শনিবার , ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: আগস্ট ৩, ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতায় নামবে পুলিশ: আছাদুজ্জামান মিয়া

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, ডেঙ্গুজ্বরের বাহক এডিস মশা প্রতিরোধে রাজধানীতে পরিচ্ছন্নতা অভিযান চালাতে ৫০ হাজার পুলিশ সদস্যকে নির্দেশ দেয়া হয়েছে। আজ শনিবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ‘ডেঙ্গু প্রতিরোধী পরিষ্কার-পরিচ্ছন্নতা’ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা জানান। ডিএমপি কমিশনার আরো বলেন, শুধু সরকার-স্বাস্থ্যবিভাগ একা মশা নিয়ন্ত্রণ করতে পারবে না। এজন্য ... Read More »

প্লাস্টিক হাতে পেলেই ৫০০ টাকা জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক: পরিবেশ নিয়ে জনগণকে সতর্ক করতে নতুন আর্থিক শাস্তিমূলক ব্যবস্থা চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই আইন অনুসারে, প্লাস্টিক হাতে ধরা পড়লেই জরিমানা হিসেবে দিতে হবে ৫০০ টাকা। দিঘা অঞ্চলেই এই আইনের প্রয়োগ শুরু হয়েছে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ। ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, পরিবেশ বাঁচাতে এই কড়া উদ্যোগ। সৈকত শহর দিঘাকে প্লাস্টিকমুক্ত করার লক্ষ্যে জরিমানার পথে ... Read More »

সিলেটে পাঁচ থানার ওসি রদবদল

সিলেট প্রতিনিধি: সিলেট পুলিশ প্রশাসনে বড় ধরনের রদবদল আনা হয়েছে। গেল বৃহস্পতিবার একসাথে বদলি করা হয়েছে সিলেটের বিশ্বনাথ, কানাইঘাট, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি)। বদলিকৃতদের মধ্যে গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল জলিলকে সিলেট পুলিশ লাইনসের পরিদর্শক (নিরস্ত্র), কানাইঘাট থানার ওসি আব্দুল আহাদকে গোয়াইনঘাট থানায়, বিশ্বনাথ থানার ওসি মো. শামসুদ্দোহা পিপিএমকে কানাইঘাট থানার দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া বিশ্বনাথ ... Read More »

শিক্ষককে লাথি মারা সেই নাজিম গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম সরকারি সিটি কলেজ কেন্দ্রে বিএড ও এমএড পরীক্ষা চলাকালীন নকলে বাধা দেয়ায় কলেজে এক সহকারী অধ্যাপকের গায়ে লাথি দেয়া সেই নাজিম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার তাকে আদালতে তোলা হবে। শুক্রবার (২ আগস্ট) মধ্যরাতে নগরের পূর্ব বাকলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা ও নগরের সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক। তিনি বলেন, ... Read More »

কক্সবাজারে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিন ডাকাত ও একজন ইয়াবাকারবারি নিহত হয়েছেন। শনিবার (৩ জুলাই) ভোররাতে টেকনাফ উপজেলার নুরউল্লাহঘোনা নামক পাহাড় ও মেরিন ড্রাইভ সড়কের দরগাপাড়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলো, মো. জুনায়েদ (৩৬), আয়ুব (৩০), মেহেদী হাসান (৩৫) ও ইমরান (৩২)। এ সময় পুলিশের এএসপিসহ ৫ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৭টি দেশীয় ... Read More »

সবচেয়ে কম সময়ের কারাদণ্ড! মাত্র ৫০ মিনিট!

ডেস্ক রিপোর্ট: এক ঘণ্টাও নয়। মাত্র ৫০ মিনিটের জন্য জেলের সাজা পেলেন ব্রিটেনের এক যুবক। এই সাজাকেই ব্রিটেনের কম সময়ের কারাদণ্ড বলে ধরা হচ্ছে। ৫০ মিনিটের কারাদণ্ড পাওয়া বছর ২৩-এর ওই যুবকের নাম শেন জেনকিন্স। জানা গেছে, ব্রিটেনের সমাসেটের পর্টিসহেডে থাকেন শেনের প্রাক্তন স্ত্রী। সম্প্রতি প্রাক্তন স্ত্রীয়ের বাড়িতে গিয়ে ঝাঁটা দিয়ে জানালা ভাঙেন তিনি। তারপর পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়ে যান। ... Read More »

স্ত্রী-সন্তানকে স্বীকৃতি: ১৯ বছর পর মুক্তি পেল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: স্ত্রী-সন্তানকে স্বীকৃতি দেয়ায় দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশে ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ১৯ বছর ধরে কারাগারে থাকা ঝিনাইদহের ইসলাম মুক্তি পেয়েছেন। ২০ বছর পর মালা বেগমকে স্ত্রী হিসেবে স্বীকৃতি ও ১৮ বছর আগে মালার গর্ভে জন্ম নেওয়া মিলনকে ছেলে হিসেবে স্বীকৃতি দেয়ায় আদালত তাকে মুক্তির আদেশ দেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৭ বিচারপতি ... Read More »