রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 7, 2020

খালেদা জিয়ার মামলা লড়বেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার মামলা লড়ার কথা জানিয়েছেন সংবিধানের অন্যতম প্রণেতা জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন। তিনি বলেন, এটা বলার কথা না। যদি প্রয়োজন হয় অবশ্যই আমি উদ্যোগ গ্রহণ করব। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং তীব্র নিন্দা জানিয়েছেন। মঙ্গলবার (০৭ জানুয়ারি) দুপুরে মতিঝিলে নিজের চেম্বারে জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ... Read More »

শিক্ষার্থী ধর্ষণের তদন্ত পুলিশের একনম্বর অগ্রাধিকার: আইজিপি

নিজস্ব প্রতিবেদক: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনার তদন্ত এখন বাংলাদেশ পুলিশের এক নম্বর অগ্রাধিকারের কাজ। মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে ‘পুলিশ সপ্তাহ ২০২০’ উপলক্ষে ৫৯৫ পুলিশ সদস্যকে ‘আইজিপি’স ব্যাজ’ প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনার তদন্তে পুলিশের সবগুলো ইউনিট ... Read More »

মার্কিন সামরিক বাহিনী-পেন্টাগন সন্ত্রাসী সংগঠন: ইরান

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন সামরিক বাহিনী ও প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনকে সন্ত্রাসী সংগঠনের আখ্যা দিয়ে একটি আইন পাস করেছে ইরানের পার্লামেন্ট। এতে করে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনার শান্তিপূর্ণ সমাধানের পথে আরও গভীর খাদ তৈরি হয়েছে। এই প্রস্তাবে পার্লামেন্টের প্রিসাইডিং বোর্ড ও বাজেট সমন্বয় কমিশনসহ অন্তত ২০০ এমপি সই করেছেন। মঙ্গলবার (০৭ জানুয়ারি) এই প্রস্তাবটি ইরানি পার্লামেন্টে পাস করা হয়েছে। এই হত্যাকাণ্ডকে ইরানি ... Read More »

মুসলিম দেশগুলোর ঐক্যবদ্ধ হওয়ার সঠিক সময় এখনই: মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন ড্রোন হামলায় নিহত ইরানি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা বেআইনি আখ্যা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, এই মুহূর্তে মুসলিম দেশগুলোর ঐক্যবদ্ধ হওয়া উচিত। এখনই মুসলিম দেশগুলোর ঐক্যবদ্ধ হওয়ার সঠিক সময়। ওয়াশিংটন-তেহরান উত্তেজনার মধ্যে এই ইস্যুতে মঙ্গলবার (৭ জানুয়ারি) সাংবাদিকদের উদ্দেশে বলেন, এই হত্যাকাণ্ড সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের শামিল। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে গত ৩ জানুয়ারি ভোরে ... Read More »

গুঁড়িয়ে দেয়া হলো সাত ইটভাটা, জরিমানা ৫৪ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক: গাজীপুর মহানগরের বাঘিয়া এলাকায় অভিযান চালিয়ে সাতটি অবৈধ ইটভাটাকে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। একইসঙ্গে সাত ইটভাটাকে ৫৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (০৬ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব ইটভাটা গুঁড়িয়ে দেওয়ার পাশাপাশি জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ। গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুর মহানগরের ... Read More »

খালেদা জিয়ার নাইকোর পরবর্তি শুনানি ৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য ৪ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেছেন আদালত। এদিন মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। এ জন্য রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করেন। মঙ্গলবার (০৭ জানুয়ারি) কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার ... Read More »

পিলখানা ট্র্যাজেডি পূর্ণাঙ্গ রায় প্রকাশ হতে পারে আজ

নিজস্ব প্রতিবেদক: পিলখানায় বহুল আলোচিত বিডিআর বিদ্রোহের ঘটনায় দায়ের হওয়া মামলার রায় প্রকাশ করার জন্য প্রস্তুতি চলছে। আজই এই আলোচিত মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে। ইতিহাসে সবচেয়ে বড় এ মামলায় রায় লেখা হয়েছে ২৯ হাজার ৫৯ পৃষ্ঠার। হাইকোর্টের তিন সদস্যের বৃহত্তর বেঞ্চের বিচারপতিদের দুই বিচারপতি রায়ে স্বাক্ষর করেছেন। কিন্তু তাদের একজন বিচারপতির স্বাক্ষরের পরপরই রায় ... Read More »

বাসায় ঢুকে ডা. সারওয়ারকে সপরিবারে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাড়িতে ঢুকে তাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় তার পরিবারের সদস্যদের ওপরও হামলার চেষ্টা করা হয়। এ ঘটনায় বাড়ির দারোয়ান হাসানকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। রবিবার (৫ জানুয়ারি) রাতে উত্তরার বাড়িতে ভয়াবহ এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সারওয়ার আলী। তিনি ছায়ানটের নির্বাহী সভাপতি ও চিকিৎসক। তার ধারণা, জঙ্গিগোষ্ঠী ... Read More »

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলা ডিবিতে হস্তান্তর, রাতভর উত্তাল ক্যাম্পাস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। মামলাটি ডিবি উত্তর তদন্ত করবে। মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক এ তথ্য জানিয়ে বলেন, ডিএমপি কমিশনারের নির্দেশে মামলাটি সোমবার রাতেই ডিবি পুলিশকে হস্তান্তর করা হয়েছে। মামলাটি ডিবি তদন্ত করবে। এদিকে, ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত ... Read More »