মঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: February 2, 2020

মিন্নির জামিন বাতিলের শুনানি শেষ, তদন্তের নির্দেশ

বরগুনা প্রতিনিধি: বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় সাক্ষীদের হুমকি দেয়ার অভিযোগে রাষ্ট্রপক্ষের করা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি শেষে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। একইসাথে ঘটনার তদন্ত করে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। রবিবার বেলা ১১টায় বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান ... Read More »

দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী মনোভাব জাগ্রত করার লক্ষে শ্রীপুরে হাজী নজীবুল্লাহ দাখিল মাদ্রাসায় তাদের নিজ অর্থায়নে শনিবার  দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয় । “মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে” এ বিষয়ের উপর পক্ষে এবং বিপক্ষে বিতার্কিকরা তাদের মতামত উপস্থাপন করেন । এই অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শ্রীপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ খলিলুর রহমান । ... Read More »

স্ট্রোকে মারা গেলেন আবরার হত্যার খুনি ইফতির বাবা!

রাজবাড়ী প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার পাঁচ নম্বর আসামি ইফতি মোশাররফ সকালের বাবা স্ট্রোক করে মারা গেছেন। শনিবার গভীর রাতে তার মৃত্যু হয় বলে ইফতির মা রাবেয়া বেগম জানিয়েছেন। মৃতের নাম ফকির মোশাররফ হোসেন (৪৫)। তার বাড়ি রাজবাড়ী পৌরসভার ১ নং ওয়ার্ডের ধুনচি গ্রামের আটাশকলোনি এলাকায়। পরিবার সূত্রে জানা গেছে, ৩০ জানুয়ারি ঢাকার আদালতে ... Read More »

হরতালে বিএনপি সহিংসতার চেষ্টা করলে সর্বাত্মক ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির ডাকা হরতাল জনজীবনে কোনও প্রভাব ফেলেনি। এখনো হরতালে সবকিছু স্বাভাবিক রয়েছে, আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে যদি কোথাও কোনও সহিংসতা হয় বা কেউ ঘটানোর চেষ্টা করে, তাহলে জনগণ ও দেশের স্বার্থেই সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে। রবিবার (২ ফেব্রুয়ারি) সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিটি করপোরেশন ... Read More »

পরিবেশ অধিদপ্তরে পাঁচ ম্যাজিস্ট্রেট দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায় অভিযান পরিচালনার জন্য পরিবেশ অধিদপ্তরে এক মাসের মধ্যে পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পদায়ন করতে জনপ্রশাসন মন্ত্রণায়লকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এর আগে সকালে আদালতের তলবে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হাইকোর্টে হাজির হন। রবিবার (০২ ফেব্রুয়ারি) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। গত ১৩ জানুয়ারি ঢাকার বায়ুমান ও পরিবেশ ... Read More »

বাংলাদেশে চীনাদের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে চীনের নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসা দেয়া সাময়িক বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ। এছাড়া, করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করার জন্য বিমানবন্দরে বসানো হয়েছে থার্মাল স্ক্যানার। কোনো রোগী শনাক্ত করা হলে তাকে চিকিৎসা দেয়ার জন্য কুর্মিটোলা হাসপাতালে প্রস্তুত রাখা হয়েছে আইসোলেশন ইউনিট। রবিবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ ... Read More »

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ শতাধিক অভিবাসী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কয়েকটি নাইট ক্লাব ও বিদেশী অভিবাসীদের বাসা বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে বাংলাদেশিসহ দুই শতাধিক বিদেশি অভিবাসিদের। গ্রেফতারদের মধ্যে সব থেকে বেশি রয়েছে ইন্দোনেশিয়ার ১৫০, থাইল্যান্ডের ৩৩, বাংলাদেশের ১৬, ফিলিপাইনের ৩, ইন্ডিয়ার ২ ও লাউসের একজন। তাদের বয়স আনুমানিক ১০ থেকে ৪৮ বছর। শনিবার (০১ ফেব্রুয়ারি) ভোর থেকে অভিযান পরিচালনা করে কুয়ালালামপুর ইমিগ্রেশন প্রধান হামিদি ... Read More »

চুয়াডাঙ্গায় ধর্ষণের পর শিশুকে শ্বাসরোধে হত্যা, আটক ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামে সুমাইয়া খাতুন (৬) নামে এক শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সুমাইয়া পারকৃষ্ণপুর গ্রামের কৃষক নাসির উদ্দীনের মেয়ে এবং স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী। শনিবার (০১ ফেব্রুয়ারি) রাত ১১ টার দিকে পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের পেছনের মাঠের সিম ক্ষেত থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর রবিবার (০২ ফেব্রুয়ারি) সকাল ৯ ... Read More »

ঢাকার মেয়র তাপস ও আতিকুল

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস। বেসরকারিভাবে পাওয়া ফলাফলে দুই সিটির মোট ২ হাজার ৪৬৮টি কেন্দ্রের মধ্যে সব ক’টির ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজযী ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। প্রাথমিক ফলাফলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ... Read More »

রাজীবের মৃত্যু: দুই বাসচালকের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কারওয়ান বাজারে বেপরোয়া দুই বাসের চাপায় সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের মৃত্যুর ঘটনায় করা মামলায় দুই বাসচালককে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। অভিযুক্তরা হলেন- বিআরটিসি বাসচালক ওয়াহিদ ও স্বজন পরিবহনের বাসচালক মো. খোরশেদ। এর মধ্য দিয়ে তাদের বিচার কাজ শুরু হলো। রবিবার (০২ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়ার আদালতে এ চার্জশিট জমা দেন শাহবাগ থানার ... Read More »