বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ৪, ২০১৯

কারাগারে ডিআইজি মিজানের ভাগ্নে মাহমুদুল

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত অবস্থায় কারাগারে থাকা পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের ভাগ্নে ও পুলিশের এসআই মাহমুদুল হাসানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ডিআইজি মিজানের আয় বহির্ভূত সম্পদ অর্জন ও হস্তান্তরে সহায়তায় দুদকের করা মামলায় ... Read More »

নয়ন বন্ডকে আস্তে আস্তে তৈরি করা হয়েছে: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: বরগুনা সদরে রাস্তায় ফেলে প্রকাশ্য দিবালোকে স্ত্রীর সামনে রিফাত শরিফকে হত্যার নায়ক নয়ন বন্ড একদিনে তৈরি হয়নি, তাকে আস্তে আস্তে তৈরি করা হয়েছে বলে মন্তব্য করেছে হাইকোর্ট। এসময় আদালত রিফাত হত্যাকাণ্ড ও নয়ন বন্ড তৈরির নেপথ্যে কারা রয়েছে তা খতিয়ে দেখার নির্দেশও দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকালে রিফাত শরীফকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনার অগ্রগতি বিষয়ে বরগুনা জেলার ডিসি ... Read More »

গ্যাসের দাম বৃদ্ধির বিরুদ্ধে আবেদনের শুনানি ৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক: গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের বিরুদ্ধে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সম্পূরক আবেদনের শুনানির জন্য আগামী ০৯ জুলাই মঙ্গলবার দিন ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার পেট্রোবাংলার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই দিন ঠিক করে দেন। আদালতে সম্পূরক আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। ... Read More »

নারায়ণগঞ্জে ১২ ছাত্রীকে ধর্ষণ: প্রধান শিক্ষক আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জে ফতুল্লার মাহমুদপুর এলাকায় বায়তুল হুদা মাদরাসার ১২ জন শিশু ছাত্রীকে ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও যৌন হয়রানির অভিযোগে মাদরাসার প্রধান শিক্ষক আল আমিনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটকের সময় তার মোবাইল ও অফিসের কম্পিউটার থেকে অনেক পর্নো ভিডিও জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এক বিশেষ অভিযানে ফতুল্লার মাহমুদপুর এলাকার বায়তুল হুদা মাদ্রাসা থেকে অভিযুক্ত ... Read More »

ঝিনাইদহে ব্যবসায়ীকে হত্যার পর লাশ গাছে ঝুলালো দুর্বৃত্তরা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে হোসেন আলী (৫৫) নামের এক গরু ব্যবসায়ীকে হত্যা করে পা বেঁধে গাছের সঙ্গে লাশ ঝুলিয়ে রেখেছে দুর্বৃত্তরা। লাশের মুখে রুমাল পুরে রাখা হয়। তার সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নিয়ে দুর্বৃত্তরা এই হত্যাকাণ্ড চালায় বলে ধারণা করছে পুলিশ। নিহত হোসেন আলী কালীগঞ্জ পৌরসভার বাবরা গ্রামের মৃত আরশেদ আলীর ছেলে। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ৯টার দিকে বাবরা ... Read More »

মসজিদের ভেতর খাদেমের বস্তাবন্দি মরদেহ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আজিমপুরে একটি মসজিদ থেকে হানিফ (৪৫) নামে এক খাদেমের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লালবাগ থানার পুলিশ আজিমপুর কবরস্থান সংলগ্ন মেয়র হানিফ জামে মসজিদ থেকে তার মরদেহ উদ্ধার করে। লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, মসজিদের খাদেমসহ চারজন একসঙ্গে থাকতেন। তার মৃত্যুর কারণ ... Read More »

গ্রেপ্তারের পর ৮ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

পাবনা প্রতিনিধি: পাবনার বেড়া উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ওয়ালী উল্লাহ (৩১) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, পুলিশের দাবি, নিহত ওয়ালী উল্লাহ মাদক ব্যবসায়ী ও আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তার বিরুদ্ধে পাবনার বিভিন্ন থানা ও সিরাজগঞ্জের শাহজাদপুর থানায় মোট ৮টি ডাকাতি এবং মাদক মামলা রয়েছে। আজ বৃহস্পতিবার (৭ জুলাই) ভোরে এ ঘটনা ঘটে। নিহত ওয়ালী উল্লাহ বেড়া পৌর সদরের ... Read More »

হাইকোর্টে রিফাত হত্যায় ৯ জনকে গ্রেফতারের প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক: বরগুনায় শাহনেয়াজ রিফাত শরীফকে দিনদুপুরে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার পাঁচ আসামি ও সন্দেহভাজন চারজনসহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সংক্রান্ত বরগুনা জেলার ডিসি ও এসপির প্রতিবেদন হাইকোর্টের সংশ্লিষ্টদের কাছে জমা দেয়া হয়েছে। আজ (বৃহস্পতিবার) বিষয়টি নিয়ে বিস্তারিত শুনানি হবার কথা রয়েছে। এ মামলার এজাহারভুক্ত গ্রেফতাররা হলেন মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজী (২৩), ৪ নম্বর ... Read More »

নুসরাতকে যৌন হয়রানি, অধ্যক্ষ সিরাজের সর্বোচ্চ শাস্তির সুপারিশ

ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ (পরে বরখাস্ত) এস এম সিরাজ উদ দৌলা কর্তৃক যৌন হয়রানি মামলার অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালত অভিযোগপত্র গ্রহণের ওপর আজ বৃহস্পতিবার শুনানি করবেন বলে জানিয়েছেন। গতকাল বুধবার বিকেলে সোনাগাজী আমলি আদালতের বিচারক ও ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসাইনের আদালতে ... Read More »

ওয়াসার পানিতে ব্যাকটেরিয়া, মলের জীবাণু

নিজস্ব প্রতিবেদক: ঢাকা ওয়াসার ১০টি মডস জোনের মধ্যে ৪টি জোন এবং সায়েদাবাদ ও চাঁদনিঘাট এলাকা থেকে সংগ্রহ করা পানির আটটি নমুনাতে দূষণ পেয়েছে হাইকোর্টের নির্দেশে গঠিত কমিটি। ওইসব এলাকার পানিতে পাওয়া গেছে ক্ষতিকর ব্যাকটেরিয়া ও উচ্চ মাত্রার অ্যামোনিয়া। এছাড়া কিছু-কিছু নমুনাতে পাওয়া গেছে মলের অস্তিত্বও। আগামী রবিবার হাইকোর্টে এ প্রতিবেদন দাখিল করা হবে। গেল ২১ মে হাইকোর্ট ঢাকা ওয়াসার পানির ... Read More »