বুধবার , ২০ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Monthly Archives: আগস্ট ২০১৯

কেমিক্যাল রিঅ্যাকশনে তিন মাদ্রাসাছাত্রের মৃত্যু: পুলিশ সুপার

চাঁদপুর প্রতিনিধি: আইপিএসের ব্যাটারির কেমিক্যাল রিঅ্যাকশনে অক্সিজেন নিতে না পেরে দম বন্ধ হয়ে চাঁদপুরে তিন মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। এর আগে শুক্রবার জুমার নামাজের পর মতলবের পূর্ব কলাদি জামে মসজিদের ইমাম জামাল উদ্দিনের কক্ষ থেকে তার ছেলে আব্দুল্লাহ (৮), ভাঙরপাড় মাদ্রাসার নূরানি তৃতীয় শ্রেণির ইব্রাহিম (১২) ও চতুর্থ শ্রেণির ছাত্র রিফাত হোসেনের (১৫) মরদেহ উদ্ধার করা ... Read More »

পরিচর্যার অভাবে শিশুরা অপরাধে জড়িয়ে পড়ে: বিচারপতি ইমান আলী

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট স্পেশাল কমিটি ফর চাইল্ড রাইটস -এর চেয়ারম্যান ও আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী বলেছেন,শিশুরা অপরাধ করার প্রবণতা নিয়ে জন্মায় না, অপরাধী হয়েও জন্ম নেয় না। মা-বাবা ঠিকমতো পরিচর্যা করতে পারে না বলে শিশুরা খারাপ পথে চলে যায়। নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ে। এছাড়া পারিপার্শ্বিক অবস্থাও এজন্য দায়ী। আজ শনিবার (৩১ আগস্ট) সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে ... Read More »

মিন্নি মুক্ত হতে দু-চারদিন সময় লাগবে: আইনজীবী

বরগুনা প্রতিনিধি: বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যাকাণ্ডে অভিযুক্ত আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানিয়েছেন, কারাগার থেকে মুক্ত হতে মিন্নিকে আরো কয়েকটি আইনি প্রক্রিয়া ও দাফতরিক কাজ সম্পন্ন করতে হবে। এসব সম্পন্ন হলে দুই থেকে চারদিনের মধ্যে সে মুক্তি পাবে। আজ শনিবার কারাগারে মিন্নির সঙ্গে দেখা করার পর দুপুর সাড়ে ১২টার দিকে তার আইনজীবী মাহবুবুল বারী আসলাম এসব ... Read More »

৩ শিশুর মৃত্যু রহস্য উদঘাটনে ঘটনাস্থলে সিআইডি, পিবিআই ও ডিবি

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের মতলবে মসজিদের ইমামের কক্ষে একসঙ্গে তিন শিশুর রহস্যজনক মৃত্যুর ঘটনায় শুক্রবার মধ্যরাতে পুলিশের পক্ষ থেকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার আইচ বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করেছে। মামলা পর আজ শনিবার ভোরে ঢাকা থেকে সিআইডির পৃথক দুটি দল ঘটনাস্থল পরিদর্শন করে পর্যবেক্ষণ এবং আলামত সংগ্রহ করেছে। এছাড়া থানা ও জেলা পুলিশ এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, (পিবিআই) ... Read More »

আসামের নাগরিকত্ন হারানোদের জন্য ১০০০ ট্রাইব্যুনাল

ডেস্ক রিপোর্ট: ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। চূড়ান্ত এই তালিকায় বাদ পড়েছেন ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ মানুষ। ফলে তাদের ভবিষ্যত অনিশ্চিত। প্রকাশিত এনআরসিতে জায়গা পেয়েছেন ৩ কোটি ১১ লাখ ২১ হাজার ৪ জন। শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা) এই তালিকা প্রকাশ করা হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, যাদের ... Read More »

এক রশিতে প্রেমিক-প্রেমিকার আত্মহত্যা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় আদিবাসী প্রেমিক যুগল একই রশিতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহতরা হলেন- গোপীনগর আদিবাসীপাড়া সুদিসের ছেলে জয় (১৭) এবং ফ্রানসিসের মেয়ে কাজলী মূর্ম। শুক্রবার রাতের কোনো এক সময় উপজেলার গোপীনগর আদিবাসীপাড়ায় এ ঘটনা ঘটে। পরে আজ শনিবার সকালে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। স্থানীয় সূত্রে জানা যায়, জয় ও কাজলী মূর্ম ... Read More »

বালিশকাণ্ডকেও হার মানালো স্বাস্থ্য অধিদফতর

নিজস্ব প্রতিবেদক: রূপপুর বালিশকাণ্ড ভোলার আগেই এবার বালিশ কাণ্ডের চেয়েও ভয়ঙ্কর স্ক্যান্ডাল ঘটালো স্বাস্থ্য অধিদফতর। বইয়ের দাম সাড়ে পাঁচ হাজার টাকা। স্বাস্থ্য অধিদফতর কিনেছে সাড়ে ৮৫ হাজার টাকায়। জানা গেছে, মেডিকেল কলেজের সার্জারির ছাত্র ও শিক্ষানবিশদের জন্য দরকারি টেক্সট বইগুলোর একটি হচ্ছে ‘প্রিন্সিপাল অ্যান্ড প্র্যাকটিস অব সার্জারি’। আর এই বই তিন থেকে ১৫গুণ পর্যন্ত বেশি টাকা দিয়ে বই কিনেছে স্বাস্থ্য ... Read More »

বর্ধমান বিস্ফোরণ: চার বাংলাদেশিসহ ১৯ জনের জেল

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের বর্ধমানে খাগড়াগড় বিস্ফোরণের মামলায় চার বাংলাদেশিসহ ১৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। এর মধ্যে ছয়জনের ১০ বছরের কারাদণ্ড, দুই মহিলা এবং আসামের এক ছাত্রের ছয় বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল। বাকিদের আট বছরের জেল দেয়া হয়েছে। শুক্রবার ‘ইন ক্যামেরা’ অর্থাৎ রুদ্ধদ্বার শুনানি হয় আদালতে। দোষী ১৯ জন, সরকারি এবং অভিযুক্ত পক্ষের ... Read More »

ইমামের কক্ষ থেকে ৩ শিশুর মৃতদেহ উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের মতলবে পূর্ব কলাদী জামে মসজিদের ইমামের কক্ষ থেকে তার সন্তানসহ তিন শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মারা যাওয়া তিন শিক্ষার্থী হল- ইমাম জামাল উদ্দিনের শিশুপুত্র আবদুল্লাহ আল নোমান (৫), মতলব দক্ষিণ উপজেলার নলুয়া এলাকার জসিম উদ্দিনের ছেলে রিফাত হোসেন (১২) ও একই উপজেলার কাশিমপুর এলাকার আফসার উদ্দিনের ছেলে ইব্রাহিম খলিল (১৫)। শুক্রবার দুপুরে জুমার নামাজের পর মসজিদের ... Read More »

আসামের এনআরসি প্রকাশ, নিরাপত্তা জোরদারে ১৪৪ ধারা জারি

ডেস্ক রিপোর্ট: আসামের নাগরিকদের চূড়ান্ত তালিকা (এনআরসি) প্রকাশ করা হয়েছে। আসামের নাগরিকদের চূড়ান্ত তালিকা প্রকাশকে সামনে রেখে কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা রাজ্য। মোতায়েন করা হয়েছে ১০ হাজার আধাসামরিক বাহিনী ও পুলিশ। এই নাগরিক তালিকা প্রকাশের পর উদ্বেগজনক পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং বিশৃঙ্খলা ঠেকাতে এরই মধ্যে রাজ্যের অধিকাংশ স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় (বাংলাদেশ সময় ... Read More »