রবিবার , ২৩ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 15, 2020

দুদকের মামলায় মেয়র প্রার্থী ইশরাকের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকা দক্ষিণের (ডিএসসিসি) বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে। বুধবার ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ৯ ফেব্রুয়ারি ... Read More »

আবরার হত্যার আসামিদের অভিযোগপত্র গ্রহণ ২১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলার অভিযোগপত্র গ্রহণ ও আসামিদের উপস্থিতির জন্য ২১ জানুয়ারি (মঙ্গলবার) দিন ধার্য করেছেন আদালত। বুধবার (১৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এই দিন ধার্য করেন। আদালতের সেরেস্তাদার রাশেদুল ইসলাম ও হায়দার বিষয়টি নিশ্চিত করেছেন। আইনুযায়ী মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় এ মামলা ... Read More »

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি: যবিপ্রবির ভিসিসহ ৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য ও রেজিস্ট্রারসহ রেজিস্ট্রার এবং জনসংযোগ কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ও সাংবিধানিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ নির্দেশ বাস্তবায়ন করতে আগামী একমাসের মধ্যে মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দিয়েছে আদালত। বুধবার (১৫ জানুয়ারি) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল ... Read More »

বড়পুকুরিয়ার মামলায় খালেদার অভিযোগ গঠন ১৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। মামলাটির শুনানির জন্য আজকের নির্ধারিত দিনে খালেদা জিয়া চিকিৎসাধীন থাকায় ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বুধবার (১৫ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ এইচ এম রুহুল ইমরান এ দিন ... Read More »

পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) শিক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ সংক্রান্ত বিধি ১১ বাতিল করে জারি হওয়া রুলের নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। এরফলে পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কারের আর কোনো সুযোগ থাকলো না। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ বিষয়ে প্রাথমিক ও ... Read More »

টেকনাফে ‘গোলাগুলিতে’ দুই রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ দুই রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। এরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হোসাইন শরীফের ছেলে আবুল হাসিম (৩০) ও একই ক্যাম্পের শামসুল আলমের ছেলে মোহাম্মদ আয়ুব (৪০)। র‌্যাবের দাবি, নিহতরা ইয়াবা কারবারি ছিলেন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোররাত পৌনে ৪ টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার মেরিন ড্রাইভ রোডে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ... Read More »

দুদকের জেরায় পাওয়ার গ্রিডের সাবেক পরিচালক এনামুল

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির অভিযোগের বিষয়ে জাতীয় পাওয়ার গ্রিডের সাবেক পরিচালক, সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, গত ৬ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে পৃথক চিঠি পাঠানো হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার পর তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ... Read More »

মৃত্যুদণ্ড কার্যকরে ছয় বছরের রেকর্ড ভাঙ্গলো সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক: গত বছর ১৮৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে মধ্যপ্রাচ্যের কট্টরপন্থি দেশ সৌদি আরব। গত ছয় বছরে এই সংখ্যা সর্বোচ্চ। এদের মধ্যে তিনজনই কম বয়সী যারা গণতন্ত্রকামী বিক্ষোভে অংশ নিয়েছিল। এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে ২০১৯ সালে ১৮৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এর মধ্যে ১৬ বছর বয়সী এক কিশোরকে বৈদ্যুতিক শক দিয়ে নির্যাতন করার পর শিরশ্ছেদ করে মৃত্যুদণ্ড ... Read More »

আদালতে নিঃশর্ত ক্ষমা চাইলেন পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট

পাবনা প্রতিনিধি: আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ। আদালত সেই প্রার্থনা মঞ্জুর করে তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেন ও ভবিষ্যতের জন্য সতর্ক করেন। আদালত সূত্র জানায়, পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজকে পাবনার ঈশ্বরদীর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এসএম শরীয়তউল্লাহ আদালত অবমাননার জন্য গত ১ ডিসেম্বর আদালতে তলব করেন। চলতি বছরের ১২ জানুয়ারির ... Read More »

খালেদা জিয়া না চাইলে, সাজা স্থগিতের আবেদন করবে না বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা স্থগিতের আবেদন করলে সরকার বিষয়টি বিবেচনা করবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। জবাবে বিএনপি নেতারা বলছেন, সরকার এর আগে খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি আলোচনায় এনেছিল। কিন্তু, তিনি রাজি হননি। এখন সাজা স্থগিতের আবেদন করার বিষয়টি সম্পূর্ণ তার ওপর নির্ভর করছে। দলের পক্ষ থেকে এ নিয়ে তাকে কোনও প্রস্তাবও দেওয়া হবে ... Read More »