মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ১০, ২০১৯

ধর্ষণে জড়িতদের জামিন দেবেন না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সামাজিক পরিস্থিতির কথা বিবেচনায় নিয়ে শিশু নির্যাতন ও ধর্ষণের ঘটনায় জড়িতরা যেন উচ্চ আদালত থেকে বেল (জামিন) না পায় সে বিষয়ে সবাইকে মনোযোগী হওয়ার অনুরোধ জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ বুধবার রাজধানীর নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ আদালতে কর্মরত জেলা ও দায়রা জজদের নতুন গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে এ অনুরোধ করেন আইনমন্ত্রী। দেশে শিশু নির্যাতন ও ... Read More »

আইনাঙ্গনে টাউট-দালাল-দুর্নীতি নির্মূলে সংগঠনের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট, হাইকোর্ট ও দেশের সব জেলা জজ আদালত অঙ্গন থেকে টাউট, দালাল ও দুর্নীতি নির্মূলে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়াকে আহ্বায়ক এবং মো. সাহাবুদ্দীন খানকে (লার্জ) সদস্য সচিব করে ‘আইনাঙ্গনে টাউট-দালাল-দুর্নীতি নির্মূল আন্দোলন’ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে এই সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয় ... Read More »

অরিত্রীর আত্মহত্যা: দুই শিক্ষকের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে (১৫) আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে আনুষ্ঠানিকভাবে এ মামলার বিচার শুরু হলো। আজ বুধবার (১০ জুলাই) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর আগে গত ৩০ এপ্রিল ঢাকা মহানগর হাকিম ... Read More »

আশুগঞ্জে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামীর ফাঁসি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় অন্তঃসত্ত্বা স্ত্রী কামরুন নাহার তূর্ণাকে হত্যা মামলায় তার স্বামী আরিফুল হক রনিকে (৩০) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ফাঁসিরদণ্ডপ্রাপ্ত রনি জেলার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের আমিরুল হকের ছেলে। রনি ওই মামলার একমাত্র আসামি। তিনি পলাতক রয়েছেন। আজ বুধবার বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ রায় দেন। ব্রাহ্মণবাড়িয়া আদালতসূত্রে জানা গেছে, ... Read More »

কুমিল্লায় তিন নারী ও এক শিশুকে গলাকেটে হত্যা

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার দেবীদ্বারে এক ব্যক্তি তিন নারী ও এক শিশুকে গলাকেটে হত্যা করেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। স্থানীয় জনগণের গণপিটুনিতে নিহত হয়েছেন ঘাতক মোখলেসুর রহমান (৩৫)। ঘাতক মোখলেসুর পেশায় একজন রিকশাচালক ছিলেন। তাঁর বাবার নাম মরতুজা আলী। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাধানগর গ্রামের পুকুরিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- নাজমা বেগম (৪০), মাজেদা ... Read More »

আজহারের খালাসের আপিলের যুক্তিতর্ক শেষ, রায় অপেক্ষমাণ

নিজস্ব প্রতিবেদক: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামের খালাস চেয়ে করা আপিলের রায় যেকোনো দিন ঘোষণা করা হবে। আজ বুধবার আপিল আবেদনের ওপর রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ রাখেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি নুরুজ্জামান। ... Read More »

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া রোহিঙ্গা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও পোস্ট করার দায়ে ৪১ বছর বয়সি এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে মালয়েশিয়া পুলিশ। মঙ্গলবার শটির সংবাদ মাধ্যম, দ্যা স্টার অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিয়ানমারের ওই নাগরিককে ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পেশায় নির্মাণ শ্রমিক ওই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতা বাদীদের সংগঠন আরাকান রোহিঙ্গা ... Read More »

পাবনায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

পাবনা প্রতিনিধি: পাবনার সুজানগরে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ সাইফুল ইসলাম গেদা ওরফে গেদালাল (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার হাসামপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম উপজেলার নরসিংহপুর গ্রামের হাবিবুর রহমান মোল্লার ছেলে। পুলিশের দাবি, নিহত সাইফুল আন্ত:জেলা ডাকাত দলের সদস্য ও পুলিশের তালিকাভুক্ত ডাকাত। তার বিরুদ্ধে পাবনা ও মানিকগঞ্জ থানায় কয়েকটি মামলা রয়েছে। ... Read More »