রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 11, 2020

ভুল চিকিৎসায় শিশু পঙ্গু, ৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় ভুল চিকিৎসায় তিন বছরের শিশুর ডান হাত পঙ্গু করার অভিযোগে চার চিকিৎসকের বিরুদ্ধে মামলা করা য়েছে।এজাহারে চিকিৎসকদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৬৯/২৭০/৩৪ ধারা উল্লেখ করা হয়েছে। মামলা শুনানি নিয়ে বিচারক সুপ্রিয়া রহমান অভিযুক্ত চার চিকিৎসককে আগামী ২৭ ফেব্রুয়ারি আদালত হাজির হতে সমন জারি করেছেন। বৃহস্পতিবার শিশুর মা বগুড়া শহরের পুরান বগুড়া এলাকার ফজিলাতুন্নেছা ফৌজিয়া বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ... Read More »

সিটি কর্পোরেশনকে জনসেবামূলক প্রতিষ্ঠান করবো: তাপস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকার রাস্তা-ঘাটকে পুনর্বিন্যাস করে জনগণের ভোগান্তি কমানো হবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে জনগণের সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করা হবে। ঢাকায় বসবাসকারী মানুষদের মৌলিক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে। শনিবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ওয়ারীতে আওয়ামী লীগের আঁতুড়ঘর ঐতিহাসিক রোজ গার্ডেনে অনুষ্ঠিত ... Read More »

যাকে ধরার তাকে আমরা শক্ত করেই ধরতে চাই: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, আমরা যাকে ধরতে চাই, তাকে শক্ত করেই ধরতে চাই। প্রযুক্তি ব্যবহার করে কারো অবৈধ টাকার উৎস, টাকা কোথায় যাচ্ছে, কে টাকা তুলছে, সব খোঁজ-খবর নিচ্ছি। অবৈধভাবে কেউ টাকা উপার্জন করলে তাকে সেটা আমরা ব্যবহার করতে দেবো না। আমরা তাদের বিনিয়োগ বন্ধ করবো। শনিবার (১১ জানুয়ারি) ডিএমপির মিডিয়া সেন্টারে দুর্নীতি দমন ... Read More »

এবার বাসে নারীকে ধর্ষণের পর হত্যা, চালক আটক

সাভার প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী বাসের ভেতর একটি সিরামিক্স কারখানার এক নারী শ্রমিককে ধর্ষণের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ অভিযুক্ত বাসটির চালক সোহেলের (৩০)কে আটক করেছে। আটক সোহেলের বাড়ি ফরিদপুরে। তিনি ধামরাই উপজেলার জেঠাইল গ্রামে তার শ্বশুর বাড়িতে থেকে বাসচালকের কাজ করতেন। শনিবার (১১ জানুয়ারি) ... Read More »

‘বিতর্কিত’ নাগরিকত্ব আইন কার্যকর করলো ভারত

আন্তর্জাতিক ডেস্ক: গোটা দেশজুড়ে বিক্ষোভের মধ্যেই ‘বিতর্কিত’ নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) কার্যকর করলো ভারত। ভারতে প্রথমবার ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়া নিয়ে দেশজুড়ে বিতর্ক তৈরি হয়। শুরু হয় বিক্ষোভ। মারা যায় বেশ কয়েকজন মানুষ। শুক্রবার (১০ জানুয়ারি) রাতে গেজেট বিজ্ঞপ্তির মাধ্যমে আইনটি কার্যকরের কথা জানিয়েছে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ক্ষমতাসীন বিজেপি সরকার। এতে এদিন থেকেই নতুন নাগরিকত্ব আইন কার্যকরের কথা বলা হয়েছে। ... Read More »

ইউক্রেনের বিমানে ক্ষেপণাস্ত্র হামলা ‘মানবিক ভুলে’: ইরান

আন্তর্জাতিক ডেস্ক: চলতি সপ্তাহে তেহরান বিমানবন্দর থেকে উড্ডয়নের পর বিধ্বস্ত হওয়া ইউক্রেনের বিমানটি ইরানি ক্ষেপণাস্ত্রের আঘাতেই ভূপাতিত হয়েছিল। শনিবার (১১ জানুয়ারি) ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত এক খবরে এমন দাবি করা হয়েছে। দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ এক টুইট বার্তায় বলেন, মার্কিন নেতৃত্বাধীন সংকটের কারণে মানবিক ভুলে এই বিপর্যয় ঘটেছে। তিনি বলেন, এটি একটি বেদনাদায়ক দিন। সশস্ত্র বাহিনীর অভ্যন্তরীণ তদন্তে এই সিদ্ধান্তে ... Read More »

খাগড়াছড়িতে গুলিতে ইউপিডিএফ কর্মী হত্যা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়িতে মিলন মহেন ত্রিপুরা (৩০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত মহেন প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ কর্মী বলে জানা গেছে। তিনি মরাটিলা এলাকার মিলন ভূষণ ত্রিপুরার ছেলে। তিনি আঞ্চলিক রাজনীতির বিরোধের জেরে এই হত্যাকাণ্ডের শিকার হয়ে থাকতে পারেন বলে ধারণা পুলিশের। শুক্রবার (১০ জানুয়ারি) রাত আনুমানিক ১০টার দিকে পানছড়ির উল্টাছড়ি ইউনিয়নের মরাটিলা এলাকায় এই ... Read More »