বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: November 9, 2019

কবর থেকে তোলা হলো নাঈমুল আবরারের লাশ

নিজস্ব প্রতিবেদক: আদালতের নির্দেশে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র নাঈমুল আবরার রাহাতের লাশ পারিবারিক কবরস্থান থেকে উত্তোলন করা হয়েছে। শনিবার (৯ নভেম্বর) দুপুর আড়াইটায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এই লাশ তুলে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এসময় মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার ইন্সপেক্টর মো.আব্দুল আলিম এবং পুলিশের চারজন সদস্য উপস্থিত ছিলেন। লাশ উত্তোলনের ... Read More »

ওজিলের ওপর হামলাকারীর ১০ বছরের জেল

স্পোর্টস ডেস্ক: আর্সেনালের দুই ফুটবলার মেসুত ওজিল ও সিড কোলাসিনাকের ওপর হামলাকারী এক ব্যক্তির ১০ বছরের জেল হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম অ্যাশলে স্মিথ (৩০)। শুক্রবার লন্ডনের হ্যারো ক্রাউন আদালত তাকে এ দণ্ড দিয়েছেন। স্মিথের বিরুদ্ধে যুক্তরাজ্যের রাজধানীর স্নারেস ব্রুক ক্রাউন কোর্টে ডাকাতি ও হামলার অভিযোগ প্রমাণিত হয়েছে।এ ঘৃণ্য ঘটনায় জর্ডান নর্থওভার নামের আরেক অভিযুক্ত ব্যক্তির দোষ প্রমাণিত হয়েছে। তার রায়ের ... Read More »

রায়ে সাম্য ও ন্যায়বিচার হয়নি: মুসলিম’ল বোর্ড

ডেস্ক রিপোর্ট: ভারতীয় সুপ্রিম কোর্ট অযোধ্যার বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের পক্ষে রায় দেয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে দেশটির মুসলিম কমিউনিটি নেতারা। অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল’ বোর্ডের(মুসলিম আইন বোর্ড) পক্ষ থেকে রায়ের পর বলা হয়েছে, এই রায়ে সাম্য ও ন্যায় বিচার হয়নি। তারা এই রায়ের রিভিও আবেদন করার কথাও ঘোষণা করেছে। ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, রায়ের পর ভারতীয় ... Read More »

বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির, বিকল্প জমি পাবে মুসলিমরাও

আন্তর্জাতিক ডেস্ক: অযোধ্যার বিতর্কিত বাবরি মসজিদের জমিতে রাম মন্দির নির্মাণের পক্ষে রায় দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। রায়ে বলা হয়েছে, ট্রাস্টের অধীনে সেখানে রামমন্দির নির্মিত হবে। এছাড়া মুসলিমদের জন্য বিকল্প জমি প্রদানের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের বিশেষ বেঞ্চ। অযোধ্যা মামলার রায় ঘোষণার শুরুতে শিয়া ওয়াকফ বোর্ড ও নির্মোহী আখড়ার আর্জি খারিজ করে ভারতের সুপ্রিম কোর্ট। শনিবার স্থানীয় ... Read More »

কেবল একটি মসজিদ না, অস্তিত্বের জন্য লড়ছি: আইনজীবী জিলানি

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সুপ্রিম কোর্টর আইনজীবী ও সুন্নি কেন্দ্রীয় ওয়াকফ বোর্ডের প্রতিনিধি জাফরইয়াব জিলানি বলেছেন, কেবল একটি মসজিদ না, আমাদের ভবিষ্যতের জন্য লড়াই করে যাচ্ছি আমরা। রায়ের আগে হাফিংটন পোস্ট ইন্ডিয়াকে তিনি বলেন, আমরা আইনের শাসন ও গণতন্ত্রের জন্য লড়াই করছি। কেবল একটি মসজিদের জন্যই না। জিলানি আরও জানান, যদি আমরা আত্মসমর্পণ করি, তবে দেশের কোনো মসজিদই নিরাপদ থাকবে না, ... Read More »