রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 6, 2020

ঢাবি ছাত্রীর ধর্ষকদের বিচার দ্রুত আইনে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণে জড়িতদের দ্রুত বিচার আইনের আওতায় আনা হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, গতকালকের ঘটনার তদন্ত চলছে, সত্যতা যাচাই করা হচ্ছে, আইনশৃঙ্খলা বাহিনীর সবগুলো সংস্থা ঘটনাটি তদন্ত করছে। সোমবার বিকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী আগে অনেক বড় বড় ঘটনা তদন্ত ... Read More »

দুই সিটির ভোট এক সপ্তাহ পেছাতে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দুই সিটি কর্পোরেশনের (ডিএসসিসি-ডিএনসিসি) নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি থেকে এক সপ্তাহ পিছিয়ে দেয়ার আবেদন জানিয়ে হাইকোর্টে রিট দায়ের করেছে সুপ্রিমকোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ। তিনি বলেছেন, হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে চলতি সপ্তাহে এই রিটের শুনানি হওয়ার কথা রয়েছে। সোমবার সুপ্রিমকোর্টের হাইকোর্টে বিভাগের সংশ্লিষ্ট শাখায় তিনি এ রিট আবেদন করেন। রিটে বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনারকে। ... Read More »

কাউকে গ্রেফতার করা দুদকের কাজ নয়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাউকে গ্রেফতার করার এখতিয়ার দুর্নীতি দমন কমিশনের (দুদক) নেই। দুর্নীতির অভিযোগে কাউকে গ্রেফতার করতে হলে তাদের আইনশৃঙ্খলা সংস্থাকেই বলতে হবে। তারা নির্দেশ দিতে পারে। কাউকে তারা ধরে রেখে ওখানে হাজতখানা বানাবে, হাজতে রাখবে, এটা কিন্তু দুদকের কাজ নয়। যার যার কাজ তার তার করতে হবে। এ কথাটা মাথায় রাখতে হবে। সোমবার পুলিশ সপ্তাহের দ্বিতীয় ... Read More »

ঢাবি ছাত্রীকে গণধর্ষণের আলামত মিলেছে: চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রীকে গণধর্ষণের আলামত মিলেছে বলে জানিয়েছেন চিকিৎসক। তিনি বলেন, নিপীড়নের শিকার ঢাবি ছাত্রীর শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সকালে কুর্মিটোলা গলফ ক্লাবে যাওয়ার পথে একটি ঝোপের মধ্য থেকে ভিকটিমের ... Read More »

টাকা দেয়ার কথা বলে হত্যা, চারজনের মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: পাওনা টাকা পরিশোধের কথা বলে ডেকে এনে ঢাকার চকবাজার এলাকার ব্যবসায়ী আব্দুল হান্নান বাহারকে (৪৫) নৃশংসভাবে হত্যার ঘটনায় চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. নুরু মিয়া, মো. জিয়াউল হক, লোকমান খান ও মো. কাদির হোসেন। এদের মধ্যে জিয়াউল হক রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক রয়েছেন। সোমবার (৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ... Read More »

মেয়েটির পাশে দাঁড়ানো আমাদের প্রথম দায়িত্ব: ঢাবি ভিসি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কুর্মিটোলা এলাকায় ধর্ষণের শিকার ছাত্রীর পাশে পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার আছে জানিয়েছেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মেয়েটির পাশে দাঁড়ানো আমাদের প্রথম দায়িত্ব। ঢাকা বিশ্ববিদ্যালয় তার অভিভাবকত্ব গ্রহণ করেছে। ন্যায়বিচার পাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যা প্রয়োজন তাই করবে। তাকে মনে রাখতে হবে সে আমাদের মেয়ে, আশা রাখি তার মনোবল শক্ত থাকবে। সোমবার (৬ জানুয়ারি) ধর্ষণের শিকার ঢাবি ... Read More »

মার্কিন সেনা প্রত্যাহারে ইরাকের সংসদে প্রস্তাব পাস

আন্তর্জাতিক ডেস্ক: ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহার চায় দেশটির পার্লামেন্ট। এ সংক্রান্ত একটি প্রস্তাব ইরাকের সংসদে পাস হয়েছে। এই প্রস্তাব পাসের কারণে যুক্তরাষ্ট্রকে সেনা প্রত্যাহারের আহ্বান জানাবে ইরাক। মার্কিন বিমান হামলায় শুক্রবার ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলেইমানি ও দেশটির শিয়া মিলিশিয়া গোষ্ঠী হাশদ আল-শাবির উপ-প্রধান আবু মাহদি আল মুহানদিস নিহত হওয়ার দুদিন পর প্রস্তাবটি পাস হলো। ইরাকের রাজনৈতিক নেতাদের ... Read More »

সোলাইমানিকে হত্যায় যেখান থেকে ড্রোন উড়িয়েছিল

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বিপ্লবী গার্ডের কুদস ব্রিগ্রেডের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে রকেট হামলা চালিয়ে হত্যা করে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশনায় এই হামলা চালায় মার্কিন বাহিনী। জানা গেছে, মধ‌্যপ্রাচ‌্যে যুক্তরাষ্ট্রের অন‌্যতম মিত্র দেশ কাতারের একটি ঘাঁটি থেকে ড্রোন উড়িয়ে এনে হ‌ত‌্যা করা হয় ইরানের জেনারেল সোলাইমানিকে। খবর ডেইলি মেইল, আরব নিউজ, দ‌্য অ‌্যারাবিয়া ও গাল্ফ নিউজের। ইরাকের বাগদাদে ... Read More »

শিগগিরই প্রকাশ পাবে বিডিআর বিদ্রোহের পূর্ণাঙ্গ রায়

নিজস্ব প্রতিবেদক: বহুল আলোচিত বিডিআর বিদ্রোহের ঘটনায় দায়ের করা মামলায় প্রায় দুই বছর আগে হাইকোর্ট রায় দিলেও পূর্ণাঙ্গ রায় প্রকাশ পায়নি এখনও। তবে চলতি মাসের প্রথম দিকে বা মাঝামাঝি সময়ে এ রায় প্রকাশ করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। জানা গেছে, বিশ্বে আলোচিত মামলাগুলোর মধ্যে আসামির দিকে থেকে বেশি এবং রায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামির সংখ্যাও বেশি। এ মামলায় ডেথ ... Read More »