সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: সেপ্টেম্বর ২, ২০১৯

নাশকতার মামলায় বিএনপির ৮ নেতার জামিন

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক সমাবেশে উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা পুলিশের এক নাশকতার মামলায় মির্জা ফখরুলসহ আট বিএনপি নেতাকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত। আজ সোমবারবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৮ নেতাকে জামিন দেন ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারির আদালত। অপর আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েস্বর চন্দ্র রায়, ... Read More »

কুষ্টিয়ায় মাদকের মামলায় দুই যুবকের ফাঁসি

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় মাদক মামলায় দুই যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মণ্ডলের ছেলে রুবেল (২১) ও একই গ্রামের মৃত মসলেম মণ্ডলের ছেলে ভাংগন মণ্ডল (২২)। আজ সোমবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। আদালত সূত্রে জানা যায়,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ... Read More »

পুলিশের ওপর হামলার ঘটনা তদন্তে পুলিশের বিশেষ কমিটি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পল্টন-মালিবাগসহ কয়েকটি স্থানে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা ও বোমা রাখার ঘটনায় করা মামলাগুলো তদন্তে একটি বিশেষায়িত কমিটি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এই কমিটি পুলিশের ওপর হামলার তদন্ত কাজে সহায়তার জন্য ১ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করেছে। রবিবার ডিএমপি কমিশনারের পক্ষে যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম স্বাক্ষরিত একটি তদন্ত সহায়ক কমিটি গঠনের অফিস আদেশ ... Read More »

ঘুষের টাকাসহ নৌপরিবহনের সার্ভেয়ার সাইফুর আটক

নিজস্ব প্রতিবেদক: ঘুষের দুই লাখ টাকাসহ নৌপরিবহন অধিদফতরের সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার বেলা সাড়ে ১১টায় তার নিজ কার্যালয় থেকে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদের নেতৃত্বে একটি টিম তাকে হাতেনাতে আটক করে। দুদকের জনসংযোগ দফতর বিষয়টি নিশ্চিত করে বলেন, মির্জা সাইফুর রহমানের বিরুদ্ধে এ বিষয়ে মামলা করার প্রক্রিয়া চলমান রয়েছে। দুদক জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ... Read More »

ফখরুলসহ বিএনপির ৮ নেতার আদালতে আত্মসমর্পন

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক সমাবেশে উসকানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় আদালতে আত্মমসমর্পণ করে জামিন আবেদন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ ৮ নেতা। পরে আদালত আবেদনের শুনানির জন্য দুপুর ১টা ১৫মিনিটে সময় নির্ধারণ করেন। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারির আদালতে তাদের পক্ষে জামিন আবেদন করা হয়। মির্জা ফখরুল ছাড়া বাকি ... Read More »

রোহিঙ্গা নির্যাতনে জড়িত সেনাদের শাস্তি কোর্ট মার্শালে: অং হ্লেইং

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা নির্যাতনে জড়িত সেনা সদস্যদের কোর্ট মার্শালের মাধ্যমে সাজা দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ মিন অং হ্লেইং। তবে কতজন সেনাসদস্য বিচারের মুখোমুখি হচ্ছেন বা কবে এই কোর্ট মার্শাল অনুষ্ঠিত হবে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। নতুন একটি তদন্তে রোহিঙ্গা নির্যাতনে সেনা সদস্যদের জড়িত থাকার প্রমাণ পাওয়ার পর সেনাবাহিনীর পক্ষ থেকে এ তথ্য ... Read More »

পাঠাও চালক মিলনের ‘হত্যাকারী’ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ ফ্লাইওভারে পাঠাওয়ের মোটরসাইকেল চালক মিলনকে হত্যা করে তার মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তার নাম নুরুজ্জামান অপু। রবিবার রাতে নোয়াখালীর কোম্পানিগঞ্জ থেকে অপুকে গ্রেফতার করা হয় বলে জানানো হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ থেকে। আজ সোমবার সংবাদ সম্মেলনে তার বিষয়ে আরও বিস্তারিত জানানো হবে। পুলিশ জানিয়েছে, পুলিশের ... Read More »

মিন্নির জামিন বাতিলে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক: বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানিতে নো অর্ডার দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে মিন্নিকে দেয়া হাইকোর্টের জামিন বহালই থাকলো। আজ সোমবার আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েস সিদ্দিকী এ আদেশ দেন। এরআগে রবিবার (১ সেপ্টেম্বর) রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট ... Read More »

গাজীপুরে অস্ত্রসহ অপহরণ চক্রের ৬ সদস্য আটক

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের সালনা থেকে শুটারগানসহ অপহরণ চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান, তিনটি দেশীয় অস্ত্র, সাতটি মোবাইল ফোন এবং নগদ ১০৯০০ টাকা উদ্ধার করা হয়। গতকাল রবিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- আশিকুর রহমান, সোলাইমান, ইমরান হোসেন, রুবেল মিয়া, শামিম আহমেদ ও মিজানুর রহমান। এ সময় একজন ভিকটিমকেও উদ্ধার ... Read More »

কক্সবাজার ও ময়মনসিংহে ‘গোলাগুলিতে’ দুই যুবক নিহত

ডেস্ক রিপোর্ট: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে র‌্যাবের সঙ্গেও ময়মনসিংহ শহরের বাদেকল্পা এলাকায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে গোলাগুলিতে দুই যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে র‌্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ নুরুল কাদের রানা (৩৪) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত নুরুল কাদের রানা মাতারবাড়ির সাইরার ডেইল এলাকার নুরুল হকের ছেলে। সোমবার ভোরে র‌্যাব-৭ এর টহল দলের সঙ্গে মাতারবাড়ির সাইরার ডেইল ... Read More »