রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: December 8, 2019

একজন উত্তরাধিকারী তার সম্পত্তির অংশ উদ্ধারের মামলা দায়েরের কোন সময়সীমা আছে কি?

কোন সম্পত্তি দখল প্রাপ্তির জন্য মামলা দায়ের করিবার ব্যাপারে আইনে যেই মেয়াদ নির্ধারিত করিয়া দেওয়া হইয়াছে, তাহা উত্তীর্ণ হইবার পর সেই সম্পত্তিতে বাদীর অধিকার বিলুপ্ত হইয়া যাইবে। বিরুদ্ধ-দখলের মাধ্যমে একটা সম্পত্তির বৈধ স্বত্ব অর্জিত হইতে পারে। বিরুদ্ধ দখলের উপাদানগুলি হইল : ১. বাদীর বৈধ স্বত্ব ও অধিকারের উপর ‘বিরুদ্ধ-দখল প্রতিষ্ঠিত হইতে হইবে। ২. বাদীর সম্পত্তিটি অবশ্যই বিবাদীর দখলে থাকিতে হইবে। ... Read More »

নারীর চুল কেটে দেওয়ার ঘটনায় কী পদক্ষেপ জানতে চায় হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: মিথ্যা অপবাদ দিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২ সন্তানের জননীর মাথার চুল বঁটি দিয়ে কেটে দেওয়ার ঘটনায় জড়িত আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী ১১ ডিসেম্বরের মধ্যে সিরাজগঞ্জের ডিসি, এসপি ও উল্লাপাড়া থানার ওসির সঙ্গে যোগাযোগ করে সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশারকে বিষয়টি জেনে আদালতকে অবহিত করতেও নির্দেশ দেওয়া ... Read More »

বানারীপাড়ায় তিনজনকে হত্যা: নেপথ্যে প্রবাসীর স্ত্রীর পরকিয়া

বরিশাল প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় একই বাড়িতে ৩জনকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃকতরা ওই তিন হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে বলে দাবি করেছে পুলিশ ও র‌্যাব। এ সময় ১টি ছুরি এবং ওই বাড়ি থেকে খোয়া যাওয়া স্বর্ণালংকার ও ৩টি মুঠোফোন উদ্ধার করেন তারা। তবে প্রবাসী হাফেজ আব্দুর রবের স্ত্রী মিশরাত জাহান ... Read More »

রুম্পার মৃত্যু: কথিত প্রেমিক সৈকত আটক

নিজস্ব প্রতিবেদক: স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার রহস্যজনক মৃত্যুর ঘটনায় দায়ের হত্যা মামলায় তার কথিত প্রেমিক সৈকতকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। শনিবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যার পর সৈকতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানিয়েছেন। মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপ-কমিশনার রাজিব আল মাসুদ জানিয়েছেন, ২২ বছর বয়সী সৈকত আদমজী ক্যান্টনমেন্ট কলেজের বিবিএ’র ছাত্র। ... Read More »