রবিবার , ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Monthly Archives: সেপ্টেম্বর ২০১৯

স্টামফোর্ডের ৪১ শিক্ষার্থীকে বার কাউন্সিল পরীক্ষায় সুযোগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: স্টামফোর্ড ইউনিভার্সিটির আইন বিষয়ে উত্তীর্ণ হওয়া ৪১ শিক্ষার্থীকে বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশ নিতে রেজিস্ট্রেশন কার্ড দেয়া এবং ফরম পূরণের অনুমতি দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রিট আবেদনকারীদের রেজিস্ট্রেশন কার্ড দিতে এবং ৩ অক্টোবরের মধ্যে (ফরম পূরণের শেষ দিন) ফরম পূরণের অনুমতি দিতে কেন নির্দেশনা দেয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। রিটে আইন সচিব, শিক্ষা সচিব, ... Read More »

নুসরাত হত্যা মামলার রায় ২৪ অক্টোবর

ফেনী প্রতিনিধি: ফেনীর আলোচিত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার রায় ঘোষণা হবে আগামী ২৪ অক্টোবর। আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষণা করবেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ। আজ সোমবার দুপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনানি শেষে রায়ের দিন নির্ধারণ করেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা ... Read More »

ফের ২ দিনের রিমান্ডে বিসিবির লোকমান

নিজস্ব প্রতিবেদক: মাদক আইনে করা মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে ফের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার দুদিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ফের পাঁচদিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও থানার এসআই কামরুল ... Read More »

মেয়রের বাসা থেকে ১৩ টন স্বর্ণ-৩১ লাখ কোটি টাকা উদ্ধার!

আন্তর্জাতিক ডেস্ক: চীনের সাবেক এক মেয়রের বাসায় অভিযান চালিয়ে ১৩ টন স্বর্ণ ও বিলিয়ন বিলিয়ন ডলার, ইউয়ান, ইউরো উদ্ধার করা হয়েছে। চীনের পুলিশ হাইনানের ডানজু প্রদেশের সাবেক মেয়র জাং কিউয়ের বাড়ির বেসমেন্ট থেকে এই সোনা ও অর্থ উদ্ধার করে। দুর্নীতির অভিযোগে মেয়রের বাড়িতে অনুসন্ধান করার আদেশ দেয় দেশটির জাতীয় তত্ত্বাবধান কমিশন (এনএসসি)। তার মালিকানায় রয়েছে কয়েকটি বিলাসবহুল বাড়ি। সেই বাড়ি ... Read More »

নড়াইলের জেলা জজের ক্ষমতা কমানো নিয়ে হাইকোর্টের রায় প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: অভিযোগ গঠন পর্যায়ে হত্যা মামলার প্রধান আসামিকে অব্যাহতি দিয়ে নড়াইলের সাবেক জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ মারাত্মক ভুল করেছেন, যা বেআইনী এবং ন্যায়বিচারের পরিপন্থী বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসাথে শেখ আব্দুল আহাদের দায়রা মামলা সংক্রান্ত বিচারিক ক্ষমতা প্রয়োগ এক বছরের জন্য স্থগিত করার সুপারিশ করেছে আদালত। আজ সোমবার এক রায়ে হাইকোর্ট বলেছেন, নড়াইলের সাবেক দায়রা জজ ... Read More »

গাজীপুরের শ্রীপুরে সিঙ্গারদীঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সততা স্টোর, সবুজ বর্জ্য ব্যবস্থাপনা ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

ভিন্নধর্মী কিছু আয়োজনে মুখরিত হল আজ সিঙ্গারদীঘি সরকারি প্রাথমিক বিদ্যালয় । ছোট ছোট শিশুদের মাঝে সততা, মুক্তিযদ্ধের চেতনাকে জাগ্রত করা, বই পড়কে উৎসাহিত করা এবং বর্জ্যের সঠিক ব্যস্থাপনাকে শিশুদের মধ্যে পৌছে দেয়ার জন্য উদ্বোধন করা হল বিদ্যালয়ের নিজ অর্থায়নে সততা স্টোর, মুক্তিযুদ্ধ কর্নার, বঙ্গবন্ধু কর্নার, পাঠাগার এবং সবুজ ময়লা সংরক্ষন পদ্ধতির জন্য ছোট ছোট ড্রাম! অনুষ্ঠানে সততা স্টোর উদ্বোধন করেন ... Read More »

এবার বিমানেও শুদ্ধি অভিযান

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে শুরু হয়েছে শুদ্ধি অভিযান। চিহ্নিত দুর্নীতিবাজ, চাঁদাবাজ, টেন্ডারবাজ এবং মাদক, জুয়া, ক্যাসিনো ও ইয়াবা কারবারিদের বিরুদ্ধে চলমান অভিযান আরও বেগবান হচ্ছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, চলমান শুদ্ধি অভিযান আরও বিস্তৃত হবে। শুদ্ধি অভিযানের অংশ হিসেবে এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাবমূর্তিও পুনরুদ্ধারে তৎপর সংশ্লিষ্টরা। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রশাসনিক পদসহ গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনা হয়েছে। ... Read More »

ডিএমপি ডিসি’র পিস্তলে ছেলের ‘আত্মহত্যা’

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আজিমপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমানের লাইসেন্স করা সরকারি পিস্তল দিয়ে তার ছেলে সাদিক আত্মহত্যা করেছেন। আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে আজিমপুরের সরকারি কোয়ার্টারের ৬৭ নম্বর বাসায় এ ঘটনা ঘটে। জানা গেছে, সকালে নিজের শয়নকক্ষে বাবার লাইসেন্স করা সরকারি পিস্তল দিয়ে আত্মহত্যা করেন সাদিক। তার কক্ষ ভেতর থেকে আটকানো ছিল। সাদিক ঢাকা ... Read More »

টেকনাফে বিজিবির গোলাগুলিতে ২ ইয়াবা পাচারকারী নিহত

কক্সবাজার প্রতিনিধি: টেকনাফে বিজিবির সঙ্গে ইয়াবা পাচারকারীদের ‘গোলাগুলির’ ঘটনা ঘটেছে। এ সময় দুই পাচারকারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। নিহতদের মানিব্যাগের ছবিতে মো. জামাল (২৭) ও মোহাম্মদ ইউনুছ (২১) নাম পাওয়া গেলেও তাদের পিতার নাম ও ঠিকানা পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ২টি অগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বিজিবি। আজ সোমবার ভোররাতে টেকনাফের হ্নীলার দক্ষিণ দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবি ... Read More »

গণধর্ষণের অভিযোগে রিহ্যাবের দুই পরিচালক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: গণধর্ষণের অভিযোগে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) দুই পরিচালককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- শাকিল কামাল চৌধুরী ও ইঞ্জিনিয়ার মহিউদ্দিন সিকদার। গতকাল রবিবার রাতে ভুক্তভোগী ওই নারীর অভিযোগের প্রেক্ষিতে ধানমন্ডি থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। ভুক্তভোগী নারীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধানমন্ডি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মরফিদুল ঘটনার সত্যতা ... Read More »