বুধবার , ২৫ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: August 26, 2019

কে এই সাধনা?

নিজস্ব প্রতিবেদক: জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবীরের যৌন কেলেঙ্কারির ভিডিও প্রকাশের পর ওএসডি হয়েছেন। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। আজ আবার মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন, (ডিসি) আহমেদ কবীরের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হলে চাকরিচ্যুতও হতে পারেন তিনি। যৌন কেলেঙ্কারির ভিডিও যাকে ঘিরে সেই অফিস সহকারী (পিয়ন) সানজিদা ইয়াসমিন সাধনা কে সেটি জানতে মুখিয়ে আছেন ... Read More »

মনমোহন সিংয়ের বিশেষ নিরাপত্তা তুলে নিল বিজেপি

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিশেষ নিরাপত্তা স্পেশাল প্রটেকশন গ্রুপের (এসপিজি) তুলে নেয়ার ঘোষণা দিয়েছে বিজেপি সরকার। এখন থেকে তিনি এসপিজি’র পরিবর্তে সিআরপিএফের টিমের নিরাপত্তা পাবেন। তবে মনমোহন সিংয়ের বিশেষ নিরাপত্তা তুলে নেয়া হলেও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াংকা গান্ধী এই বিশেষ নিরাপত্তা পাবেন। আজ সোমবার ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিরাপত্তা ... Read More »

ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক এমপি রনির জামিন

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। আজ সোমবার (২৬ আগস্ট) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আ স শামস জগলুল হোসেন শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করে বলেন, পটুয়াখালীর গলাচিপা থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় রনি আজ ... Read More »

বিমান দুর্ঘটনায় নিহতের ক্ষতিপূরণ ১ কোটি ৪০ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক: বিমান দুর্ঘটনায় কোনো যাত্রী মারা গেলে তার পরিবার ক্ষতিপূরণ হিসেবে ১ কোটি ৪০ লাখ টাকা পাবে। এমন বিধান রেখে আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন, ১৯৯৯) আইন ২০১৯’এর খসড়া মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন করা হয়েছে। আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পরে বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, সভায় মোট ... Read More »

অফিসে এসেই জ্ঞান হারালেন ডিসির সহকারী সেই নারী

জামালপুর প্রতিনিধি: জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের সঙ্গে আপত্তিকর ভিডিও ভাইরাল হওয়া সেই অফিস সহকারী সানজিদা ইয়াসমিন সাধনা অফিসে এসে জ্ঞান হারিয়েছেন। রবিবার অফিসে অনুপস্থিত থাকার পর সোমবার অফিসে এসে জ্ঞান হারান তিনি। আজ সোমবার তিনি ছুটির আবেদন করার জন্য কর্মস্থলে আসেন। এ সময় তার হাতে শারীরিক অসুস্থতার কারণে একটি ছুটির আবেদন পত্র দেখা যায়। অফিস চলাকালীন সময়ে অসুস্থ ... Read More »

খালেদা জিয়াসহ ১৪ জনের প্রতিবেদন ২৫ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী নতুন এ দিন ধার্য করেন। আজ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা (আইও) প্রতিবেদন দাখিল না করায় এই নতুন দিন ধার্য ... Read More »

বাসায় অসামাজিক কার্যকলাপ, মহিলা লীগ নেত্রীসহ গ্রেফতার ১৯

সিলেট প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুরে অসামাজিক কার্যকলাপের অভিযোগে জেলা যুব মহিলা লীগের অর্থ সম্পাদিকা মিনারা বেগমসহ ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এতে মিনারা ছাড়া আরো দুইজন নারী ছিলেন বলে পুলিশ সূত্রে জানা গেছে। বাকি ১৬ জন পুরুষ। রবিবার দিবাগত রাতে জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের ঘাটেরচটি এলাকার উপহার কমিউনিটি সেন্টারের পাশের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, ... Read More »

চাকরিচ্যুতও হতে পারেন আহমেদ কবীর: মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক: ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হলে চাকরিচ্যুতও হতে পারেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন, আমরা প্রক্রিয়া শুরু করেছি, শাস্তি হবে ইনশাআল্লাহ। তবে এ বিষয়ে মন্ত্রিসভায় কোনো আলোচনা হয়নি। আজ সোমবার সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। তিনি বলেন, যদি তদন্তে (অভিযোগ) প্রমাণিত না ... Read More »

গণপিটুনিতে জড়িতদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনার বিরুদ্ধে কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে, তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে গণপিটুনিতে বাড্ডায় নিহত রেণুসহ অন্যদের বাঁচাতে বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।   আগামী ২৮ নভেম্বরের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব ও পুলিশের মহাপরিদর্শককে ... Read More »

খাগড়াছড়িতে সেনাবাহিনীর ‘গোলাগুলিতে’ ৩ ইউপিডিএফ সদস্য নিহত

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর অভিযানের সময় গোলাগুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের ৩ সদস্য নিহত হয়েছে। নিহত ইউপিডিএফ কর্মী হলেন-জিতেন্দ্র চাকমা (৪৫), নবীন চাকমা (২৫) ও রসুল চাকমা (২৭)। তারা দীঘিনালার কৃপাপুর এলাকার বাসিন্দা আজ সোমবার সকালে উপজেলার বড়াদমে এ গোলাগুলির ঘটনা ঘটে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর স্থানীয় ... Read More »