বুধবার , ১০ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ৩, ২০১৯

সঙ্গীতশিল্পী সালমার স্বামীকে কারাগারে পাঠানোর নির্দেশ

বিনোদন প্রতিবেদক: ক্লোজআপওয়ান খ্যাত সঙ্গীতশিল্পী মৌসুমী আক্তার সালমার স্বামী সানাউল্লাহ নূরী সাগরকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা এক মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এ মামলায় সালমার স্বামী সানাউল্লাহ নূরী ওরফে সাগর ও তার বাবা-মাকে আসামি করা হয়েছে। আজ বুধবার কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ দায়ের করা মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত ... Read More »

চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবির ১০ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। আজ বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুরের ... Read More »

শিশু শ্যালিকাকে ধর্ষণের পর হত্যায় দুলাভাইয়ের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি: শিশু শ্যালিকাকে (১০) ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় দুলাভাই সোহাগ হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত সোহাগ হোসেন নাটোর শহরের উত্তর বড়গাছা এলাকার খলিলুর রহমানের ছেলে। বুধবার নাটোর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাইনুল হক এই রায় দেন। আদালত সূত্র জানায় ২০১৭ সালের ১০ জুলাই সোহাগ ... Read More »

স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর সাক্ষাত চান তানিয়া

নিজস্ব প্রতিবেদক: আমার স্বামীর কোনো শত্রু ছিল না, অফিসে কারও সাথে সমস্যা ছিল না, রাজনীতিও করতো না। যারা তাকে তুলে নিয়ে গেছে তাদের চেহারা সিসিটিভি ফুটেজে স্পষ্ট দেখা গেছে। তারপরও কেন তাদের ধরা সম্ভব হচ্ছে না? আমি নিশ্চিত সরকার ভালোভাবে তদন্ত করলে আমরা তাকে ফিরে পাব। তাই আমি তাকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাই। এক সংবাদ সম্মেলনে কান্না ... Read More »

রিফাত হত্যায় জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে: ডিআইজি

বরগুনা প্রতিনিধি: বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, বরগুনায় রিফাত শরীফ হত্যাকাণ্ডের সঙ্গে যেই জড়িত থাকুক না কেন, তাদের আইনের আওতায় আনা হবে বলে । মামলাটি মাত্র প্রাথমিক পর্যায়ে আছে। অপরাধকে আমরা অপরাধ হিসেবেই দেখবো। এর সঙ্গে যেই জড়িত থাকুন না কেন, তাদের আইনের আওতায় নিয়ে আসবো। আজ বুধবার (৩ জুলাই) সকাল ১০টায় রিফাত শরীফ হত্যা মামলার ... Read More »

ভুল চিকিৎসায় মৃত্যুর মুখে তানিয়া, আদালতে মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি: ভুল চিকিৎসায় গর্ভের সন্তান নষ্ট হওয়ার অভিযোগে ভৈরবের মেডিল্যাব হাসপাতালের চিকিৎসক ডা. কে এন এম জাহাংগীর আলমসহ তিন জনের বিরুদ্ধে মামলা হয়েছে (মামলা নং ১৮২/২০১৯ ইং)। মামলার অপর দুই আসামি হলেন- হাসপাতালের মালিক ডা. জাহাংগীর আলমের স্ত্রী তামান্না ফেরদৌসী এবং চিকিৎসক ডা. হাফিজা খাতুন। ভুক্তভোগী গৃহবধূ তানিয়া বেগমের (১৯) বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আবদুল্লাহপুর গ্রামে। গত রবিবার ... Read More »

গাজীপুরে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকার স্পিনিং কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আক্তারুজ্জামান এ কথা জানান। মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে কারখানার ব্যাক প্রসেসিং ইউনিটে অগুনের সূত্রপাত হয়। পরে তা বিভিন্ন ইউনিটে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট চেষ্টা চালিয়ে রাত ১টা ... Read More »

শেখ হাসিনার ট্রেনে গুলি: নয় জনের ফাঁসি, ২৫ জনকে যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে ২৫ বছর আগে ১৯৯৪ সালে পাবনায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলার ঘটনায় নয় জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় ২৫ জনকে যাবজ্জীবন ও ১৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। এ মামলার ৫২ আসামির মধ্যে জীবিত আছেন ৪৭ আসামি। যাদের মধ্যে কারাগারে থাকা ৩২ জনকে আজ আদালতে হাজির করা হয়। আজ ... Read More »

বিচারকের দুর্নাম জুডিশিয়ারির দুর্নামের অংশ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: শত বছর বয়সী নারী রাবেয়ার বিরুদ্ধে থাকা অস্ত্র মামলা স্থগিত করার পরও মামলার কার্যক্রম পরিচালনা করায় ঢাকার ট্রাইব্যাুনাল-২ এর বিচারক আল মামুনের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। হাইকোর্ট বলেন, জেলা জজ ও সহকারী জজরাও বিচার বিভাগের অংশ। তাদের সুনাম মানে বিচার বিভাগের (আমাদের) সুনাম। আর তাদের দুর্নাম মানে জুডিশিয়ারির (আমাদের) দুর্নাম। আদালতে আজ (বুধবার) বিচারকের পক্ষে আইনজীবী ছিলেন ... Read More »

হাইকোর্টের তলবে আদালতে শতবর্ষী রাবেয়ার বিচারক

নিজস্ব প্রতিবেদক: শতবর্ষী নারী রাবেয়া খাতুনের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করার পরেও মামলার কার্যক্রম চালানোয় ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারককে তলব করেছিলেন হাইকোর্ট। ওই তলবের পরিপ্রেক্ষিতে বুধবার সকাল সোয়া ১০টায় বিচারক আল মামুন হাইকোর্টে উপস্থিত হয়েছেন। আজ বুধবার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ বিষয়ে শুনানি হবে। এবিষয়ে নিশ্চিত ... Read More »