শনিবার , ২১ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ৭, ২০১৯

খুব দ্রুত সময়ের মধ্যে ধর্ষকের ফাঁসি চান সামিয়ার বাবা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ওয়ারী এলাকায় সামিয়া আক্তার সায়মাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় গ্রেফতার ধর্ষকের ফাঁসি দাবি করেছেন সামিয়ার বাবা আব্দুস সালাম। তিনি খুবই অল্প সময়ের মধ্যে আসামিকে গ্রেফতার করায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমার মেয়েকে দু’ভাবে নির্যাতিত করা হলো। আমি (খুব দ্রুত সময়ে) সর্বোচ্চ তিন থেকে ছয় মাসের মধ্যে আসামির ফাঁসি কার্যকর চাই। আজ রবিবার (৭ জুলাই) ... Read More »

আটক হচ্ছেন রিফাত শরীফের স্ত্রী মিন্নি!

বরগুনা প্রতিনিধি: নতুন একটি সিসিটিভি ফুটেজে ‘স্বাভাবিকভাবে’ হাঁটার কারণে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন বরগুনায় নিহত শাহনেওয়াজ রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। মামলার এক নম্বর সাক্ষী মিন্নি। যে কোনো সময় পুলিশি হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে। মিন্নি বর্তমানে পুলিশি নিরাপত্তায় বরগুনায় তার বাবার বাসায় অবস্থান করছেন। শনিবার বরগুনা সরকারি কলেজের সামনে একটি সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ বিভিন্ন গণমাধ্যমে ... Read More »

মৃত ভেবে সামিয়ার গলায় রশি লাগিয়ে রান্নাঘরে নিয়ে যায় হারুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ওয়ারীর বনগ্রামের স্কুলছাত্রী সামিয়া আফরিন সায়মাকে (৭) ছাদ ঘুরিয়ে দেখানোর কথা বলে ৮ তলার লিফট থেকে ছাদে নিয়ে যায় হারুন অর রশিদ। সেখানে নবনির্মিত ৯ তলার ফ্ল্যাটে সায়মাকে ধর্ষণ করে। এরপর নিস্তেজ অবস্থায় পড়ে থাকে সায়মা। মৃত ভেবে সায়মার গলায় রশি দিয়ে টেনে রান্নাঘরের সিঙ্কের নিচে রেখে পালিয়ে যায় হারুন। আজ রবিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া ... Read More »

লতিফ সিদ্দিকীর জামিন নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদকের) করা মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। জামিনের বিষয়ে করা আবেদনের শুনানি শেষে রোববার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই ... Read More »

বিচারকদের নামের আগে ডক্টর-ব্যারিস্টার লেখা যাবে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: নিম্ন আদালতের কোনো জজ বা ম্যাজিস্ট্রেটদের নাম লেখার বিষয়ে একটি নতুন আদেশ দিয়েছে হাইকোর্ট। নতুন এই আদেশে হাইকোর্ট জানিয়েছে তারা তাদের নামের আগে ডক্টর, ব্যারিস্টার বা অন্য কোনো পদবী লিখতে পারবে না। আজ রবিবার দুপুরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে ওই কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ ... Read More »

শিশু সামিয়ার হত্যাকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ওয়ারী বনগ্রামে ৭ বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িত হারুনুর রশীদকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশের ওয়ারী বিভাগের ডিসি ইফতেখার আহমেদ অভিযুক্ত হারুনুর রশীদকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, হারুনের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁয়। ঘটনার পর সে পলাতক ছিল। তার মোবাইল ফোনও বন্ধ ছিল। পরে পুলিশ তার ... Read More »

শিশু সামিয়ার ধর্ষণ-হত্যাকারী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ওয়ারি বনগ্রামে ধর্ষণের পর শিশু সামিয়া আফরিন সায়মাকে (৭) হত্যার ঘটনায় জড়িত একজনকে প্রাথমিকভাবে শনাক্ত করেছে পুলিশ। ওই যুবক নবনির্মিত ওই ভবনেই অপর একটি পরিবারের সঙ্গে থাকতেন। তবে ঘটনার পর থেকে তিনি নিখোঁজ। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। ডিএমপির ওয়ারি বিভাগের দায়িত্বশীল এক কর্মকর্তা গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, শনিবার সকালে শিশুর বাবা আব্দুস সালাম বাদী হয়ে ওয়ারি থানায় ... Read More »

পানিতে ব্যাকটেরিয়া-মলের জীবাণু, পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: ঢাকা ওয়াসার ১০টি মডস জোনের মধ্যে চারটি জোন এবং সায়েদাবাদ ও চাঁদনিঘাট এলাকা থেকে সংগৃহীত আটটি নমুনা পানি পরীক্ষায় দূষণের তথ্য পাওয়া যায়। এ কারণে পানি পরিশোধনে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন আকারে গৃহীত পদক্ষেপগুলো আদালতকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। আজ রবিবার (৭ জুলাই) ঢাকা ওয়াসার কয়েকটি নমুনা ... Read More »

নুসরাত হত্যা: তিন জনের সাক্ষ্যগ্রহণ আজ

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুরসরাত জাহান রাফি হত্যা মামলায় আজ আরোও ৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হবে। এর আগে মাদ্রাসার নৈশপ্রহরী মো. মোস্তফার সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে বৃহস্পতিবার। সে দিনই এ তিনজনের সাক্ষ্য গ্রহণের জন্য আজকের দিনটি ধার্য করা হয়। আজ রবিবার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদের আদালতে কেরোসিন বিক্রেতা জসিম উদ্দিন, বোরখা বিক্রেতা ... Read More »

রিফাতকে টেনে হিঁচড়ে বের করার ভিডিও ভাইরাল

বরগুনা প্রতিনিধি: হত্যার উদ্দেশ্যে বরগুনা কলেজ থেকে টেনে হিঁচড়ে বের করা হয় রিফাত শরীফকে। এরকম একটি ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, রিফাত হত্যার পরিকল্পনাকারী নয়ন বন্ড হলেও কিলিং মিশনে মূল ভূমিকা পালন করে দুই নম্বর আসামি রিফাত ফরাজী। হত্যাকাণ্ডের শিকার রিফাত শরীফ ঘটনার দিন সকাল ১০টায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে নিতে সাদা একটি মোটরসাইকেলে কলেজে ... Read More »