মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: November 19, 2019

কিশোরী মেয়েকে ধর্ষণ, বাবা গ্রেফতার

সাভার প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে তার সৎ বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে সোমবার রাতে ওই কিশোরীর মা বাদী হয়ে ধামরাই থানায় একটি মামলা করেন। মঙ্গলবার ১৯ নভেম্বর) সকালে ধামরাইয়ের পাঠানটোলা এলাকা থেকে অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মামলা সূত্রে জানা গেছে, প্রায় ১৩ বছর আগে বাদীর স্বামী মারা গেলে অভিযুক্ত ব্যক্তির সঙ্গে বিবাহ ... Read More »

সংশোধনাগারে কত শিশু আছে, তাদের ক্ষেত্রে কী পদক্ষেপ: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত হয়ে শিশু উন্নয়ন কেন্দ্রে থাকা ১২ বছরের কম বয়সী কতজন শিশু মুক্তি পেয়েছে এবং তাদের কার কাছে তুলে দেয়া হয়েছে তা-ও জানতে চেয়েছেন আদালত। এবং ১২ থেকে ১৮ বছর বয়সী কতজন শিশু জামিনে মুক্তি পেয়েছে সেটি জানতে চেয়েছেন হাইকোর্ট। এ ছাড়া ১২১ শিশুর বাইরে অন্য কোনো শিশু সংশোধনাগারে থাকলে তাদের ক্ষেত্রে কী পদক্ষেপ নেয়া হয়েছে, ... Read More »

মীর নাসিরের ও তার ছেলের সাজা হাইকোর্টে বহাল

নিজস্ব প্রতিবেদক: দুদকের করা দুর্নীতির মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনের কারাদণ্ড ও অর্থদণ্ডের বিচারিক আদালতের রায় বহাল রেখেছেন হাইকোর্ট। এবং এই রায় সংশ্লিষ্ট বিচারিক আদালতে পৌঁছার পর তিন মাসের মধ্যে তাদের আত্মসমর্পণের জন্য বলা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত ... Read More »

লবণ ইস্যুতে মাঠে পুলিশ, ৮ ব্যবসায়ীর জরিমানাসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক: দেশে লবণের কৃত্রিম সংকট তৈরি করে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তাই পুলিশ সদস্যদের দোকানে দোকানে গিয়ে তল্লাশি চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) মনিরুল ইসলাম ওয়ারলেসে পুলিশ সদস্যদের এই নির্দেশ দেন। ডিএমপির একাধিক ওসি বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্দেশনা পেয়ে থানা এলাকার পুলিশ সদস্যরা বিভিন্ন দোকানে গিয়ে লবণের মজুতের ... Read More »

এমপি লিটন হত্যার রায় ঘোষণা ২৮ নভেম্বর

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শেষ হয়েছে। আগামী ২৮ নভেম্বর এই মামলার রায়ের দিন ধার্য করেছেন আদালতের বিচারক। মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা পৌনে ৩টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতে এই যুক্তিতর্ক শেষ হয়। বিচারক দিলীপ কুমার ভৌমিক মামলার সাক্ষী ও আসামিদের উপস্থিতিতে উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক গ্রহণ করেন। এর আগে, সোমবার (১৮ ... Read More »

জামিনে মুক্ত হলেন বিসিবি পরিচালক রাসেল

নিজস্ব প্রতিবেদক: পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেমের ছেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শওকত আজিজ রাসেলকে মাদক ও গুলি উদ্ধারের মামলায় জামিন দিয়েছেন আদালত। পুলিশ প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত তিনি এ জামিনে থাকবেন। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদেরের আদালতে জামিন আবেদন করলে বিচারক পাঁচ হাজার টাকা বন্ডে ... Read More »

প্রেমের জন্য মেয়েকে খুন করলেন মা

ডেস্ক রিপোর্ট: মেয়ের প্রেমের সম্পর্ক মেনে নিতে না পেরে নিজের মেয়েকে খুন করে ফেলল স্বয়ং মা। এই ঘটনা ঘটেছে ভারতের মুম্বাইয়ে। মেয়ের গলায় ওড়নার ফাঁস লাগিয়ে তাকে খুন করেন মুম্বাইয়ের ওই মহিলা। এরপর নিজেই পুলিশ খবর দেন তিনি। এলাকায় রবিবার রাত ৯টার দিকে দক্ষিণ মুম্বইয়ের পিধোনি এই ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। জানা যায়, ২৩ বছরের নির্মলা অশোক ওগহেলার প্রেমের ... Read More »

অস্ত্র-ইয়াবাসহ পটেটো রুবেল’ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে হত্যা ও চাঁদাবাজির অভিযোগে ৩০ মামলার পলাতক আসামি রুবেল হোসেন ওরফে ‘পটেটো রুবেল’কে অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে রাজধানীসহ আশপাশের জেলাগুলোর বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, অস্ত্র, রাহাজানি, বিস্ফোরক, চাঁদাবাজি এবং মাদকসহ বিভিন্ন অপরাধের ৩০টি মামলা রয়েছে। সোমবার (১৮ নভেম্বর) রাতে দারুস সালাম থানার কলোনিপাড়া থেকে তাকে আটক করে র‌্যাব-৪। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ... Read More »

ভেজাল ওষুধে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: যারা ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করে বা এর সঙ্গে যারা জড়িত, তাদের যাবজ্জীবন বা মৃত্যুদণ্ড হওয়া উচিত বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। ওষুধ প্রশাসন অধিদফতরের ‘মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল ওষুধ বিক্রয়ে গৃহীত কার্যক্রম’ শীর্ষক একটি প্রতিবেদন আদালতে দাখিলের পর আদালত এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ১২ ডিসেম্বর দিন নির্ধারণ করেন। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ... Read More »

পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হলেন ক্রিকেটার শাহাদাত

ক্রীড়া প্রতিবেদক: জাতীয় দলে অনিয়মিত হলেও ঘরোয়া ক্রিকেটে পেসার শাহাদাত হোসেন রাজীব নিয়মিতই খেলছিলেন। জাতীয় লিগের ম্যাচ চলাকালে টিমমেট আরাফাত সানি জুনিয়রকে বেধড়ক পেটানোর অভিযোগে তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এই পাঁচ বছরের শাস্তির মধ্যে আবার দুই বছর স্থগিত রাখা হয়েছে। এই দুই বছর সে বিসিবির কড়া নজরদারিতে থাকবে। আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ... Read More »