শনিবার , ৯ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Monthly Archives: অক্টোবর ২০১৯

আবরার হত্যার চার্জশিট নভেম্বরের প্রথম সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে নির্যাতন চালিয়ে হত্যা মামলার চার্জশিট নভেম্বরের প্রথম সপ্তাহে আদালতে জমা দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি। আবরার হত্যার ঘটনায় করা মামলার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে জানিয়ে আব্দুল বাতেন বলেন, ... Read More »

দিনাজপুরের ডিসির বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: এক নারীর সঙ্গে দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলমের অনৈতিক সম্পর্কে জড়ানোর অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগ) আ. গাফফার খান এ তথ্য জানান। তিনি বলেন, দিনাজপুরের ডিসির বিরুদ্ধে যে অভিযোগ এসেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ অভিযোগের সত্যতা আছে কি-না তা নানাভাবে ... Read More »

সাকিবের শাস্তি কমাতে আইনি পদক্ষেপ নেবে বিসিবি: নিজামউদ্দিন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার বিষয়টি এখন দেশের সবচেয়ে আলোচিত ইস্যু। সবারই এ বিষয়ে আগ্রহ প্রচুর। পক্ষে-বিপক্ষে মতামতও মিলছে অনেক। শাস্তির বিষয়ে আলোচনার ডালপালাও গজাচ্ছে অনেক। শোনা যাচ্ছে নানান ধরনের কথাবার্তা। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এসব বিষয় নিয়েই সাংবাদিকদের কথা বলেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানিয়েছেন, সাকিবের ইস্যুতে বোর্ডের করণীয় খুব সীমিত হলেও, যথাসম্ভব চেষ্টা করবেন তারা। ... Read More »

চালক বা শ্রমিককে সাজা দিলেই দুর্ঘটনা বন্ধ হবে না: শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, সব দেশে আইন আছে। কেউ কাউকে হত্যা করলে তার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। এ কঠিন আইন থাকার পরও কি হত্যাকাণ্ড বন্ধ হয়ে গেছে? তাদের মনে রাখতে হবে- দুর্ঘটনায় মৃত্যু হত্যাকাণ্ড নয়। দুর্ঘটনা দুর্ঘটনাই। এই দুর্ঘটনার জন্য চালক এককভাবে দায়ী নয়। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে সেগুনবাগিচায় ... Read More »

পরকীয়া প্রেমিকাসহ পুলিশ সদস্য গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে পরকীয়া প্রেমের প্রেমিকাসহ আল আমিন (৩১) নামে এক পুলিশ সদস্যকে আটক করেছে পুলিশ। আটক পুলিশ কনস্টেবল আল আমিন লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর গ্রামের হানিফ আলীর ছেলে। তিনি পুলিশ কনস্টেবল হিসেবে রংপুরে কর্মরত। বুধবার (৩০ অক্টোবর) রাত পৌনে ১২টার দিকে প্রেমিকার বাড়ি থেকে আল আমিনকে আটক করা হয়। এর আগে মঙ্গলবার (২৯ অক্টোবর) রাতভর প্রেমিকার বাড়িতে ... Read More »

অস্ত্র-মাদকসহ কাউন্সিলর মঞ্জু গ্রেফতার, ব্যবসায়ীদের মিষ্টি বিতরণ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ময়নুল হক মঞ্জুকে গ্রেফতার করা হয়েছে। রাজধানীর টিকাটুলিতে তার কার্যালয়ে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। ওয়ারী থানায় একটি চাঁদাবাজির মামলার সূত্র ধরে এই অভিযান চালানো হয়। কাউন্সিলর ময়নুল হক মঞ্জুর বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির মামলা রয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজধানীর টিকাটুলি এলাকায় ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক মঞ্জুর কার্যালয়ে ... Read More »

ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত শিশুদের কারামুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত ১৮ বছরের কম বয়সী সব শিশুকে কারামুক্তি দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন আমলে নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদুর হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে রুলসহ এ আদেশ দেন। প্রতিবেদনটি আদালতের নজরে এনে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল হালিম। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট ইশরাত ... Read More »

পাকিস্তানে ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬২

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে একটি ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মারা গেছে অন্তত ৬২ জন। দগ্ধ হয়েছেন আরো অনেকে। বৃহস্পতিবার সকালে করাচি-রাওয়ালপিণ্ডি তেজগাম নামের একটি ট্রেনে এই দুর্ঘটনা ঘটে। রয়টার্স জানিয়েছে, লাহর থেকে করাচি গামী ট্রেনটি পাঞ্জাব প্রদেশের দক্ষিণের শহর রহিম ইয়ার খানে পৌঁছানোর পর ট্রেনের রান্নঘরে হঠাৎ বিস্ফোরণের পর আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়েন্ত্রণে আনেন। আগুনের ট্রেনের ... Read More »

সড়কের নতুন আইন কার্যকর ১ নভেম্বর থেকে

নিজস্ব প্রতিবেদক: নতুন সড়ক পরিবহন আইন আগামী ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে। নতুন আইনে সব ধারায় আগের চেয়ে সাজা বাড়ানো হয়েছে। ফলে আইনটি কার্যকর হলে সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সড়কে শৃঙ্খলা আনার লক্ষ্যে গত বুধবার আইনটি কার্যকরের তারিখ ঘোষণা করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে প্রজ্ঞাপন হয়েছে। আইনটি পাসের প্রায় এক বছর দুই ... Read More »

রিফাত হত্যার প্রধান আসামি ফরাজীর স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন

বরগুনা প্রতিনিধি: বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজীর আদালতে দেয়া স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করা হয়েছে। এছাড়া এ মামলার অভিযুক্ত অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তেদের বিচারের জন্য বরগুনার শিশু আদালতে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে মামলার ধার্য তারিখে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিফাত ফরাজীর স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করা হয়। কিন্তু এ মামলার মূল ... Read More »