মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮
সদ্যপ্রাপ্ত

নওগাঁয় ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

মে ৩১, ২০১৮

অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত, নওগাঁ ডেস্কঃ নওগাঁর ছয়টি উপজেলায় আজ ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্যদের “ডেভেলপিং ইফেক্টিভ কেস রেফারেল ম্যাকানিজম” এর উপর ছয়টি ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। নওগাঁ সদর, মান্দা, বদলগাছি, পত্নিতলা, পোরশা ও ধামুরহাট উপজেলা রিসোর্স সেন্টার মিলনায়তনে অনুষ্টিত ওরিয়েন্টেশনে ১৮ টি ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির ৭৫৬ জন সদস্য অংশগ্রহণ করেন।

ছয়টি উপজেলা নির্বাহী অফিসারসহ উপপরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, ডিডিএলজি, নওগাঁ, সহকারী জেলা তথ্য অফিসার,নওগাঁ, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার উপপরিচালক ও যুগ্ম জেলা জজ জনাব আল আমিন মাতব্বর ও সহকারী পরিচালক জনাব কাজী ইয়াছিন হাবিব এবং নওগাঁ জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ জনাব মনিরুল হাসান সরকার (মিলন) রিসোর্স পার্সন হিসাবে ওরিয়েন্টেশন প্রোগ্রামগুলো পরিচালনা করেন।

তৃনমূল পর্যায়ের গরীব, দুঃখী ও অসহায় বিচারপ্রার্থীরা যেন সহজে বিনা খরচে আইনগত সহায়তা পেতে পারে তা নিশ্চিত করতে ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্যরা রেফারেলের মাধ্যমে জেলা পর্যায়ে কিভাবে যোগাযোগ স্থাপন করতে পারে সে বিষয়ে ওরিয়েন্টেশনের মাধ্যমে অংশগ্রহণকারীরা ব্যপক ধারণা অর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*