সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: আগস্ট ২৪, ২০১৯

বিচারপতিদের বিরুদ্ধে অনুসন্ধান একটি সতর্কবার্তা: অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের তিন বিচারপতির বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগের অনুসন্ধান বিচার বিভাগের অন্যদের জন্য একটি সতর্কবার্তা বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বৃহস্পতিবার বিকেলে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সাংবাদিকদের একথা জানিয়ে তিনি বলেন, রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শ করেই প্রধান বিচারপতি তিন বিচারপতিকে কাজ থেকে বিরত থাকতে এবং তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছেন বলে আমাকে জানিয়েছেন। সুপ্রিম কোর্ট প্রশাসন জানিয়েছে, ... Read More »

দুর্নীতির অভিযোগে কার্য বিরতিতে হাইকোর্টের তিন বিচারপতি

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির অভিযোগে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের তিন বিচারপতিকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। অভিযোগ ওঠা বিচারপতিরা হলেন- বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এ কে এম জহুরুল হক। বৃহস্পতিবার (২২ আগস্ট) সুপ্রিমকোর্ট প্রশাসনের কয়েকটি সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। এদিকে, সুপ্রিমকোর্টের নিয়মিত কার্যতালিকার ক্ষেত্রে অন্য বিচারপতিদের নাম ও বেঞ্চ নম্বর উল্লেখ করা থাকলেও ... Read More »

সংসদ থেকে মাশরাফিকে নোটিশ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের গুরুত্বপূর্ণ বাজেট অধিবেশন চলাকালীন একদিনও সংসদে না যাওয়ার কারণে জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে নোটিশ পাঠানো হয়েছে সংসদ থেকে। সূত্র জানায়, চলমান জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন গত ১১ জুন শুরু হয়। আর ১১ জুলাই পর্যন্ত চলে। এর মধ্যে সংসদ অধিবেশনে মোট ২১টি বৈঠক দিবস ছিলো। অধিবেশনকালে সদস্যদের উপস্থিতির ... Read More »

মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আপিল করা হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আদালতে আপিল করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর বনানী কবরস্থানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী মহিলা লীগের সাবেক সভাপতি আইভি রহমানের ১৫তম শাহাদত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ... Read More »