রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 12, 2020

প্রয়াত মোহাম্মদ ওজায়ের ফারুক-এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১৫ই জানুয়ারী, ২০২০ইং  বুধবার, বিকেল ৪.০০ ঘটিকায় সুপ্রিমকোর্ট বার ভবনস্থ শহীদ সফিউর রহমান মিলনায়তনে অত্র বারের সাবেক সভাপতি ও সম্পাদক সিনিয়র এডভোকেট মোহাম্মদ ওজায়ের ফারুক-এর ১২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ  সভা ও দোয়া অনুষ্ঠিত হবে। উক্ত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে  বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি জনাব সৈয়দ মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন ... Read More »

বেসিক ব্যাংকের বেতন-ভাতা কমানোর সিদ্ধান্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক: বেসিক ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা কমাতে ব্যাংকের পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত এক মাসের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা কমিয়ে আনার সিদ্ধান্ত কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না- তা জানতে চেয়ে রুলও জারি করেছেন। রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ছয় কর্মকর্তার করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে রবিবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ... Read More »

ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিতে পুলিশের ডিআইজি মিজানুর রহমান ওরফে মিজানের কাছ থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলার অভিযোগপত্র অনুমোদন হয়েছে। রবিবার (১২ ডিসেম্বর) ‍দুদকের সভায় অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়। এরআগে গত বছরের ১৬ জুলাই মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা হয়। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেছিলেন ... Read More »

রাজনীতিবিদ-জনপ্রতিনিধি অন্যায় করলে কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শুধু মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেননি, পাশাপাশি তিনি সমাজে সুশাসন প্রতিষ্ঠার কথা বলেছেন। যারা মাদক বিক্রি করে অন্যায়ভাবে টাকা উপার্জন করে তারা সেটি অন্যায়ভাবেই ব্যয় করে। অনেকে নির্বাচন করে জনপ্রতিনিধি সেজে নিজেকে জাহির করতে চান। তবে আমরা কাউকেই ছাড় দিচ্ছি না। সমাজের অধিপতি হোক, রাজনীতিবিদ হোক কিংবা নির্বাচনের জনপ্রতিনিধি হোক, অন্যায় ... Read More »

পর্দা কেলেঙ্কারির ঘটনায় তিন চিকিৎসক কারাগারে

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বহুল আলোচিত পর্দা কেলেঙ্কারিসহ সরঞ্জামাদি ক্রয়ে দুর্নীতি ও ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় তিন চিকিৎসকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (১২ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম কামরুন্নাহার এ আদেশ দেন। কারাগারে পাঠানো তিন চিকিৎসক হলেন- ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক (দন্ত ... Read More »

র‌্যাগিং বন্ধে সব শিক্ষা প্রতিষ্ঠানে স্কোয়াড গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান, বিশেষ করে বিশ্ববিদ্যালয়গুলোতে র‌্যাগিং সংস্কৃতি বন্ধে স্কোয়াড গঠন করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত। রুলে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ করে বিশ্ববিদ্যালয়গুলোতে র‌্যাগিং সংস্কৃতি বন্ধে কমিটি গঠন করতে সংশ্লিষ্টদের ব্যর্থতা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন আদালত। রবিবার (১২ জানুয়ারি) এ সংক্রান্ত এক রিটের ... Read More »

আবরার হত্যা মামলার পলাতক আসামি অমত্য কারাগারে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক থাকা আসামি মোর্শেদ অমত্য ইসলাম আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রবিবার (১২ জানুয়ারি) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা এই আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাজহারুল ইসলাম এই ... Read More »

গত বছরে রেকর্ডসংখ্যক বিচারক বদলি ও পদোন্নতির আদেশ

নিজস্ব প্রতিবেদক: গত এক বছরে ১৯টি আইন প্রণয়ন, একটি অধ্যাদেশ ও ৪১১টি সংবিধিবদ্ধ প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। এ সময়ে উল্লেখযোগ্য আইন ছাড়াও বিধিমালা, চুক্তি ও সমঝোতাস্মারকের নির্ভরযোগ্য অনূদিত পাঠ প্রণয়ন করা হয়েছে। এ ছাড়াও একই সময়ে জুডিশিয়াল সার্ভিস কমিশনের মাধ্যমে রেকর্ডসংখ্যক বিচারবিভাগীয় কর্মকর্তা নিয়োগ, বদলি ও পদোন্নতির আদেশ দেয়া হয়েছে। এর মধ্যে আশঙ্কাজনক হারে অনেকে প্রেষণে রয়েছেন। আইন মন্ত্রণালয়ের ... Read More »

এবার সিটি নির্বাচন পেছাতে রিটার্নিং কর্মকর্তার চিঠি

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছাতে এবার নির্বাচন কমিশনের (ইসি) কাছে চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এর আগে সনাতন ধর্মালম্বীদের নেতারা এ দাবি জানালেও ইসি তা আমলে নেয়নি। এমনকি এ নিয়ে আদালতে রিটও হয়েছে। এবার পত্রটি ইসি সচিবকে পাঠিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন। আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণের দিনকে সামনে রেখে গত শুক্রবার ... Read More »

মালিবাগে ‘গোলাগুলিতে’ মাদককারবারি নিহত, আহত স্ত্রী-শ্যালক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে ‘গোলাগুলিতে’ এক মাদক কারবারি নিহত হয়েছেন। তার নাম ইকবাল হোসেন। এ সময় আহত হয়েছেন ইকবাল হোসেনের স্ত্রী ও শ্যালকও আহত হয়েছেন। রবিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে মালিবাগের রেলগেট এলাকার সোহাগ বাস কাউন্টারের সামনে এ গোলাগুলির ঘটনা ঘটে। র‌্যাব ২-এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ... Read More »