রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 3, 2020

ক্যামব্রিজ বিজনেস এন্ড ল একাডেমি এর আইন বিষয়ক বিশেষ অনুষ্ঠান আগামী ৪ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: আগামী ৪ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে “ইউনিভার্সিটি অফ লন্ডন” এ – এল এল বি (অনার্স) পড়া বিষয়ক একটি আলোচনা সভা ও নৈশভোজ। রাজধানীর গুলশানে অবস্থিত একটি পাঁচ তারকা বিশিষ্ট হোটেলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে থাকছেন ইউনিভার্সিটি অফ লন্ডনের আইন বিভাগের (স্নাতক) ডিন সাইমন এসকি। এছাড়া আরো উপস্থিত থাকবেন বাংলাদেশে সুপ্রিম কোর্টের বিচারপতি মহোদয়গণ এবং বাংলাদেশ সুপ্রিম ... Read More »

ইশরাকের চেয়ে তাপসের সম্পদ বেশি, তবে তাপস সেরা করদাতা আইনজীবী

ডেস্ক রিপোর্টঃ ঢাকা সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ফজলে নূর তাপস এবং বিএনপি সমর্থিত প্রার্থী ইশরাক হোসেনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করা হচ্ছে। নির্বাচন কমিশনে প্রার্থীদের জমা দেওয়া হলফনামা বিশ্লেষণে দেখা গেছে, ইশরাকের চেয়ে সম্পদ বেশি তাপসের। তাপসের হলফনামায় যা আছে ৪৮ বছর বয়সী (জন্ম ১৯ নভেম্বর ১৯৭১) ... Read More »

গত বছর সড়কে ঝরেছে ৪৬২৮ প্রাণ, মূল কারণ বেপরোয়া ড্রাইভিং

ডেস্ক রিপোর্টঃ নিরাপদ সড়কের দাবিতে দেশব্যাপী তীব্র আন্দোলনের পরও ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়েছে। অবশ্য দুর্ঘটনার সংখ্যা কমেছে। রাজধানীর বিমানবন্দর সড়কে ২০১৮ সালের ২৯ জুলাই বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী দিয়া খানম মীম ও আব্দুল করিম রাজীব নিহত হন। ওই ঘটনায় নিরাপদ সড়ক ও জড়িতদের বিচারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীরা ব্যাপক আন্দোলন শুরু ... Read More »

ট্রাম্পের নির্দেশেই ইরানি জেনারেলকে হত্যা করল যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্টঃ ইরাকের বাগদাদের একটি আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের এলিট কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানি নিহত হয়েছেন। মার্কিন প্রতিরক্ষা দপ্তর ‘পেন্টাগন’ কাসেম সোলাইমানির মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে। পেন্টাগন নিশ্চিত করেছে যে তাকে ‘মার্কিন প্রেসিডেন্টের নির্দেশনা অনুযায়ী হত্যা করা হয়েছে’। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে বাগদাদ বিমানবন্দরের কাছে হওয়া এক হামলায় মারা যাওয়া বেশ কয়েকজনের মধ্যে কাসেম সোলেইমানি ... Read More »