বুধবার , ১০ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ২, ২০১৯

কথা কাটাকাটির জেরে আইনজীবী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: মামলা পরিচালনার জন্য কোর্টে আসার সময় সিএমএম কোর্টের কাছাকাছি, মেইন সড়কের উপর একজন ট্রাফিক পুলিশের সাথে কথা কাটাকাটির জের ধরে বিজ্ঞ আইনজীবী শ্যামল কুমার সরকারকে গ্রেফতার করে কোতয়ালী থানায় নিয়ে গেছে পুলিশ। জানা গেছে, শ্যামল কুমার সরকার, এডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা বারের সদস্য এবং ঢাকা জজ কোর্টের নিয়মিত প্রাকটিশনার, আজকে মামলা পরিচালনার জন্য কোর্টে আসার সময় সিএমএম ... Read More »

ঋণ খেলাপিদের বিশেষ সুবিধা: হাইকোর্টের আদেশ আপিলে স্থগিত

নিজস্ব প্রতিবেদক: ঋণখেলাপিদের বিশেষ সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংক যে নীতিমালা জারি করেছে তার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেয়া স্থিতাবস্থার আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। একইসঙ্গে, এ বিষয়ে আগামী ৮ জুলাই আপিল বিভাগের নিয়মিত পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে আদেশ দেন আদালত। আজ মঙ্গলবার (২ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের পক্ষে করা এক আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি মো.নূরুজ্জামানের চেম্বারজজ আদালত ... Read More »

পুলিশে নিয়োগ বাণিজ্যের অভিযোগে আ.লীগ নেতা গ্রেফতার

খুলনা প্রতিনিধি: পুলিশে চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে খুলনার তেরখাদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান অরুণকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। পুলিশে কর্মরত আপন তিন ভাইয়ের সহায়তায় বৃহত্তর খুলনা ছাড়াও পার্শ্ববর্তী জেলার লোকদেরও পুলিশে চাকরি দেয়ার নাম করে তিনি বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২ জুলাই) সকালে গ্রেফতার হওয়ার সময় পুলিশ ... Read More »

রিফাত হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বরগুনায় রিফাত শরীফ হত্যার মামলার অন্যতম প্রধান আসামি সাব্বির হোসেন নয়ন ওরফে নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়া প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা কেউ চাই না, বরগুনার রিফাত হত্যার মতো কোনো ঘটনার পুনরাবৃত্তি ঘটুক। এই ঘটনায় যত প্রভাবশালী লোকই জড়িত থাকুক না কেন, তারা কেউই ছাড় পাবে না। তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে। কারণ সরকার ... Read More »

রূপপুরে ‘বালিশকাণ্ড’ নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে গ্রিন‌সি‌টি প্রক‌ল্পে সরকারি জিনিসপত্র কেনাকাটায় দুর্নী‌তি বিষ‌য়ে তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করতে গণপূর্ত মন্ত্রণালয়কে দুই সপ্তা‌হ সময় বেঁধে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে, রুল জারি করেছেন আদালত। রুলে সরকারি জিনিসপত্র কেনাকাটায় স্বচ্ছতা বজায় রাখতে সংশ্লিষ্টদের ব্যর্থতা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন আদালত। আজ মঙ্গলবার এ-সংক্রান্ত রিটের শুনানি নিয়ে হাইকোর্টের ... Read More »

জামিন নামঞ্জুর, ডিআইজি মিজানকে কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার সকালে শাহবাগ থানার পুলিশ তাকে আদালতে হাজির করলে আদালত এই আদেশ দেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেন জানান, সকাল সাড়ে ১০টার দিকে তাকে শাহবাগ থানা থেকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা ... Read More »

স্পা সেন্টারের আড়ালে দেহ ব্যবসা, গ্রেফতার ৩৫

আন্তর্জাতিক ডেস্ক: স্পা সেন্টারের আড়ালে দেহ ব্যবসা চালাতে গিয়ে পুলিশের জালে ধরা পড়েছে একটি চক্র। ২৫ জন নারীসহ মোট ৩৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভারতের উত্তরপ্রদেশের নয়ডায় পুলিশ বেশ কয়েকটি স্পা সেন্টারে হঠাৎ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। ভারতের প্রভাবশালী বেসরকারি টেলিভিশন চ্যানেল এনডিটিভির খবরে বলা হয়েছে, ওই দেহ ব্যবসার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে যাদেরকে গ্রেফতার করা হয়েছে, তাদের ... Read More »

নয়ন বন্ডের মৃত্যুর খবরে রিফাতের পরিবারে স্বস্তি

বরগুনা প্রতিনিধি: বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে কুপিয়ে রিফাত শরিফকে হত্যার প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ার খবরে স্বস্তি প্রকাশ করেছেন হত্যাকান্ডের শিকার রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। তিনি বলেন, সকালে যখন বাবা তাড়াহুড়া করে এসে বললো- নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে, এটা শুনেই আলহামদুলিল্লাহ বলেছি। বিচারের জন্য আমাকে অপেক্ষা করতে হল না। মিন্নি বলেন, আমার চোখের ... Read More »

গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী লিয়ন নিহত

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী লিয়ন সিদ্দিকী (৩৮) নিহত হয়েছেন। সোমবার (১ জুলাই) রাতে উপজেলার সিনাবহ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সন্ত্রাসী লিয়ন কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকার শফিউদ্দিন সিদ্দিকীর ছেলে। এ সময় ঘটনাস্থল তিন রাউন্ড গুলি ও একটি পিস্তল উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, জয়দেবপুর থানার একটি হত্যা ও মাদক মামলায় সোমবার রাতে পুলিশ শীর্ষ ... Read More »

রিফাত হত্যার মূল আসামি নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বরগুনা প্রতিনিধি: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড (২৫) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। তবে রিফাত ফরাজী এখনো পলাতক রয়েছে। মঙ্গলবার ভোররাত সোয়া ৪টার দিকে বরগুনা সদরের বুড়িরচর ইউনিয়নের পূর্ব বুড়িরচর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বরগুনার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন। তিনি বলেন, রিফাত হত্যাসহ ১১ মামলার ... Read More »