রবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮
সদ্যপ্রাপ্ত

বিএনপি প্রার্থী গোলাম রব্বানীর মনোনয়ন গ্রহণে হাইকোর্টের নির্দেশ

ডিসেম্বর ৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী বাংলাদেশ জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সোমবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক ও অ্যাডভোকেট শিশির মনির। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

রিট আবেদনে বলা হয়, এর আগে গত ২৮ নভেম্বর দুপুরে গোলাম রব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেয়া হয়নি। বিভিন্ন বিষয়ে তাকে হয়রানি শেষে তার মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা।

ফলে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত ১ ডিসেম্বর নির্বাচন কমিশনে আবেদন জানানো হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে এর কোনও সুরাহা না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সেই রিটের শুনানি নিয়ে আদালত তার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*