রবিবার , ১৯ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 13, 2020

ড. ইউনূসসহ চারজনকে শ্রম আদালতে তলব

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইনের ১০টি নিয়ম লঙ্ঘনের মামলায় গ্রামীণ কমিউনিকেশন্সের চেয়ারম্যান হিসেবে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে তলব করেছে ঢাকার শ্রম আদালত। অন্যরা হলেন- গ্রামীণ কমিউনিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা, পরিচালক আব্দুল হাই খান ও উপ-মহাব্যবস্থাপক (জিএম) গৌরি শংকর। আগামী ৬ ফেব্রুয়ারি তাকে হাজির হতে সমন জারির নির্দেশ দিয়েছেন ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলাম। ওই আদালতের পেশকার ... Read More »

পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ড বাতিল

আন্তর্জাতিক ডেস্ক: রাষ্ট্রদ্রোহের দায়ে পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের বিরুদ্ধে বিশেষ আদালতের ঘোষিত মৃত্যুদণ্ডাদেশ বাতিল করেছেন দেশটির হাইকোর্ট। তার মৃত্যুদণ্ড ঘোষণায় পাকিস্তান সেনাবাহিনী অসন্তোষ প্রকাশ করে বিবৃতি দেয়ার এক মাসের মধ্যে সোমবার এ আদেশ দিলেন লাহোর হাইকোর্ট। আদালতের এ আদেশের বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ইশতিয়াক এ. খান বলেন, ‘অভিযোগ গঠন, আদালত স্থাপন এবং কৌঁসুলি টিম নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে…সর্বোপরি ... Read More »

সিটি নির্বাচন পেছানোর বিষয়ে আদেশ মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক: আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর বিষয়ে আদেশের জন্য আগামীকাল মঙ্গলবার (১৪ জানুয়ারি) দিন ধার্য করেছেন হাইকোর্ট। সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর উস সাদিক। ৩০ ... Read More »

২১ বছর ধরে বাসে রাত কাটান ফাঁসির ‘আসামি’!

ডেস্ক রিপোর্ট: টানা একুশ বছর ধরে যুক্তরাজ্যের লন্ডন শহরের যাত্রীবাহী বাসে রাতে ঘুমিয়ে কাটাচ্ছেন নাইজেরিয়ান এক নাগরিক। লন্ডনের বহুল পরিচিত লাল রঙের দ্বিতল বাস দীর্ঘদিন যাতায়াতের কারণে ‘নাইট রাইডার’ হিসেবে পরিচিতিও পেয়েছেন তিনি। বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে, তরুণ বয়সে নাইজেরিয়ায় সামরিক শাসকের অধীনে গণতন্ত্রের জন্য লড়েছিলেন সানি (ছ্দ্মনাম)। সেই তাকে গ্রেফতার করে কারাগারে নেয়া হয়। মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার ... Read More »

ক্যাসিনোকাণ্ডে দুই ভাই এনামুল-রূপন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা আলোচিত দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার সকালে কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল উদ্ধার করা হয়েছে। জানতে চাইলে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার ফারুক হোসেন বলেন, ক্যাসিনোকাণ্ডের ... Read More »

ঢাকার সিটি নির্বাচন পেছানোর রিটের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছাতে দায়ের করা রিটের শুনানি হাইকোর্টের অন্য একটি বেঞ্চে অনুষ্ঠিত হবে। সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি জে বি এম হাসান এবং বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিট আবেদনের ওপরে শুনানি অনুষ্ঠিত হবে। রিট আবেদনকারী আইনজীবী অশোক কুমার ঘোষ বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। এর আগে গতকাল রবিবার বিচারপতি মো. মঈনুল ... Read More »

দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে মাদকবিরোধী অভিযান চালাতে গিয়ে পুলিশের সঙ্গে ‘গোলাগুলির’ দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- রহমত আলী (৩৫) ও আবুল কাশেম ওরফে কাইশ্যা (৩৪)। পুলিশের দাবি, নিহত রহমত আলী ও কাশেম মাদক ব্যবসায়ী। তাদের দুজনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। রবিবার (১২ জানুয়ারি) দিবাগত রাতে দিনাজপুর সদর উপজেলার তাজপুর গ্রামের নওশনদীঘি এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। নিহত রহমত আলী দিনাজপুর ... Read More »

গরুচোর সন্দেহে গণপিটুনি; তিনজনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট: যশোরের অভয়নগর উপজেলায় গরুচোর সন্দেহে গণপিটুনিতে তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) ভোররাত চারটার দিকে উপজেলার প্রেমবাগ গ্রামের মজুমদার পাড়ার রেলক্রসিংয়ের সামনে এই ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। তাৎক্ষণিক নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ জানায়, ভোরে একদল সংঘবদ্ধ চোর গরু চুরি করতে গেলে ... Read More »