রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: December 3, 2019

আইআইইউসি আইন অনুষদের এলএলএম শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন

 আনন্দঘন পরিবেশে ‘আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’ (আই-আই-ইউ-সি) আইন অনুষদ বরণ করে নিল নবীন শিক্ষার্থীদের। মিহির মিশকাত, চট্টগ্রাম প্রতিনিধি : ২ অক্টোবর (মঙ্গলবার) বাণিজ্যিক রাজধানীতে- এক আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে আয়োজিত হয় নবীন বরণ অনুষ্ঠান। এ অনুষ্ঠানে আইন অনুষদের স্নাতকোত্তর পর্যায়ের ২৩ তম ব্যাচকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। আইন বিভাগের সহকারি অধ্যাপক মহি উদ্দিন মহিম এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য ... Read More »

১১৮ কোটি টাকার দুর্নীতি: বিমানের পরিচালক ও ডিজিএম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কার্গো হ্যান্ডেলিংয়ে ১১৮ কোটি টাকা দুর্নীতির অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক পরিচালক আলী আহসান বাবু ও ডিজিএম ইফতেখার হোসেন চৌধুরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে সকালে দুদকের ঢাকা-১ সমন্বিত কার্যালয়ে এ দুজনসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দিন। মঙ্গলবার (০৩ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুদকের জনসংযোগ ... Read More »

মানবতাবিরোধী কায়সারের আপিলের রায় ১৪ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাতীয় পার্টির (জাপা) নেতা ও সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের খালাস চেয়ে করা আপিল আবেদনের ওপর আগামী ১৪ জানুয়ারি রায়ের দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগ। মঙ্গলবার (৩ ডিসেম্বর) কায়সারের আবেদনের ওপর শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে কায়সারের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শাহজাহান। ... Read More »

কিশোরগঞ্জের ম্যাজিস্ট্রেট রফিকুল বারীকে হাইকোর্টের সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকার পরও মামলার কার্যক্রম পরিচালনা করা ভুল হয়েছে স্বীকার এবং স্বশরীরে হাজির হয়ে হাইকোর্টের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন ভুল আর করবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল বারী। পরে আদালত তাকে সতর্ক করে অব্যাহতি দিয়েছেন। ব্যাখ্যায় বিচারক মো. রফিকুল বারী আদালতকে জানান, উচ্চ আদালতের আদেশ বুঝতে না পারায় ... Read More »

আবরার হত্যা: পলাতক ৪ আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২২) পিটিয়ে হত্যা মামলার পলাতক চার আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। সম্পত্তি ক্রোকের নির্দেশ দেয়া আসামিরা হলেন- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মোস্তবা রাফিদ। আদালত এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন। মঙ্গলবার (৩ ডিসেম্বর) ঢাকার চতুর্থ অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. ... Read More »

Fist Bumps Pass Together Much less Germs Than Handshakes

Enlarge this imageWhich greeting could be the cleanest? The more quickly the touch, the more unlikely several microbes is likely Vincent Taylor Jersey to make the soar.Ryan Kellman/NPRhide captiontoggle captionRyan Kellman/NPRWhich greeting is the cleanest? The more rapidly the touch, the le s likely many microbes is likely to make the leap.Ryan Kellman/NPRA couple of weeks back, we took a ... Read More »

সোয়া ৪ কোটি টাকার সোনাসহ দুবাই ফেরত যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ পিস সোনার বার, ৯৮ গ্রাম স্বর্ণালঙ্কারসহ মোট আট কেজি ৪৫০ গ্রাম স্বর্ণসহ দুবাই থেকে আসা এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় সোয়া ৪ কোটি টাকা। মঙ্গলবার (০৩ ডিসেম্বর) সকালে ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন ... Read More »

ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত থাকলেই বহিষ্কার: বুয়েট

নিজস্ব প্রতিবেদক: র‌্যাগিং ও রাজনীতিতে জড়িত থাকলে সর্বোচ্চ শাস্তি ‘বহিষ্কার’ নির্ধারণ করে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) একটি নীতিমালা প্রণয়ন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক মিজানুর রহমানের সাক্ষরে বিজ্ঞপ্তিটি জারি করা হয়। সোমবার (০২ ডিসেম্বর) রাতে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বুয়েট। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে ভবিষ্যতে র‌্যাগিংয়ের সঙ্গে জড়িতদের এবং সাংগঠনিক রাজনীতির বিভিন্ন কার্যক্রমে জড়িতদের অভিযোগসমূহ মূল্যায়ন ও শাস্তি নির্ধারণ ... Read More »

রাবি ভিসি কোন কর্তৃত্ববলে পদে বহাল: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহান কোন কর্তৃত্ববলে পদে বহাল রয়েছেন-তা জানতে রুল জারি করেছে হাইকোর্ট। রুলে আগামী চার সপ্তাহের মধ্যে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, শিক্ষা সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব, রাবির ভিসি ও রেজিস্ট্রার, ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতিসহ সংশ্লিষ্টদের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (০২ ডিসেম্বর) এক রিট আবেদনের শুনানি নিয়ে ... Read More »