সোমবার , ১১ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: নভেম্বর ৩, ২০১৯

চার নেতা হত্যায় জিয়াউর রহমান জড়িত: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খন্দকার মোশতাকের নির্দেশে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে। আর ওই হত্যায় জিয়াউর রহমান জড়িত ছিলেন। সে কারণেই খন্দকার মোশতাক ক্ষমতায় গিয়েই তাকে সেনাপ্রধান করেছিল। তিনি বলেন, কেন্দ্রীয় কারাগারে অস্ত্র নিয়ে ঢোকা যায় না। কিন্তু, তারা অস্ত্র নিয়ে ঢুকেছিল। বঙ্গভবন থেকে সেই নির্দেশ দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, যেভাবে ঢুকতে চায়, সেভাবেই যেন ঢুকতে দেওয়া ... Read More »

আর্থিক খাতের অব্যবস্থাপনা তদন্তে বিশেষজ্ঞ কমিটি গঠনে হাইকোর্টের নির্দেশ

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জ: রিটের শুনানি বুধবার

নিজস্ব প্রতিবেদক: সরকারি-বেসরকারি ব্যাংকসহ আর্থিক খাতের দুর্বলতা ও অব্যবস্থাপনা তদন্তে বাংলাদেশ ব্যাংককে ৯ সদস্যের একটি বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই কমিটির পরামর্শ অনুযায়ী কেন্দ্রীয় ব্যাংককে কাজ করতেও নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার (৩ নভেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। ... Read More »

জানুয়ারিতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: আগামী জানুয়ারি মাসের শেষ দিকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ইসির সিনিয়র সচিব মো. আলমগীর। রবিবার (০৩ নভেম্বর) বিকালে নির্বাচন ভবনের নিজকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। তিনি বলেন, আজ অনুষ্ঠিত কমিশন সভায় ঢাকার দুই সিটির ভোট জানুয়ারিতে একদিনে করার সিদ্ধান্ত হয়েছে। ১৫ নভেম্বরের পর তফসিল ঘোষণা করা হবে। দুই সিটিতে ... Read More »

ধানমন্ডিতে দুই নারী হত্যার নিহতের কন্যার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্ডিতে নজরুল ইন্সটিটিউটের পাশে একটি বাড়ির গৃহকর্ত্রী আফরোজা বেগম ও গৃহপরিচারিকা দিতিকে গলাকেটে হত্যার ঘটনায় মামলা হয়েছে। রবিবার (০৩ নভেম্বর) সকালে ধানমন্ডি থানায় মামলাটি করেন নিহত আফরোজার কন্যা দিলরুবা সুলতানা। বিষয়টি নিশ্চিত করেন ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ বলেন, এই ঘটনায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। পুলিশ সন্দেহভাজন গৃহপরিচারিকাকে বিভিন্ন প্রযুক্তি ব্যবহার ... Read More »

জিজ্ঞাসাবাদের জন্য দুদকে জি কে শামীম, আনা হচ্ছে খালেদকেও

নিজস্ব প্রতিবেদক: জিজ্ঞাসাবাদের জন্য ঠিকাদার জি কে শামীম সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে আনা হয়েছে। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকেও আনা হচ্ছে। রবিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শামীমকে আনতে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে এবং খালেদকে আনতে কাশিমপুর কারাগারে গেছে দুদকের দু’টি টিম। এর মধ্যে দুদকের একটি টিম শামীমকে নিয়ে চলে এসেছে। ... Read More »

লঞ্চ টার্মিনালের প্রবেশ ফির বৈধতা নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: সদরঘাটসহ বন্দর এলাকায় টার্মিনালে যাত্রীদের প্রবেশ ফি আরোপ করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আগামী তিন সপ্তাহের জন্য রুল জারি করে উচ্চ আদালত। রবিবার (০৩ নভেম্বর) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বিষয়টি গণমাধ্যমকে জানিয়ে আবেদনের পক্ষে শুনানি করা আইনজীবী ... Read More »

জেলহত্যা ও বঙ্গবন্ধুর খুনিদেরও ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শুধু জেলহত্যার খুনিদে নয়, বিদেশে পালিয়ে বেড়ানো বঙ্গবন্ধুর খুনিদেরও দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার (০৩ নভেম্বর) জেলহত্যা দিবস উপলক্ষে নাজিমুদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশে পলাতকরা আমাদের দেশের আইনের আওতায় নেই এবং তারা বিশ্বের যে সকল দেশে অবস্থান ... Read More »

প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক: প্রথম আলোর শিশু কিশোর বিষয়ক ম্যাগাজিন কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ‌্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। ক্ষতিপূরণের অর্থ প্রথম আলো পত্রিকার প্রকাশক, সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদককে দিতে বলা হয়েছে। এই টাকা হস্তান্তর করতে বলা হয়েছে নিহত আবরার রাহাতের পরিবারের কাছে। ক্ষতিপূরণ ... Read More »

ওসি মোয়াজ্জেমের জামিন নামঞ্জুর; ৪০ কার্যদিবসে মামলা নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে আগামী ৪০ কার্যদিবসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালতে জামিন চেয়ে করা এক আপিল নিষ্পত্তি করে আজ রোববার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ ... Read More »

পাঁচ মামলায় জামিন পেলেন ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক: চাকরিচ্যুত করার অভিযোগে গ্রামীণ কমিউনিকেশনসের কর্মচারীদের দায়ের করা পাঁচ মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত। রবিবার (৩ নভেম্বর) ঢাকার তৃতীয় শ্রম আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া পারভিনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এর আগে ২৮ অক্টোবর নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে আগামী ৭ নভেম্বরের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি মইনুল ... Read More »