শুক্রবার , ২৭ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: March 15, 2020

তেঁতুলিয়ায় পুলিশ-পাথর শ্রমিক সংঘর্ষের মামলায় ৪৬ আসামি জেলহাজতে

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকায় পুলিশের সাথে পাথর শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় সরকারি কাজে বাধা দান, পুলিশ ও র‌্যাবের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুরের অভিযোগে পুলিশের করা মামলায় ৪৬ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে। এ সময় চার আসামীর জামিন মঞ্জুর করা হয়। রবিবার আসামিরা আদালতে জমিন আবেদন করলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ ... Read More »

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আজহারের আপিলের রায় প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে আপিল বিভাগের দেওয়া রায় প্রকাশিত হয়েছে। এর আগে খালাস চেয়ে আজহারুল ইসলামের করা আপিল আংশিক মঞ্জুর করে ৩১ অক্টোবর রায় ঘোষণা করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ। রবিবার (১৫ মার্চ) এ তথ্য জানিয়ে সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান বলেন, রায়ের ... Read More »

এক সাংবাদিক ধরতে ৪০ জন! বিশাল ব্যাপার: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাংবাদিক আরিফুল ইসলামকে দণ্ড দেয়ার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন হাইকোর্ট। এ সংক্রান্ত রিটের শুনানিতে আদালত বলেছেন, ‘একজন সাংবাদিককে ধরতে মধ্যরাতে তার বাসায় ৪০ জনের বাহিনী গেল, এত বিশাল ব্যাপার!’ রবিবার (১৫ মার্চ) এ বিষয়ে দায়ের করা রিটের আংশিক শুনানিতে হাইকোর্টের বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রশিদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ ... Read More »

কুড়িগ্রামের ডিসি প্রত্যাহার: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে নির্যাতন ও সাজা দেয়ার ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হচ্ছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। রবিবার (১৫ মার্চ) দুপুরে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। এরআগে ১৩ মার্চ মধ্যরাতে কুড়িগ্রামের বাসা থেকে উঠিয়ে নিয়ে মোবাইল কোর্ট বসিয়ে সাজা দেয়ার ... Read More »

কিছু কিছু ডিসির আচরণ মোগল সম্রাটদের মতো: ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু কিছু আমলা দেশকে এগিয়ে নেওয়ার প্রধানমন্ত্রীর সেই কাজকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করছেন। দেশের কিছু কিছু ডিসির আচরণ দেখে মনে হয়ে তারা মোগল সম্রাটের মতো আচরণ করছেন। রবিবার (১৫ মার্চ) সুপ্রিম কোর্ট চত্বরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি বলেন, সরকারের কাছ থেকে ... Read More »

পুরোহিত যজ্ঞেশ্বর হত্যায় রাজিব গান্ধীসহ চার জেএমবির ফাঁসি

নিজস্ব প্রতিবেদক: পঞ্চগড়ের সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের অধ্যক্ষ পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলাকেটে হত্যা মামলার জেএমবির অন্যতম শীর্ষ নেতা জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধীসহ ৪ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রবিবার (১৫ মার্চ) রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এ রায় দেন। রায় পড়ে শোনান ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার রায়। রায় ঘোষণার সময় দণ্ডিতরা কাঠগড়ায় ছিলেন। ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ... Read More »

করোনা : সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। ওই রিটে দেশের স্থল ও নৌবন্দর বন্ধের নির্দেশনাও চাওয়া হয়েছে। রবিবার (১৫ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। বিস্তারিত আসছে… Read More »

সুপ্রিম কোর্টে ফাইল চালাচালিতে ঘাটে ঘাটে পয়সা, হয়রানিতে বিচারপ্রার্থী-আইনজীবী

ডেস্ক রিপোর্ট: গত বছরের ২ ডিসেম্বর আপিল বিভাগের একটি মামলার শুনানিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্ট অঙ্গনের অনিয়ম নিয়ে এভাবেই ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ‘সিসি ক্যামেরা বসিয়েও অনিয়ম রুখতে পারছি না। এটা ভয়াবহ ব্যাপার।’ সেদিন একটি মামলার শুনানির সময় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অভিযোগ করেন, ‘একটি মামলা আজ তিন নম্বর সিরিয়ালে থাকার কথা। কিন্তু অদৃশ্যভাবে তা ৮৯ নম্বরে ... Read More »

বিশ্ব ভোক্তা অধিকার দিবস: আইন থাকলেও উপেক্ষিত ভোক্তা স্বার্থ

নিজস্ব প্রতিবেদক: ভোক্তার স্বার্থ রক্ষায় আইন আছে, কিন্তু বাস্তবায়ন নেই। প্রাতিষ্ঠানিক দুর্বলতার কারণে ঝিমিয়ে পড়ছে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কার্যক্রম। এতে নিত্যপণ্য ও সেবায় বাড়ছে প্রতারণা, চলছে কারচুপি শুভঙ্করের ফাঁকি। শক্তিশালী হয়ে উঠছে কারসাজিকারী ও অসাধু চক্র। উপেক্ষিত ও ভূলুণ্ঠিত হচ্ছে ভোক্তা স্বার্থ— বলছেন এ খাতসংশ্লিষ্ট বিশ্লেষকরা। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, নিরাপদ খাদ্য নিশ্চিত ও ভোক্তার স্বার্থ রক্ষায় বেশকিছু আইন করেছে সরকার। এর ... Read More »