রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ১৭, ২০১৯

ট্রেনে বর-কনে নিহত: কোটি টাকা করে ক্ষতিপূরণে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন ও মাইক্রোবাস সংঘর্ষে দুর্ঘটনায় বর-কনেসহ ১১ জন নিহত হওয়ায় তাদের প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার জন্য আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে। এ ছাড়া ওই ঘটনায় আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। আজ বুধবার (১৭ জুলাই) মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রেজিস্ট্রি ও ডাকযোগে নোটিশটি পাঠান ... Read More »

পাঁচ দিনের রিমান্ডে রিফাতের স্ত্রী মিন্নি

বরগুনা প্রতিনিধি: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেল ৩টার দিকে বরগুনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নিকে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে মিন্নির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী। এর আগে, মঙ্গলবার দিনভর জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টার দিকে তাকে গ্রেপ্তার ... Read More »

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ গঠন, সাক্ষ্য ৩১ জুলাই

নিজস্ব প্রতিবেদক: ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা মামলার অভিযোগ গঠন করেছেন ট্রাইব্যুনাল। এর মধ্য দিয়ে তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়েছে। মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য ৩১ জুলাই দিন ধার্য করেন। আজ বুধবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামশ জগলুল হোসেন তার বিরুদ্ধে ... Read More »

ভোলার পুলিশ সুপারকে হাইকোর্টে হাজিরের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে প্রতিবেদন পাঠানোর কারণে ভোলার পুলিশ সুপারকে তলব করেছেন হাইকোর্ট। একইসাথে আগামী ২০ আগস্ট তাকে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আজ বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। আদালতে আসামি রাবেয়া খাতুনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আশরাফুল আলম নোবেল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ... Read More »

আদালত চত্বরের নিরাপত্তায় কী পদক্ষেপ নেওয়া হয়েছে: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রতিটি আদালতে আইনজীবী, বিচারক ও কর্মকর্তাদের নিরাপত্তায় কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে কুমিল্লার ঘটনায় যারা নিরাপত্তার দায়িত্বে ছিলেন তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানাতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার (১৭ জুলাই) আদালত চত্বরে বিচারকদের নিরাপত্তা নিশ্চিত করতে দায়ের করা রিটের শুনানি নিয়ে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি ... Read More »

খালেদা জিয়ার ১১ মামলার পরবর্তি শুনানি ২ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ১১ মামলার শুনানির তারিখ পিছিয়ে আগামী ২ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত। আজ বুধবার কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর ... Read More »

নুসরাত হত্যায় আরো চার জনের সাক্ষ্যগ্রহণ আজ

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় আজ আরও চারজনের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ যাদের সাক্ষ্যগ্রহণ করা হবে তারা হলেন- সোনাগাজী মাদ্রাসার বাংলা বিভাগের প্রভাষক খুজিস্তা খানম, আয়া বেবী রাণী দাস, সহপাঠী আকলিমা আক্তার ও কায়সার মাহমুদ। আজ বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে এ সাক্ষগ্রহণ চলবে। এ মামলার ৯২ জন ... Read More »

দুপুরে আদালতে তোলা হবে ওসি মোয়াজ্জেমকে 

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী ছিলেন নুসরাত জাহান রাফি হত্যায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে আদালতে হাজির করা হবে। এ সময় তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হবে। আজ বুধবার (১৭ জুলাই) দুপুরে তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হবে। এর আগে সকালে মোয়াজ্জেমকে কাশিমপুর কারাগার ... Read More »

টেকনাফে বিজিবির বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত

টেকনাফ প্রতিনিধি: টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জাবেদ দুই মাদককারবারি নিহত হয়েছেন। নিহতরা হলেন- মিয়া (৩৪) ও রেজোয়ান সওদাগর (৩৫)। ‘ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে জাবেদের বাড়ি যশোর এবং রেজোয়ানের বাড়ি চাঁদপুরে।   আজ বুধবার (১৭জুলাই) ভোরে উপজেলার জাদিমুড়া সংলগ্ন শিকলগাড়া এলাকায় এই ঘটনা ঘটে।   এই তথ্য নিশ্চিত করে ... Read More »

চূড়ান্ত নিষ্পত্তির অপেক্ষায় সাত খুন ও বিশ্বজিৎ হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন ও পুরান ঢাকার দর্জি বিশ্বজিৎ দাস হত্যা মামলা সুপ্রিমকোর্টের আপিল বিভাগে চূড়ান্ত নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে। ঘটনার পাঁচ বছর পর সাত খুন এবং সাত বছর পর বিশ্বজিৎ হত্যা মামলা বিচারের দুটি ধাপ পেরিয়েছে। মামলা দুটি এখন হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আসামিদের করা আপিল শুনানির অপেক্ষায় রয়েছে। নিহতদের পরিবারের সদস্যদের দাবি, উচ্চ আদালতের রায় যেন দ্রুত কার্যকর ... Read More »