রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ১৬, ২০১৯

গণধর্ষণ ও বাবাসহ ব্যাংক কর্মকর্তা হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ড

খুলনা প্রতিনিধি: খুলনায় এক্সিম ব্যাংক কর্মকর্তা পারভীন সুলতানাকে গণধর্ষণ ও বাবা ইলিয়াছ চৌধুরীসহ তাকে হত্যা মামলা পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচাকর বিচারক মো. মহিদুজ্জামান এ রায় দেন। জানা গেছে, ২০১৫ সালের ১৮ সেপ্টেম্বর লবণচোরা থানার বুড়োমৌলভীর দরগাপাড়া রোডে ধর্ষণ ও জোড়া হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। আসামিরা বাড়ির প্রাচীর টপকে ... Read More »

রাষ্ট্রপতির ক্ষমার পর গ্রেফতার: ১০ বছর পর মুক্তি পেলেন আজমত আলী

জামালপুর প্রতিনিধি: রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তির পরও গ্রেফতার হয়ে প্রায় ১০ বছর কারাভোগের পর অবশেষে মুক্তি পেলেন একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জামালপুরের আজমত আলী। এর আগে যাবজ্জীবন সাজার রায় পুনর্বিবেচনা চেয়ে তার পক্ষে সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির করা আবেদনের নিষ্পত্তি করে ২৭ জুন আপিল বিভাগ রায় দেন। ওই আদেশের ভিত্তিতে তাকে তাৎক্ষণিকভাবে মুক্তি দিতে সোমবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগের সহকারী রেজিস্ট্রার ... Read More »

১১ ব্র্যান্ডের পাস্তুরিত দুধে মাত্রাতিরিক্ত সিসা: হাইকোর্টে প্রতিবেদন দাখিল

নিজস্ব প্রতিবেদক: মিল্ক ভিটা, আড়ং, প্রাণসহ ১১ ব্র্যান্ডের পাস্তুরিত দুধ পরীক্ষা করে অতিরিক্ত মাত্রায় সিসার উপস্থিতি পাওয়া গেছে উল্লেখ করে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অতিরিক্ত মাত্রায় সিসার উপস্থিতি পাওয়া পাস্তুরিত দুধগুলো হচ্ছে- মিল্ক ভিটা, ডেইরী ফ্রেশ, ঈগলু, ফার্ম ফ্রেশ, আফতাব মিল্ক, আল্ট্রা মিল্ক, আড়ং, প্রাণ মিল্ক, আয়রণ, পিউরা ও সেফ। আজ মঙ্গলবার (১৬ জুলাই) বিচারপতি মো. ... Read More »

এজলাস কক্ষে খুনে কারো গাফিলতি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় আদালতের এজলাসে বিচারকের সামনেই ছুরিকাঘাত করে ফারুক ( ২৮) নামে এক যুবককে হত্যা করার অনাকাঙ্ক্ষিত। কীভাবে এজলাস কক্ষে একজন মানুষ ধারালো অস্ত্র নিয়ে প্রবেশ করতে পারে সেটি খতিয়ে দেখা হচ্ছে। এতে যদি নিরাপত্তাগত দিক থেকে কোনো গাফিলতি থাকে, তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ মঙ্গলবার (১৬ জুলাই) বিজিবি সদস্যদের বীরত্ব ও ... Read More »

৩০০ কোটি টাকা আত্মসাৎ: এফআইসিএলের চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ৩০০ কোটি টাকা আত্মসাতের মামলায় ফারইস্ট ইসলামী মাল্টি কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের (এফআইসিএল) চেয়ারম্যান শামীম কবিরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার রাতে সিআইডির অর্গানাইজড ক্রাইম টিম তাকে গ্রেফতার করে। সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) শারমিন জাহান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শামীম কবিরের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনসহ অন্যান্য ২৮টি মামলা রয়েছে। এছাড়াও ৩০০ কোটি টাকা ... Read More »

এজলাসে হত্যা: বিচারকদের নিরাপত্তা চেয়ে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলাজজ আদালতের এজলাসে বিচারকের সামনেই হত্যা মামলার এক আসামিকে অপর আসামির ছুরিকাঘাতে হত্যার ঘটনায় দেশের সকল আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটের বিবাদী করা হয়েছে- মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদেরকে। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এক বিচারকের স্ত্রী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান এ রিট ... Read More »

শেখ হাসিনার কারাবরণ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ জুলাই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারাবরণ দিবস। ২০০৭ সালের এই দিন ভোরে সেনা সমর্থিত বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার ধানমন্ডির সুধা সদনের বাসভবন থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের আগে শেখ হাসিনার নামে একাধিক মামলা দেওয়া হয়।এ দিনটি আওয়ামী লীগ গণতন্ত্র অবরুদ্ধ দিবস হিসেবে পালন করে থাকে। গ্রেফতারের ... Read More »

মারা গেলেন আহত সার্জেন্ট গোলাম কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক: যমুনা গ্রুপের কাভার্ডভ্যানের ধাক্কায় আহত ট্রাফিক সার্জেন্ট গোলাম কিবরিয়া মারা গেছেন। আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গতকাল সোমবার বেলা সোয়া ১২টার দিকে পটুয়াখালীগামী যমুনা গ্রুপের গাড়ি বেপরোয়া গতির একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো উ-১২-২০৫৪) ধাক্কা দিয়ে ফেলে চাপা দিলে এতে তার দুই পায়ের ৪টি স্থান ভেঙে যায় এবং মুত্রথলি ক্ষতিগ্রস্ত ... Read More »

জিজ্ঞাসাবাদের জন্য বরগুনা পুলিশ লাইনে মিন্নি

বরগুনা প্রতিনিধি: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনা পুলিশ লাইনে আনা হয়েছে। আজ মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে বরগুনা পৌরসভার মাইঠা এলাকার নিজ বাসা থেকে তাকে পুলিশ লাইনে আনা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন জানান, রিফাত শরীফ হত্যা মামলার ১ নম্বর সাক্ষী ও ... Read More »