মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: December 2, 2019

উত্তরাধিকার বন্টন ও বর্জন বা বহিস্কার নীতি কি?

বহিস্কার নীতি : যদি কোন অপর ব্যক্তির মাধ্যমে মৃত ব্যক্তির সম্পর্কিত বা আত্মীয় হন মৃত ব্যক্তির মৃত্যুকালে উক্ত ব্যক্তি জীবিত থাকলে তিনি জীবিত ব্যক্তির উত্তরাধিকারী হবেন না। এইরূপে প্রত্যেক অবশিষ্টভোগী গুচ্ছ বা গ্রুপ যাহার মাধ্যমে উত্তরাধিকারী হবেন-তিনি অন্যদেরকে বহিস্কার করে থাকেন। যেমন-পিতা, দাদা, ভ্রাতা এবং ভগ্নিগণকে উত্তরাধিকারী হতে বঞ্চিত করে থাকে এইরূপ কোন পুত্র তার নিজ পুত্র বা কন্যাকে উত্তরাধিকার ... Read More »

অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন শুরু আগামী সপ্তাহে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, আগামী সপ্তাহ থেকে সরকার অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন দেয়া শুরু করবে সরকার। একই সঙ্গে পত্রিকা ও টেলিভিশন চ্যানেল অনলাইন পরিচালনার জন্য অনুমোদন নিতে হবে বলেও জানান তিনি। সোমবার (০২ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান। হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে যে অনলাইন আছে সেগুলো নিবন্ধনের আওতায় আনার জন্য দরখাস্ত আহ্বান ... Read More »

মেক্সিকোয় মাদকচক্রের বন্দুকযুদ্ধে নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর মেক্সিকোর একটি টাউনহলে মাদকচক্রের কয়েক ডজন বন্দুকধারীর হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ১৯ জন নিহত হয়েছেন। এ লড়াইকে দক্ষিণ আমেরিকার দেশটিতে নিরাপত্তাব্যবস্থার অবনতির সর্বশেষ নজির হিসেবে দেখা হচ্ছে। মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের খবরে এমন তথ্য জানা গেছে। মেক্সিকোর মাদককারবারি ও চক্রকে যুক্তরাষ্ট্র যখন সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করার কথা ভাবছে, তখনই দেশটিতে নতুন করে সহিংসতা দেখা ... Read More »

Claims Of Mass Graves Spur Requires Inquiry In Ireland

Enlarge this imageLeinster Household is property into the upper property from the Irish parliament. Some users are contacting for an investigation into children’s fatalities and burials at church-run homes.Peter Muhly/AFP/Getty Imageshide captiontoggle captionPeter Muhly/AFP/Getty ImagesLeinster Residence is home to your higher property from the Irish parliament. Some members are calling for an investigation into children’s deaths and burials at church-run ... Read More »