সোমবার , ৩০ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: February 18, 2020

আবারো হাইকোর্টে খালেদার জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আবারো হাইকোর্টে জামিন আবেদন করেছেন। এর আগে গতবছরের ১২ ডিসেম্বর এ মামলায় তার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার অ্যাডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন আইনজীবী সগির হোসেন লিয়ন। বিচারপতি ... Read More »

প্রধানমন্ত্রীকে কটূক্তি: তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। মামলা দায়েরের বিষয়টি বাংলা ট্রিবিউনকে এবি সিদ্দিকী নিজেই নিশ্চিত করেছেন। বাদীর জবানবন্দি নিয়ে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন বিচারক। ... Read More »

গার্মেন্টস ও শিল্প কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: দেশের সকল গার্মেন্টস ও শিল্প কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী দুই মাসের মধ্যে এই আদেশ বাস্তবায়ন করে শ্রমসচিবকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এ-সংক্রান্ত রুলের ওপর এক সম্পূরক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি এম. এনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ... Read More »

প্রসিকিউশন থেকে পদত্যাগের পর ড্রাইভারও চলে গেছে: ব্যারি. সুমন

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিমকোর্টের আলোচিত আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন গত বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। পদত্যাগের পর সোমবার (১৭ ফেব্রুয়ারি) সুপ্রিমকোর্টে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সদ্যবিদায়ী এ প্রসিকিউটর। ব্যারিস্টার সুমন বলেন, প্রসিকিউটর হিসেবে প্রায় ১ লাখ টাকা বেতন পেতাম। এখন আমি বেতন পাব না। আরেকটি ব্যাপার হচ্ছে– আগে আমাকে একটা গানম্যান দেয়া হতো। এখন পুলিশ আমার সঙ্গে ... Read More »

ফটিকছড়িতে অস্ত্রসহ তিন গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার উত্তর রোসাংগিরি এলাকায় অভিযান চালিয়ে দুটি অস্ত্রসহ তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা হলো- রোসাংগিরি গ্রামের মৃত আব্দুস শুক্কুরের ছেলে মো. জাফর প্রকাশ (৪০), খিরাম প্রেমপুর গ্রামের মোহাম্মদ আলমের ছেলে মো. লোকমান (৩৬) ও উত্তর রোসাংগিরি গ্রামের মো. ইউনুসের ছেলে মো. মোজাহার (৩৪)। সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ফটিকছড়ি থানার উত্তর রোসাংগিরি এলাকার ফারুক চেয়ারম্যান ... Read More »

দুপক্ষের গোলাগুলিতে সাবেক পৌর কাউন্সিলর নিহত

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বোঁচাগঞ্জ উপজেলায় মাদক ব্যবসায়ীর দুপক্ষের গোলাগুলিতে সাবেক পৌর কাউন্সিলর নিহত হয়েছেন। নিহতের নাম আইয়ুব আলী (৫৫)। পুলিশ বলছে, নিহত আইয়ুব আলী একজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বোঁচাগঞ্জ থানায় মাদক, সন্ত্রাস, চোরাকারবারি, পকেটমারিসহ বিভিন্ন অপরাধের ১৯টি মামলা রয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার হাটরামপুর শালবাগান এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই ... Read More »