রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জুলাই ১৮, ২০১৯

ধর্ষণ মামলার বিচারে হাইকোর্টের সাত দফা নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: ধর্ষণ কিংবা ধর্ষণ পরবর্তী হত্যা মামলার বিচার করতে নিম্ন আদালতের বিচারক, পাবলিক প্রসিকিউটর, সাক্ষী, পুলিশ, চিকিৎসক বা মামলার অন্যান্য বিশেষজ্ঞদের প্রতি সংবিধানের ১০৯ অনুচ্ছেদেরে ক্ষমতাবলে সাত দফা নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সাংবিধানিক ক্ষমতাবলে এসব নির্দেশনা দেন। সাত দফা নির্দেশনা: দেশের সব নিম্ন ... Read More »

রাজশাহীতে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে স্ত্রীকে প্রকাশ্যে গলা কেটে হত্যা মামলায় স্বামী আয়নাল হককে (৩০) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ফাঁসিরদণ্ডপ্রাপ্ত আয়নাল হক রাজশাহী মহানগরীর উপকণ্ঠ পবা উপজেলার বায়া ভোলাবাড়ি গ্রামের একরাম আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ... Read More »

হত্যা পরিকল্পনায় মিন্নি সরাসরি জড়িত: এসপি মারুফ

বরগুনা প্রতিনিধি: বরগুনার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন জানিয়েছেন, বরগুনা সদরে রাস্তায় ফেলে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার চাঞ্চল্যকর মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি এই হত্যায় জড়িত। তিনি হত্যা পরিকল্পনায় সরাসরি অংশ নিয়েছেন। রিফাত শরীফ হত্যা মামলার তিন নম্বর আসামি মো. রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজীকে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেনের নেতৃত্বে সকাল ... Read More »

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ঠেকাতে সরকারকে সিসিএসের নোটিশ

নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহার আগে সিন্ডিকেট করে অনৈতিক ও বেআইনিভাবে মূল্যবৃদ্ধি ঠেকাতে ঈদ পর্যন্ত পেঁয়াজসহ অন্য নিত্যপণ্যের মূল্য নির্ধারণ এবং তা ঘোষণার দাবিতে ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজ্যুমার্স সোসাইটি (সিসিএস) নোটিশ পাঠিয়েছে। নোটিশে নিত্যপণ্যের মূল্য নির্ধারণ ও ঘোষণা না করা হলে তার কারণ জানতে চাওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) ঈদের একমাস আগেই সিন্ডিকেট করে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে ভোক্তা ... Read More »

আমাদের উদ্দেশ্য মামলা নয়, দুর্নীতি প্রতিরোধ করা: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আমাদের উদ্দেশ্য মামলা করা নয়, দুর্নীতি প্রতিরোধ করা। দমন তার পরে। তিনি আরো বলেন, সিআরপিসি (প্যানাল কোড) অনুযায়ী, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যদি সরল বিশ্বাসে কোনও দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন সেটি অপরাধ বলে গণ্য হবে না। সেটিকে বড় করে সমস্যা মনে করার কথা নয়। তবে সরল বিশ্বাস যেন সরল বিশ্বাসই থাকে, তা ... Read More »

মিন্নির রিমান্ড বাতিলের আর্জিতে হাইকোর্ট সাড়া দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বরগুনায় প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা মামলার প্রধান সাক্ষী আয়শা সিদ্দিকা মিন্নির রিমান্ড বাতিল চেয়ে করা মৌখিক আবেদনে হাইকোর্টে কোনো রকমের সাড়া মেলেনি। এ বিষয়ে আদালত বলেন, এখন মামলাটির তদন্ত চলছে। তদন্তাধীন বিষয়ে আমরা এই মুহূর্তে কোনো হস্তক্ষেপ করবো না। আজ বৃহস্পতিবার একটি জাতীয় দৈনিকে প্রকাশিত মিন্নির রিমান্ড,পাশে কেউ নেই শিরোনামে সংবাদ সুপ্রিমকোর্টের আইনজীবী ফারুক হোসেন আদালতের নজরে ... Read More »

এমপির গাড়ি ভাঙচুর, নাসিক কাউন্সিলরসহ আটক ১০

নারায়ণগঞ্জ প্রতিনিধি: মধ্যরাতে কুমিল্লা-২ আসনের এমপি সেলিমা আহমেদ মেরীর গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় নাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলরসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। আটক গোলাম মোহাম্মদ সাদরিল নাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও নারায়ণগঞ্জ-৪ আসনে বিএনপিদলীয় সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনের ছেলে। বুধবার মধ্যরাতে সিদ্ধিরগঞ্জের ওমরপুর এলাকার প্রবাসী কালুরবাড়ি থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় আজ বৃহস্পতিবার সকালে মামলার প্রস্তুতি ... Read More »

খালেদা জিয়ার বড়পুকুরিয়ার চার্জ শুনানি ৫ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ৫ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। এদিন মামলাটির চার্জ শুনানির দিন ধার্য ছিল। তবে এদিন মামলার প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকার কারণে কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেননি। আজ বৃহস্পতিবার সকালে কেরানীগঞ্জ কারাগারের ... Read More »

মিন্নির পক্ষে আইনজীবী না দাঁড়ানোয় ফেসবুকে নিন্দার ঝড়

নিজস্ব প্রতিবেদক: বহুল আলোচিত রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী ওপ্রত্যক্ষদর্শী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতারের পর বুধবার তাকে আদালতে হাজির করা হয়। কিন্তু তার পক্ষে কোনও আইনজীবী দাঁড়াননি। এ বিষয়ে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেন, ‘আমি তিন জন আইনজীবীর সঙ্গে কথা বলেছিলাম, তাদের দাঁড়ানোর কথা ছিল। আমার মনে হয় প্রতিপক্ষদের ভয়ে তারা আমার মেয়ের পক্ষে দাঁড়াননি।’ কোন প্রতিপক্ষের কারণে আইনজীবী ... Read More »

ডিসিদের জন্য বিশেষ ফোর্স প্রয়োজন নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জেলার আইনশৃঙ্খলা বাহিনী ডিসিদের সঙ্গে পরামর্শ করে একযোগে কাজ করে থাকে। যেকারণে, জেলা প্রশাসকদের (ডিসি) জন্য বিশেষ ফোর্সের প্রয়োজন নেই। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের পঞ্চম দিনের দ্বিতীয় কার্য অধিবেশনে ডিসিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ ... Read More »