বুধবার , ১৯ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

কুমিল্লার আমদীঘি ভরাট বন্ধে লিগ্যাল নোটিশ

এপ্রিল ২২, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা নগরীর হাউজিং এস্টেট এলাকার আমদীঘিকে প্লট দেখিয়ে অবৈধ ভরাট বন্ধে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

আজ রবিবার (২২ এপ্রিল) কুমিল্লা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব ঢাকার (সিজেএডি) সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম দিদারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া এই আইনি নোটিশ পাঠান।

আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া জানান, ঐতিহ্যবাহী ওই দীঘিকে প্লট দেখিয়ে তা ভরাট করা হচ্ছে মর্মে বিভিন্ন জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ওই অবৈধ কার্যক্রম বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নোটিশে আহবান জানানো হয়।

সিদ্দিক উল্লাহ বলেন, ‘শহরের ঐতিহ্যবাহী দীঘিটি আইন অমান্য করে ভরাট করা হচ্ছে। তা বন্ধে গৃহায়ণ ও গণপূর্ত সচিব, স্বরাষ্ট্র সচিব, পরিবেশ ও বন সচিব, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, পরিবেশ অধিদপ্তর, কুমিল্লার জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ ১০ জনের প্রতি এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়।’

নোটিশে দীঘিটি অবৈধ ভরাট বন্ধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ ও জলাধার সংরক্ষণ আইন-২০০০ অনুযায়ী জনস্বার্থে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়। অন্যথায় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*