সোমবার , ২৪ সেপ্টেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

বরিশালে বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার না করার নির্দেশ

জুলাই ২৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে গ্রেফতারের বিষয়ে আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে কোনো রাজনৈতিক দলের নেতা, কর্মী, সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের হয়রানি ও গ্রেফতার না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পুলিশের মহাপরিদর্শক, বরিশালের পুলিশ কমিশনারসহ বিবাদীর প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন ঘিরে দলের নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতারের অভিযোগ তুলে বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার গতকাল রিটটি করেন। ৩০ জুলাই সিটি করপোরেশন নির্বাচন হতে যাচ্ছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন।

আদেশের বিষয়টি জানিয়ে সগীর হোসেন লিওন বলেন, রুলে আপিল বিভাগের নির্দেশনা অনুসরণ না করে বরিশাল সিটি করপোরেশন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তৃক বিএনপির নেতা, কর্মী, সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের বৈষম্যমূলক গ্রেফতার-হয়রানি কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। স্বরাষ্ট্রসচিব, নির্বাচন কমিশন, পুলিশের মহাপরিদর্শক, বরিশালের পুলিশ কমিশনারসহ বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার সিলেট সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে গ্রেফতার বিষয়ে আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে সিটি করপোরেশনে বিএনপির নেতা, সমর্থক ও নির্বাচন প্রচারকারীদের গ্রেফতার ও হয়রানি না করতে নির্দেশ দেন হাইকোর্ট।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*