর ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ... Read More »

মিন্নির স্বীকারোক্তি প্রত্যাহার আবেদনের শুনানি হয়নি

বরগুনা প্রতিনিধি: রিফাত হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি বনে যাওয়া আয়শা সিদ্দিকা মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন আদালতে এসে পৌঁছেছে। কিন্তু মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় এ বিষয়ে আজ কোনো শুনানি হয়নি। আজ বুধবার সকালে কারা কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনটি বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পৌঁছায়। এ বিষয়ে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নি ... Read More »

ডেঙ্গু নিয়ে সাধারণ মানুষের ন্যায় আমরাও উদ্বিগ্ন-আতঙ্কিত: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: সারা দেশে ডেঙ্গুর বিস্তারে উদ্বেগ প্রকাশ করে হাইকোর্ট বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে প্রাথমিক পর্যায়ে ব্যবস্থা নিলে আজ মহামারী আকার ধারণ করত না। ডেঙ্গু নিয়ে সাধারণ মানুষের ন্যায় আমরাও উদ্বিগ্ন ও আতঙ্কিত। আজ বুধবার সারা দেশের আদালত প্রাঙ্গণে নিরাপত্তা চেয়ে করা এক রিটের শুনানিতে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন মন্তব্য করেন। রিটের শুনানি শেষে ... Read More »

নির্যাতনের কথা স্বীকার করেনি কার্নিশে ঝুলে থাকা সেই মেয়েটি

নিজস্ব প্রতিবেদক: ১৫ তলা ভবনের দশম তলার বারান্দার বাইরে কার্নিশে দাঁড়িয়ে গ্রিল ধরে ঝুলে থাকা কিশোরী খাদিজাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। রাজধানীর কাকরাইলের বাসা থেকে উদ্ধারের পর মঙ্গলবার তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়। সেখানে তাকে দুই দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে সে বারান্দায় ঝুলে থাকার কারণ ব্যাখ্যা করেছে। সে ওই বাসায় কোনো ধরনের নির্যাতনের শিকার হয়নি ... Read More »