রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: December 7, 2019

অযোধ্যা রায় পুনর্বিবেচনায় আরো চার পিটিশন

আন্তর্জাতিক ডেস্ক: অযোধ্যায় রামমন্দির গড়ার রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়ে মোট সাতটি আবেদন জমা পড়েছে ভারতের সুপ্রিম কোর্টে। নতুন করে দায়ের হয়েছে চার পিটিশন। শুক্রবার চার আবেদনকারী দাবি করেন, অযোধ্যা মামলার রায় সঠিক বিচার হয়নি। কোথাও গিয়ে ব্যর্থ হয়েছে বিচারব্যবস্থা। এই চারটি পিটিশনকেই সমর্থন জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড। এই রায়ের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে আবেদন করেছেন মিসবাউদ্দিন, মওলানা হাসিবুল্লা, ... Read More »

রুম্পার ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা নিশ্চিত নয় পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সিদ্ধেশ্বরীতে দুই ভবনের মাঝের ফাঁকা স্থান হতে উদ্ধার করা হয় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার মরদেহ। তবে এ ঘটনায় এখনো কোনো কূলকিনারা করতে পারেনি তদন্ত সংশ্লিষ্টরা। পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করলেও এখন পর্যন্ত খোদ পুলিশই নিশ্চিত হতে পারেনি, ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা? তবে, রুম্পা হত্যার শিকার হয়েছেন, এমনটা ধরে নিয়েই ... Read More »

মুসলিম উত্তরাধিকারের ভিত্তি কি? উত্তরাধিকারের উৎসসমূহ কি কি?

ইসলাম ধর্ম অনুযায়ী কোন মুসলমান মারা গেলে তার ফেলে যাওয়া সম্পত্তি বা ত্যাজ্য সম্পত্তি কিভাবে কাদের মধ্যে বন্টন করা হবে সে সম্পর্কিত বিধানকে মুসলিম উত্তরাধিকার বা ফারায়েজ বলে। উত্তরাধিকারের ভিত্তি: সম্পত্তির মালিকের মৃত্যুর পর তার বৈধ ওয়ারিশগণের তার সম্পত্তিতে উত্তরাধিকার সৃষ্টি হয়, জন্মগত অধিকার স্বীকৃত হয় ইহাই হচ্ছে উত্তরাধিকারের ভিত্তি। উত্তরাধিকারের আইনের উৎস: ১. কোরআন ২. হাদিস ৩. ইজমা ৪. ... Read More »

ব্রাহ্মণবাড়িয়ার সেই কোটিপতি পিয়ন গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া সদর সাব-রেজিস্ট্রি অফিসের আলোচিত কোটিপতি পিয়ন ইয়াছিনকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার তাকে ৫৪ ধারায় আটক করে আদালতে প্রেরণ করে সদর মডেল থানা পুলিশ। সাব রেজিস্ট্রি অফিসের লোকজনই ইয়াছিনকে পুলিশের হাতে তুলে দেয়। সদর উপজেলা সাব-রেজিস্ট্রার মোস্তাফিজ আহমেদ জানিয়েছেন- সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে থানায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার বিকেলে নিবন্ধন অধিদফতর, ঢাকার আইআরও নৃপেন্দ্রনাথ শিকদার ব্রাহ্মণবাড়িয়া ... Read More »

বরিশালে একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার

বরিশাল প্রতিনিধি: বরিশালের বানারীপাড়া উপজেলায় কুয়েতপ্রবাসীর মা, ভগ্নিপতি ও খালাতো ভাইয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলেন- কুয়েতপ্রবাসী হাফেজ আব্দুর রবের মা মরিয়ম বেগম (৭৫), ভগ্নিপতি শফিকুল আলম (৬০) ও খালাতো ভাই ইউসুফ (৩২)। আজ শনিবার (০৭ ডিসেম্বর) সকালে তাদের লাশ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম স্থানীয়দের বরাতে জানান, বৃদ্ধা মরিয়মের মরদেহ মেলে ঘরের ... Read More »