বুধবার , ২৬ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: January 22, 2020

ফারমার্সের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ৭৭ লাখ টাকা আত্মসাতের মামলায় দি ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২২ জানুয়ারি) তাদের বিরুদ্ধে এ অভিযোগপত্র অনুমোদন দেয়া হয়। দুদকের সহকারী কর্মকর্তা মো. সহিদুর রহমান এ মামলার তদন্ত করছেন। মামলার আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের বসুন্ধরা শাখার সাবেক এভিপি ... Read More »

শাবিপ্রবির ভিসিসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

নিজস্ব প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না -তা জানতে রুল জারি করেছেন হাইকোর্ট। আদেশের বিষয়টি বুধবার (২২ জানুয়ারি) আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম আল ফেসানী নিশ্চিত করেছেন। ওই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপকের করা এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির ... Read More »

গণপিটুনিতে রেনু হত্যা: তদন্ত প্রতিবেদন দাখিল ২০ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাছলিমা বেগম রেনু (৪০) নামের একজন নারীকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বুধবার (২২ জানুয়ারি ) ঢাকা ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এই আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআর) লিয়াকত আলী এই তথ্য নিশ্চিত করে বলেন, আজ বুধবার মামলাটির ... Read More »

যান্ত্রিক পদ্ধতিতে বিজিএমইএ ভাঙার কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন ধরে আলোচনায় থাকা বাংলাদেশ তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন ভাঙার কার্যক্রম যান্ত্রিক পদ্ধতিতে শুরু হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে কারওয়ান বাজার সংলগ্ন বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। জানা গেছে, ভবন ভাঙার কার্যক্রম পরিচালনা এবং দুর্ঘটনা মোকাবেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়ে দুটি টিম গঠন ... Read More »

মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলার রায় বৃহস্পতিবার

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের বিরুদ্ধে আনা গণহত্যার অভিযোগে আগামীকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) গাম্বিয়ার করা মামলার রায় দেয়ার কথা রয়েছে। সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে গত ১১ নভেম্বর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলাটি করে পশ্চিম আফ্রিকার দেশ গাম্বিয়া। ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পক্ষে মামলা করা গাম্বিয়া মিয়ানমারের গণহত্যার আচরণ অবিলম্বে বন্ধ করার ব্যবস্থা বিষয়ে আন্তর্জাতিক বিচার ... Read More »

পলিথিনের পোস্টার লাগানোয় হাইকোর্টের নিষেধাজ্ঞা জারি

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। পাশাপাশি লেমিনেটেড পোস্টার ছাপানো বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে সিটি করপোরেশন ও নির্বাচন কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে লেমিনেটেড পোস্টারগুলো লাগানো হয়েছে নির্বাচনের পর তা যথাযথভাবে সরিয়ে নিতে বলা হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে ... Read More »

ট্রাম্পের অভিশংসনের বিচার শুরু

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের বিচার শুরু হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার বেলা দেড়টার দিকে (বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টা) এ বিচার শুরু হয়েছে। বিচারকের ভূমিকায় আছেন একশ’ সিনেটের। বহুল আলোচিত এই বিচার নিয়ে এরইমধ্যে বিভক্ত ক্ষমতাসীন রিপাবলিকান ও বিরোধী দল ডেমোক্রেটিক পার্টির নেতারা। ডেমোক্র্যাটরা চাচ্ছেন যে করেই হোক ট্রাম্পকে সরাতে হবে। আর ক্ষমতাসীনরা ট্রাম্পকে ... Read More »

দুই সিটির ভোট নিয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় ভোটকেন্দ্রের ভেতর ও বাইরে কঠোর নিরাপত্তা বলয় সৃষ্টির পরিকল্পনা চূড়ান্ত করতে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। এ বৈঠকে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনাসহ আটটি এজেন্ডা নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে প্রতিটি সাধারণ কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ১৬ জন ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৮ জন সদস্য মোতায়েনের পরিকল্পনা করেছে ইসি। পাশাপাশি ভোটকেন্দ্রের বাইরে ... Read More »