শনিবার , ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: আগস্ট ১, ২০১৯

মশা মারার নতুন ওষুধ দ্রুত আনা হবে: হাইকোর্টকে সচিব

নিজস্ব প্রতিবেদক: এডিস মশা নিধনে বিদেশ থেকে কার্যকরী ওষুধ আনতে গড়িমসি’র বিষয়ে ব্যাখ্যা দিতে এসে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মো. হেলাল উদ্দিন হাইকোর্টকে জানিয়েছেন, এই ওষুধে মশা মারা যাচ্ছে না। দেশে ক্রাইসিস চলছে। এ বিষয়ে আমরা বসে নেই। দ্রুত মশা মারার নতুন ওষুধ ম্যালাথিওন আনা হবে। আজ বৃহস্পতিবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ... Read More »

রাজধানীর রজব হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৭

নিজস্ব প্রতিবেদক: পূর্ব শত্রুতার জেরে রাজধানীর কোতোয়ালি থানার নবাবপুরে রজব নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে তিনজনের মৃত্যুদণ্ড এবং সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- রহিম ওরফে আরিফ (পলাতক), জিকু (পলাতক) ও আবু বক্কর সিদ্দিক ওরফে টাইগার (পলাতক)। বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন। ট্রাইব্যুনালের স্ট্যানোগ্রাফার হাসান বিষয়টি নিশ্চিত ... Read More »

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন মাউশি মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: ঝিনাইদহের একটি কলেজের ১৯ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তি করতে আদেশ দিয়েছিলো হাইকোর্ট। আর সেই আদেশ প্রতিপালন না করার ঘটনায় আজ আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। পরে আদালত তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন। বৃহস্পতিবার সকাল ১০ টায় তিনি হাইকোর্টে হাজির হন। ‍এরপর বিচারপতি মামনুন রহমান ও ... Read More »

চট্টগ্রামে স্কুলছাত্র ফারহান হত্যায় ৩ জনের ফাঁসি

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের মীরসরাই উপজেলায় স্কুলছাত্র ফারহান সাকিব (১৫) হত্যা মামলায় তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এসময় যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে অপর এক আসামিকে। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন, হোসনে মোবারক রুবেল। আসামিদের মধ্যে কাজী সরওয়ার এখনো পলাতক। তবে বাকিরা জেল হাজতে রয়েছেন। বৃহস্পতিবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সি ... Read More »

নীলফামারীর ৯ মানবতাবিরোধীর তদন্ত প্রতিবেদন প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক: অপহরণ, হত্যা, গণহত্যা, ধর্ষণ ও লুটসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নীলফামারীর ডিমলা, ডোমার ও জলঢাকার একরামুল হকসহ ৯ জনের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান এ তথ্য জানান। এ সময় জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক উপস্থিত ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকলীন সময়ে ... Read More »

ডেঙ্গুর ওষুধ নিয়ে, স্থানীয় সরকার সচিবকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক: এডিস মশা নির্মূলে নতুন ওষুধ বিদেশ থেকে আনার বিষয়ে কার্যকর সিদ্ধান্ত না নেয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকে তলব করেছেন হাইকোর্ট। দুপুর ২টায় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষে আদালতে শুনানি ... Read More »

জয় হলো তুষার ও অদিতির ভালোবাসার

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণ বর্ণের মেয়েকে বিয়ে করার পর শ্বাশুড়ির দায়ের করা অপহরণ মামলায় ১৪ বছরের কারাদণ্ডে দণ্ডিত হরিজন তুষার দাসকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তাদের ভালোবাসার জয় হয়েছে। আজ বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে তুষার দাসের পক্ষে আইনজীবী ছিলেন- অ্যাডভোকেট শিশির মনির ও অ্যাডভোকেট মোহাম্মদ সাদ্দাম হোসাইন। আর ... Read More »

ভালোবাসার বিয়ে, স্বামীকে বাঁচাতে হাইকোর্টে অদিতি

নিজস্ব প্রতিবেদক: তুষার দাস ও সুষ্মিতা দেবনাথ অদিতি। দুই বছর আগে ভালোবেসে বিয়ে করেন তারা। ইতিমধ্যে এই দম্পতির কোলজুড়ে এসেছে ফুটফুটে এক মেয়ে সন্তান। কিন্তু এখনো এই বিয়ে মেনে নিতে পারেনি সুষ্মিতার বাবা ও মা। আর একারণে তুষারের বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের মামলা ঠুকেছেন অদিতির মা। সেই মামলায় মামলায় ১৪ বছরের সাজায় দন্ডিত হয়ে তুষার ২৮ দিন ধরে কারাগারে। তাকে ... Read More »

মশার অত্যাচারে অতিষ্ট হয়ে থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক: মশার অত্যাচারে অতিষ্ট হয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজধানীর এক বাসিন্দা। দাবি করেছেন, নিয়মিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য ট্যাক্স পরিশোধ করার পরও নাগরিক সুবিধা থেকে বঞ্চিত তিনি। তার এলাকায় মশার প্রচণ্ড উৎপাত থাকলেও তা নিরসনে উদ্যোগ নেয়নি সিটি করপোরেশন। এই অবস্থায় মশা বাহিত নানা রোগে আক্রান্ত হওয়ার সম্ভবানা রয়েছে। গত ৩০শে জুলাই তিনি পল্লবী থানায় জিডিটি করেছেন। জিডি ... Read More »

রাজধানীতে কিশোর গ্যাংয়ের ২৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর তেজগাঁও থানাধীন কারওয়ানবাজার, ফার্মগেট ও রেললাইন বস্তি এবং শেরেবাংলা নগর থানাধীন কলেজ গেট, শিশু মেলা ও শ্যামলীতে অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ২৯ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে ইয়াবা, গাঁজা, ব্লেড, ছুরি, স্ক্রু-ড্রাইভার ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। র‌্যাব-২ এর উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব ... Read More »