রবিবার , ২৯ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত

Daily Archives: March 21, 2020

করোনা আতঙ্কে ভারতের কারাগার রণক্ষেত্র, পুলিশের গুলি

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কের জেরে ভারতের দমদম কেন্দ্রীয় কারাগারে বন্দি ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় কারাগারের একটা বড় অংশের দখল নিয়ে নিয়েছেন বন্দিরা। জেলের ভেতরে আগুন লাগানোর পাশাপাশি মই এনে পাঁচিল টপকানোর চেষ্টা করছেন কোনো কোনো বন্দি। তবে সংঘর্ষের সময় কেউ পালিয়েছেন কি না, তা এখনও স্পষ্ট নয়। দেশটির দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে এ ঘটনা ঘটেছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের ... Read More »

বিভিন্ন আড়তে র‌্যাবের অভিযান: পাঁচজনের জেল, ২২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ীর বিভিন্ন আড়তে পেঁয়াজ ও আলুর কৃত্রিম সংকট করে বেশি দামে বিক্রি করার অপরাধে বিভিন্ন জনকে জেল জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২১ মার্চ) ভোর ৬টা থেকে যাত্রাবাড়ীর বিভিন্ন আড়তে অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। তিনি বলেন, ‘বিভিন্ন আড়ত কৃত্রিম সংকট করে নিত্যপণ্যের দাম বাড়িয়েছে বলে আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল। আমরা সরেজমিনে ... Read More »

নির্ভয়ার আইনজীবীর বিনা পারিশ্রমিকে সাত বছর লড়াই, চার ধর্ষক ফাঁসিকাষ্ঠে

ডেস্ক রিপোর্ট: ভারতে সাতবছর ধরে বিনা পারিশ্রমিকে লড়ে শেষমেশ নির্ভয়ার চার ধর্ষককে ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে টুইটারে ‘হিরো’ হয়ে উঠেছেন সীমা কুশওয়াহা। ইনিই হচ্ছেন সেই নারী আইনজীবী, যিনি নিজের পেশার খাতিরে নয়, দীর্ঘদিন এ মামলা কুশওয়াহা লড়েছেন শুধু মানবিকতার খাতিরে। সাতবছর ধরে নির্ভয়ার পরিবারের সুখদুঃখের সঙ্গী ছিলেন তিনি। নির্ভয়ার বাবা-মায়ের কাছ থেকে মামলা লড়ার জন্যে একটি টাকাও তিনি নেননি। শুক্রবার সকাল থেকেই ... Read More »

গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে মামলা, হতে পারে ৬ মাসের জেল!

বিনোদন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বলিউডের ‘বেবি ডল’ গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে এবার মামলা করেছে পুলিশ। করোনার মতো মারণরোগের লক্ষণ শরীরে থাকা সত্ত্বেও কণিকা লন্ডন যাওয়ার কথা গোপন করায় যোগীর পুলিশ এ মামলা করেছে। এই মামলায় জরিমানাসহ ৬ মাসের জেল হতে পারে তার। ভারতীয় গণমাধ্যম এই সময় জানিয়েছে, উত্তরপ্রদেশের পুলিশ গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার কারণে মামলা দায়ের করেছে। ... Read More »

করোনা নিয়ে তর্কে রাজবাড়ীতে সংঘর্ষে নিহত ১, আহত ১০

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর সদর উপজেলার বরাট ইউনিয়নে ভবদিয়া গ্রামে করোনাভাইরাস নিয়ে তর্কে দুই গ্রুপের সংঘর্ষে লাবলু মোল্যা (৪৮) নামে এক কৃষক নিহত হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। নিহত লাবলু মোল্য রাজবাড়ী সদর উপজেলা বরাট ইউনিযনের ভবদিয়া গ্রামের মৃত অখেল উদ্দীনের ছেলে। শনিবার (২১ মার্চ) সকাল ৭টার দিকে সদর উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া গ্রামের এ ঘটনায় ঘটে। ... Read More »

চারটি এয়ারলাইন্স ছাড়া সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক: চারটি এয়ারলাইন্স ছাড়া শনিবার মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব বিমানবন্দরে আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার এ পদক্ষেপ নিয়েছে। আজ শনিবার (২১ মার্চ) মধ্যরাত থেকে এ ঘোষণা কার্যকর হবে। যে চারটি এয়ারলাইন্সের ফ্লাইট চালু থাকবে সেগুলো হলো- থাই এয়ারলাইন্স, ক্যাথে প্যাসিফিক, চায়না সাউদার্ন ও চায়না ইস্টার্ন এয়ারলাইন্স। তবে, হযরত শাহজালাল আন্তর্জাতিক ... Read More »