বৃহস্পতিবার , ১৩ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

নয়াপল্টনের মামলায় জামিন নিতে হাইকোর্টে মির্জা আব্বাস দম্পতি

নভেম্বর ১৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: মনোনয়ন ফরম নেয়ার সময় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষের মামলায় জামিন নিতে হাইকোর্টে এসেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তাঁর স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

রবিবার সকালে বিএনপির এ দুই নেতা হাইকোর্টে এসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করছেন। হাইকোর্টের একটি বেঞ্চে তাদের জামিন আবেদন উপস্থাপন হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যেই ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত বুধবার দুপুরে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়।

এ সময় পুলিশের দুটি গাড়ি পোড়ানো হয়, ভাঙচুর করা হয় অনেক গাড়ি। এ ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বেশ কিছু বিএনপির নেতাকর্মীকে আসামি করে তিনটি মামলা করেছে পুলিশ।

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা বিনা উসকানিতে তাদের ওপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয়। এ ঘটনায় পাঁচজন অফিসার ও দুজন আনসারসহ আহত হয়েছেন ২৩ পুলিশ সদস্য। এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা হয়েছে। এসব মামলায় অন্তত ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*