বুধবার , ১৩ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: নভেম্বর ৫, ২০১৯

রূপপুরের বালিশকাণ্ড: ৩৩ কর্মকর্তাকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক: পাবনার রূপপুর পরমাণু বিদ্যুৎ প্রকল্পের বিভিন্ন ভবনের জন্য বিছানা, বালিশ ও আসবাবপত্র কেনায় দুর্নীতির বিষয়ে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতির সঙ্গে জড়িত ৩৩ কর্মকর্তাকে তলব করা হয়েছে। যে ৩৩ জনকে ডাকা হয়েছে তাদের মধ্যে ২৯ জন গণপূর্ত অধিদফতরের। ৪ জন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন রূপপুর প্রকল্পের। দুদকের উপপরিচালক নাসির উদ্দিনের সই করা নোটিশে তাদের ... Read More »

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কর পরিদর্শক গ্রেপ্তার

ময়মনসিংহ প্রতিনিধি: আয় বর্হিভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ময়মনসিংহের সাবেক কর পরিদর্শক মোকসেদ আলীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরীর চামড়া গুদাম এলাকার বাসায় অভিযান চালিয়ে দুদক তাকে গ্রেপ্তার করা হয়। দুদকের স্থানীয় সূত্র জানায়, আয় বর্হিভূত প্রায় ৭৮ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ ময়মনসিংহের সাবেক কর পরিদর্শক মোকসেদ আলীর বিরুদ্ধে এর আগে মামলা করে ... Read More »

ঘুষ গ্রহণকালে জেলা পরিষদের সার্ভেয়ার আটক

দিনাজপুর প্রতিনিধি: ঘুষ গ্রহণের ২০ হাজার টাকাসহ দিনাজপুর জেলা পরিষদের সার্ভেয়ার আল-আমিনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৫ নভেম্বর) বেলা ১১টার দিকে দুদক দিনাজপুর সমন্বিত কার্যালয়ের একটি দল দিনাজপুর জেলা পরিষদ কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে আটক করে। দুদক দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, দিনাজপুর সদর উপজেলার বড়ইল গ্রামের মো. সাইফুল আলীর স্ত্রী শাবানা ... Read More »

শুধু চুনোপুঁটি নয়, রাঘববোয়ালদেরও ধরা হচ্ছে: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদক শুধু চুনোপুঁটিদের ধরছে না, রাঘববোয়ালদেরও ধরছে। অনেক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও অনেককেই জিজ্ঞাসাবাদ করা হবে। মঙ্গলবার (৫ নভেম্বর) সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট ও স্টেট ডিপার্টমেন্টের তিন সদস্যের প্রতিনিধি দলের সাথের বৈঠকে তিনি এসব কথা বলেছেন তিনি। প্রতিনিধি দলের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান আরও বলেন, দুর্নীতির ... Read More »

ইরানের ৯ ব্যক্তির ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির ৯ ঘনিষ্ঠ সহযোগী ও উপদেষ্টাদের টার্গেট করে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সোমবার মার্কিন অর্থমন্ত্রণালয়ের পররাষ্ট্র সম্পদ নিয়ন্ত্রণ অধিদপ্তর এক ঘোষণায় এমনটা জানায়। ঘোষণায় বলা হয়, সব মিলিয়ে নয় জনের ওপর নিষেধাজ্ঞা আরোপিত হয়েছে। এ খবর দিয়েছে ফিন্যান্সিয়াল টাইমস। খবরে বলা হয়, সাম্প্রতিক নিষেধাজ্ঞায় ইরানের চিফ অব স্টাফ মোহাম্মদ বাঘেরি, বিচার বিভাগের প্রধান ... Read More »

এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: তিনজনের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক: বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় নিম্ন আদালতের দেওয়া তিনজনের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। পাশাপাশি আগামী এক সপ্তাহের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার (৫ নভেম্বর) দুদকের পৃথক তিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। যাদের জামিন বাতিল ... Read More »

পরকীয়ার জেরে স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

মাদারীপুর প্রতিনিধি: পরকীয়ার জেরে স্বামী আলহাজ সর্দারকে পিঠার সাথে ওষুধ খাইয়ে হত্যার দায়ে স্ত্রী আসমা বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও আর্থিক জরিমানা করেছেন মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার (০৫ নভেম্বর) বেলা ১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায় ঘোষণা করেন। মামলার বিবরণীতে জানা যায়, ২০১৮ সালের ১২ জানুয়ারি জেলার ডাসার থানার পূর্ব ... Read More »

রিফাত হত্যা স্পর্শকাতর, জামিন শুনানি করতে চাচ্ছি না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রাফিউল ইসলাম রাব্বিসহ দুই আসামির জামিন দেননি হাইকোর্ট। এসময় জামিনের বিষয়ে হাইকোর্ট বলেন, বরগুনার রিফাত হত্যা মামলা একটি সেনসিটিভ ইস্যু (স্পর্শকারতর বিষয়), তাই আপাতত এ মামলায় জামিন আবেদন শুনতে চাচ্ছি না। জামিন না পাওয়া চার্জশিটভুক্ত ৮ নম্বর আসামি হলেন কিশোর নাজমুল হাসান। অপরজন হলেন রাফিউল ইসলাম। মঙ্গলবার (৫ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি এ কে ... Read More »

রোহিঙ্গাদের কারণে বন্ধ থাকা জন্ম নিবন্ধন শুরুর পদক্ষেপ নিতে রিট

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের কারণে কক্সবাজারের চারটি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের জন্ম নিবন্ধন পুনরায় শুরু করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট হয়েছে। রিটে স্থানীয় সরকার সচিব, স্থানীয় সরকারের বিভাগের জন্ম ও মৃত্যু নিবন্ধনের রেজিস্ট্রার জেনারেল, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও কক্সবাজারের জেলা প্রশাসককে বিবাদী করা হয়েছে। মঙ্গলবার (০৫ নভেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী ... Read More »